বেনাপোলে ঈদের কেনাকাটায় ধুম


প্রকাশিত : মে ২৮, ২০১৯ ||

এমএ রহিম, বেনাপোল (যশোর): রমজানের ঈদকে সামনে রেখে বেনাপোলে ভারতীয় ও দেশীয় বস্ত্রে জমে উঠেছে ঈদ বাজার। বেনাপোল শার্শা নাভারন ও বাড়আচড়া বাজারে ঈদের কেনাকাটার ধুম পড়ে গেছে। সব বস্ত্রের দোকানে ভারতীয় পোশাকের যোগান বাড়ছে। দেশী বিদেশী পোশাকের কদর রয়েছে ক্রেতাদের কাছে।
সীমান্ত শহর বেনাপোল। আর সীমান্ত বেষ্টিত উপজেলা শার্শা। যশোরের শার্শা ও পৌর শহর বেনাপোলের আশে পাশের ৫৪টি ছোট বড় বাজার গড়ে উঠেছে। এসব কাপড়ের দোকানে দেশী বিদেশী পোশাকের সাথে ভারতীয় লোন ত্রিপিস স্কট, লেহেঙ্গাসহ হাতের কাজ করা জরিপুথির বিভিন্ন প্রকার বস্ত্রের বেচাকেনা জমে উঠেছে। ক্রেতাদের পছন্দের তালিকায় ভারতীয় পোশাকের কদর বাড়ায় ব্যবসায়িরা ভারতীয় পোশাকের যোগান বাড়াচ্ছেন। ফলে দেশী পোশাকের বাজার হারাচ্ছে। চোরারই পথে ল্যাগেজ ব্যবসায়িরা মজুদ করছে এসব বস্ত্র। তবে বিজিবির কড়া নজরদারীতে আটক হচ্ছে অনেক চালান।
তবে এবার বস্ত্রের বাজার চড়া বলে জানান ক্রেতারা।
চায়না পাকিস্তানী ও ইন্ডিয়ান বস্ত্রের প্রতি ক্রেতাদের চাহিদা বাড়ছে বেশি ফলে তারা দেশী বস্ত্রের সাথে বিক্রি করছেন ভারতীয় বস্ত্র। রমজান যতই শেষ হচ্ছে ততই বাড়ছে বিক্রি বলেন ব্যবসায়িরা। তবে দেশী বস্ত্রের কদর বাড়ছে।
বস্ত্র ব্যবসায়ি বানজারাম বলেন, বাজারে নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি ভাল। জমে উছেঠে বস্ত্রের বাজার। তবে ভারতীয় বস্ত্রের থেকে দেশী বস্ত্রের চাহিদা বাড়ছে বলে জানান বাজার কমিটির নেতারা