কালিগঞ্জের ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল


প্রকাশিত : মে ২৬, ২০১৯ ||

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশ ছাত্রলীগ কালিগঞ্জের কুশুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি মীর আবু বক্কারের উপর উপজেলা ছাত্রলীগের সভাপতি, জামায়াত নেতার ছেলে কাজী নুর আহমেদ রনি ও তার সন্ত্রাসী বাহিনীর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে কুশুলিয়া ইউনিয়নের সর্বস্তরের ছাত্রলীগের ব্যানারে ফুলতলা মোড় থেকে মিছিল বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় গোল চত্ত্বরে এসে সমাবেশে মিলিত হয়। কুশুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওসমান খাঁনের সভাপতিত্বে ও সহ-সভাপতি ওয়েজ আহমেদের সঞ্চালনায় ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এসময় তারা বলেন, কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি তারালীর আমিয়ানে অবস্থিত এসি আই এ্যাগ্রো লিমিটেডের এ্যাডমিন অফিসার, জামায়াত নেতার ছেলে কাজী নুর আহমেদ রনিকে চাহিদা অনুযায়ী টাকা দিতে ব্যর্থ হওয়ায় মেয়াদ থাকা সত্ত্বেও সম্পূর্ণ আক্রোশমূলক ভাবে গত ১৩/০৫/১৯ তারিখ প্রথম প্রহরে উপজেলার রতনপুর, বিষ্ণুপুর ও কুশুলিয়া ইউনিয়ন এবং কুশুলিয়া স্কুল এন্ড কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে। এর প্রতিবাদে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন করার ফলে ইউনিয়নের সভাপতি ও সম্পাদকসহ নেতা কর্মীদেরকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে আসছিলো উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী নুর আহমেদ রনিসহ তার সন্ত্রাসীরা।
গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে ইউনিয়ন ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি মীর আবু বক্কর জীরনগাছা মোড় থেকে বাড়ি আসার পথে কুশুলিয়া ঈদগাহ এর পাশে পৌছালে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও কুশুলিয়া গ্রামের ছবিয়ার রহমান ওরফে ফকিরের ছেলে কাজী নুর আহমেদ রনি’র (২৮) নেতৃত্বে সন্ত্রাসীরা তাকে কুপিয়ে জখম করে।