শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষায় আইনী সহায়তা শীর্ষক সংবাদ সম্মেলন


প্রকাশিত : মে ১৮, ২০১৯ ||

সাতক্ষীরায় শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষায় আইনী সহাযতা কর্যকম সম্প্রসারণের আহ্বান শীর্ষক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় সুপ্রভাত সাতক্ষীরার সভা কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন, সাতক্ষীরা সম্মিলিত সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি মীর মোস্তফা আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য এড. শাহানাজ পারভীন মিলি, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুর রহমান প্রমুখ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পিসিটিএনসিএন কনসর্টিয়ামে পক্ষে ইনসিডিন বাংলাদেশ এর প্রকল্পের সমন্বয়কারী এড. রফিকুল ইসলাম খান।
ইনসিডিন বাংলাদেশের আয়োজনে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংবাদিক এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এম. বেলাল হোসাইন, সিনিয়র সদস্য মেহেদীআলী সুজয়, খন্দকার আনিসুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিমসহ মাঠ পর্যায়ের বিভিন্ন সংবাদকর্মীবৃন্দ।
সংবাদ সম্মেলনে বলা হয় পাচার ও শিশু সুরক্ষা নিশ্চিত করার জন্য বাংলাদেশে যে কঠোর আইন রয়েছে। তার যথাযথ প্রয়োগ না কারণে এ অপরাধ বন্ধ করা যাচ্ছে না। মানব পাচার বন্ধ করতে হলে দ্রুত মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনাল প্রতিষ্ঠা করতে হবে। সারা দেশে ছড়িয়ে থাকা মানব প্রচার প্রতিরোধ কমিটি গুলো সচল করতে হবে। মানব পাচার প্রতিরোধ তহবিল ও জাতীয় মানব পাচার দমন সংস্থা পূর্ণাঙ্গভাবে কার্যকর করতে হবে। মানব পাচার রুখতে অবিলম্বে এসব প্রস্তাবনাগুলো বাস্তবায়নের দাবি জানান বক্তারা। প্রেস বিজ্ঞপ্তি