শিশু পাচার প্রতিরোধ ও জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে সরকারি কর্মকর্তা ও সংগঠন ওরিয়েন্টশন


প্রকাশিত : মে ২২, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: শিশু পাচার প্রতিরোধ ও জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা ও বেসরকারি সংগঠনের সমন্বয়ে ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের শহিদ স. ম আলাউদ্দিন মিলনায়তনে ইনসিডিন বাংলাদেশের আয়োজনে শিশু পাচার প্রতিরোধ ও জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধ ‘মানব পাচার প্রতিরোধ ও দমন জাতয়ি কর্মপরিকল্পনা ২০১৮-২০২২ বাস্তবায়নে উপজেলা পর্যায়ে সরকারি কর্মকর্তা ও বেসরকারি সংগঠনের সমন্বয়ে ওরিয়েন্টশনে ৩৩ বিজিবির সুবেদার হারুন অর রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনসিডিন বাংলাদেশের সমন্বয়ক এড. রফিকুল ইসলাম।
এসময় অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, শহর সমাজসেবা অফিসার শেখ শহিদুর রহমান, সদর পরিসংখ্যান কর্মকর্তা আবু তালেব, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বাসুদেব কুমার সানা, উপজেলা সমবায় অফিসার খান তৈয়েবুর রহমান, সাংবাদিক সেলিম রেজা মুকুল, ইব্রাহিম খলিল, আসাদুজ্জামান সরদার, এড. সেলিনা আক্তার শেলী, লিয়াজো অফিসার রুহুল আমিন, সহকারী মৎস্য কর্মকর্তা লুৎফর রহমান, যুব উন্নয়ন প্রশিক্ষক অফিসার মাদুস করিম, অগ্রগতির প্রোগ্রাম অফিসার আলমগীর হোসেন, সহকারী মাধ্যমিক অফিসার আবুল হোসেন ও ইনসিডিন বাংলাদেশের সাতক্ষীরা প্রতিনিধি সাকিবুর রহমান প্রমুখ।
এসময় বক্তরা বলেন, শিশু পাচার ও মানব পাচার প্রতিরোধ করতে হলে অভিবাবকদের সতেচন করতে হবে। সরকারি কর্মকর্তাদের মধ্যে দেশ প্রেম থাকলে পাচার পুরোপুরি বন্ধ হয়ে যাবে। যার যার অবস্থান থেকে প্রচার প্রতিরোধ করতে হবে। বাল্যবিবাহের মাধ্যমে নারীদের কৌশলে পাচার করা হচ্ছে। যুবকদের কাজের প্রলোভন দেখিয়ে বিদেশের পাচার করা হচ্ছে। পাচারকারীদের শাস্তি দিলে পাচার কমে যাবে।