শ্যামনগরের মুন্সিগঞ্জ ইউপি চেম্যারম্যানের বিরুদ্ধে ভিজিডি কার্ডের চাল আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের বিরুদ্ধে ভিজিডি কার্ডের চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। তালিকায় নাম থাকলেও বঞ্চিত হয়েছেন ভুক্তভোগী অনেকেই।
এ ব্যাপারে খাদিজা, জবেদা, সালমা বেগমসহ একাধিক সুবিধা বঞ্চিত নারীরা শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করেও কোন ফল না পেয়ে তারা জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেছেন।
প্রাপ্ত তথ্যে জানা যায়, ২০১৯-২০২০ অর্থবছরে মুন্সিগঞ্জ ইউপি সচিব, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান আকুল কাশেম মোড়ল ও উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান স্বাক্ষরিত ৪০১ জনের একটি তালিকা প্রস্তুত করা হয়। সে মোতাবেক গত ১৬-০৪-১৯ তারিখে ইউনিয়ন পরিষদ থেকে ভিজিডির চাল বিতরণ করা হয়। কিন্তু ওই তালিকায় নাম থাকার পরও প্রায় ৪০ জন অসহায় দরিদ্র পরিবারকে ৩০ কেজি করে চাল বিতরণ না করে সমস্ত চাল আত্মসাৎ করা হয়।
ভুক্তভোগি খাদিজা ও আনছার আলী সাতক্ষীরা প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। তারা বলেন, চেয়ারম্যান আবুল কাশেম মোড়ল একজন বিএনপির লিডার। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান হয়েছেন। আমরা যারা গরিব অসহায় আওয়ামী লীগকে সমর্থন করি তাদের কোন কার্ড না দিয়ে যারা জামাত-শিরিবের ক্যাডার ও নাশকতা মামলার আসামী তাদেরকে উক্ত কার্ড প্রদান করা হয়েছে। বর্তমানে তিনি আ’লীগের নাম ভাঙিয়ে আ’লীগের সর্বনাশ করে যাচ্ছেন। এমনকি সরকারি নীতিমালা অনুসারে পুরাতন কার্ডধারীরা কেউ নতুন কোন কার্ড পাবেন না। অথচ ওই তালিকার ২৯২ ও ২৯৫ নং ক্রমিকের মাজিদা ও ময়না বেগম পুরাতন কার্ডধারী। তাদের নামে নতুন কার্ড দেয়া হয়েছে। এছাড়া ৩১২ ক্রমিকে রোকেয়া খাতুন একজন ধনী ব্যক্তি। অথচ তার কার্ড দেয়া হয়েছে। এদিকে, ৩১৫নং ক্রমিকে আরবী বিবি ১২ বিঘা জমির মালিক। তাকেও কার্ড দেয়া হয়েছে। এছাড়া ৩১৭নং ক্রমিকে জাহানারা বেগম এর ২তলা বাড়ীর কাজ চলমান। অথচ তাকেও কার্ড দেয়া হয়েছে। এছাড়া বিভিন্ন ভাতাভোগিরাও এ সুবিধা পাচ্ছেন। এলজিএসপি ১% টিআর এডিপি বরাদ্দেরও কাজ না করে টাকা হজম করে দিচ্ছেন এই চেয়ারম্যান বলে তারা আরো অভিযোগ করেন। এসব অভিযোগ লিখিতভাবে উপজেলা নির্বাহী অফিসারকে জানানোর পরও তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেননি বলে তারা জানান। বিধায় তারা নিরুপায় হয়ে জেলা প্রশাসক বরাবর অভিযোগ করেছেন বলে জানান। জেলা প্রশাসক গুরুত্বের সাথে বিবেচনা করে বিষয়টিতে হস্তক্ষেপ করার জন্য শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশ প্রদান করেছেন।
এ ব্যাপারে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, আমি কোন অভিযোগ এখনও পাইনি। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি আরো জানান।

শ্রম প্রতিমন্ত্রী খুলনা আসছেন আজ

পত্রদূত ডেস্ক: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান পাঁচ দিনের সফরে আজ ৩০ মে খুলনা আসছেন। সফরসূচি অনুযায়ী প্রতিমন্ত্রী আজ সন্ধ্যা সাড়ে ছয়টায় খুলনার খালিশপুর আপ্যায়ন কমিউনিটি সেন্টারে খালিশপুর থানা আওয়ামী লীগের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগদান এবং রাত সাড়ে নয়টায় নিজ বাসভবনে দর্শনার্থীদের সাথে সাক্ষাৎ করবেন।
তিনি ৩১ মে বিকেল পাঁচটায় খুলনা ক্লাবে খুলনা-২ আসনের সংসদ সদস্য’র উদ্যোগে মহানগর, জেলা, থানা, সকল ওয়ার্ড আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মীদের সাথে ইফতার ও দোয়া মাহফিলে যোগদান এবং রাত সাড়ে নয়টায় নিজ বাসভবনে দর্শনার্থীদের সাথে সাক্ষাৎ করবেন।
প্রতিমন্ত্রী ১ জুন বিকেল তিনটায় গোয়ালখালী দৃষ্টি ও বাক শ্রবণ প্রতিবন্ধীদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান, বিকেল পাঁচটায় খুলনা ক্লাবে খুলনা-২ আসনের সংসদ সদস্য’র উদ্যোগে খুলনার পেশাজীবী ও সুধীজনদের ইফতার ও দোয়া মাহফিলে যোগদান এবং রাত সাড়ে নয়টায় নিজ বাসভবনে দর্শনার্থীদের সাথে সাক্ষাৎ করবেন।
প্রতিমন্ত্রী ২ জুন বিকেল ছয়টায় দৌলতপুরে বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশন আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে যোগদান এবং রাত সাড়ে নয়টায় নিজ বাসভবনে দর্শনার্থীদের সাথে সাক্ষাৎ করবেন।

সাতক্ষীরা প্রেসক্লাবের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা-২ আসনের সম্মানীত সাংসদ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ
রবিকে সাতক্ষীরা প্রেসক্লাবে অবাঞ্চিত ঘোষনা প্রত্যাহার করে নেয়া হয়েছে।
বুধবার ২৯ মে বেলা ১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত  কার্যনির্বাহী
কমিটির সভায় বিশেষ সাধারণ সভায় গঠিত পরামর্মক কমিটির সুপারিশ অনুযায়ী
সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি
অধ্যক্ষ আবু আহমেদে এর সভাপতিত্বে ওই সভায় গঠনতস্ত্র পরিপন্থি ও
প্রেসক্লাবের স্বার্থ বিরোধী কার্যকলাপের অভিযোগে গঠনতন্তের ১৩ ধারার (চ)
অনুচ্ছেদ মোতাবেক জিএম মনিরুল ইসলাম মিনি, মোস্তাফিজুর রহমান উজ্জল,
শামীম পারভেজ ও মনিরুল ইসলাম মনির সদস্য পদ বাতিল করা হয়েছে। এ ছাড়াও
রুহুল কুদ্দুসকে শোকজ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী’র সঞ্চালনে স্ব স্ব মতামত
জানিয়ে বক্তব্য দিয়েছেন  সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই-এলাহী, যুগ্ম সাধারণ
সম্পাদক মো. আব্দুস সামাদ, সাংগঠনিক সম্পাদক এম শাহীন গোলদার, অর্থ
সম্পাদক মোশাররফ হোসেন, সাহিত্য সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক আব্দুল জলিল,
অর্থ-সম্পাদক মোশাররফ হোসেন, দপ্তর সম্পাদক ইব্রাহিম খলিল, নির্বাহী
সদস্য সেলিম রেজা মুকুল, গোলাম সরোয়ার, ইয়ারব হোসেন ও জি.এম আদম
শফিউল্লাহ ও কৃষ্ণ মোহন ব্যানার্জী। প্রেস বিজ্ঞপ্তি

দেবহাটায় যুবলীগ নেতার বিরুদ্ধে মহিলা আ’লীগ নেতার ঘের দখল চেষ্টার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার সন্ধ্যায় দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের চর বালিথায় জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশন আরা রুবির ঘের দখলের চেষ্টা করে ভূমিদস্যু মোশারফ হোসেনের নেতৃত্বে।
জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রওশন আরা রুবি বলেন, বিল শিমুল বাড়িয়া ও চর বালিথায় মৌজায় ১৫০ বিঘা জমি মৌখিক এওয়াজ সূত্রে ভোগ দখল করে আসছি। কিন্তু কিছুদিন যাবৎ কুলিয়ায় যুবলীগ নেতা ভূমিদস্যু মোশারফের নজর পড়ে। সে একাধিকবার এই ঘের দখল করার চেষ্টা করছেন। আজ ইফতারের সময় দক্ষিণ কুলিয়ার মৃত দিদার সরদারের ছেলে মোশারফের নেতৃত্বে চর বালিথা এলাকার ইয়ার আলী ছেলে আব্দুর রহিম, গোবরা খালি এলাকার হায়দার সরদারের ছেলে মো. হানিফা, সদরের শিমুল বাড়িয়া এলাকার খায়রুলের ছেলে আলমগীর হোসেন ও সুলতানপুর এলাকার রজব আলীর ছেলে আবুল কাশেমসহ ২০/৩০ জন সন্ত্রাসীরা ঘরে তালা ভেঙে মাছ বিক্রি করা ১ লাখ টাকা লুট করে নেয়। পরে তারা আটন থেকে ২মণ মাছ নিয়ে যায়। এসময় ঘেরের কর্মচারী সিদ্দিক বাঁধা দিতে গেলে তাকে মারধর করে। এ ব্যাপারে দেবহাটা থানার ওসিকে জানানো হয়েছে। দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, আমার কাছে কেউ অভিযোগ করেনি। অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

পাটকেলঘাটা থানায় ওপেন হাউস ডে

পাটকেলঘাটা প্রতিনিধি: মহাসড়কে কোন নসিমন, করিমন, ভটভটি, আলমসাধুসহ অবৈধ যান চলাচল করতে পারবে না। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী অবৈধ যানবাহনগুলো ধ্বংস করে দেওয়া হবে। পাটকেলঘাটা থানা এলাকায় মাদক ব্যবসায়ীদের তথ্যদিয়ে পুলিশকে জানিয়ে দিন। পাটকেলঘাটা বাজারের যানজট বিবেচনা করে ঈদের কেনাকাটায় সমস্যা না হয় তার জন্য পুলিশ দ্বারা রাস্তার চলাচলের পরিবেশ ফিরিয়ে আনা হবে। অভিভাবকদের কমলমতি বাচ্চাদের হাতে মোবাইল তুলে দেওয়ার আগে চিন্তা করেন, কাজ ঠিক হচ্ছে কিনা। এলাকা মাদকমুক্ত রাখা হবে। পাটকেলঘাটা থানা জিডি করতে টাকা লাগবে না, এমনকি অভিযোগ করতেও টাকা লাগে না। উপরোক্ত কথা বলেন, পাটকেলঘাটা থানা প্রশাসনের আয়োজনে ওপেন হাউস ডে অনুষ্ঠানে জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. জিয়াউর রহমান ও বিশেষ অতিথি তালা-পাটকেলঘাটা সার্কেল হুমায়ুন কবির। মঙ্গলবার সকাল ১১টায় পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম রেজার সভাপতিত্বে থানা চত্তরে অনুষ্ঠিত ওপেন হাউস ডে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জিয়াউর রহমান, বিশেষ অতিথি ছিলেন, তালা-পাটকেলঘাটা (সার্কেল) মো. হুমায়ুন কবির, কুমিরা ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক রফিকুল ইষলাম। সমগ্র অনুষ্ঠানটি পরিচালান করেন পাটকেলঘাটা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) জেল্লাল হোসেন। এসময় উপস্থিত জনগণ তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন সেগুলো পুলিশ প্রশাসন শোনেন এবং তার সমাধানের আশ্বাস প্রদান করেন। পুলিশ জনগনের বন্ধু সেবক বলেও অতিথিবৃন্দরা বলেন।

সাতক্ষীরা মেডিকেলে ওষুধ উদ্ধারের ঘটনায় তিন কর্মচারী বরখাস্ত

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ওষুধ উদ্ধারের ঘটনায় তিন কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। বরখাস্তকৃতরা হলেন সাতক্ষীরা মেডিকেল কলেজে হাসপাতালের হিসাবরক্ষক মোস্তাজুল, স্টোরকিপার আহসান হাবিব ও ফার্মাসিস্ট আবুল হোসেন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কার্যালয়ের এক আদেশে তাদের সাময়িক বরখাস্ত করা হয়। তদন্ত কমিটির সদস্য সচিব ও সামেক হাসপাতালের আবাসিক চিকিৎসক আকতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভিন্ন সংগঠনের ইফতার

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক: ‘সিয়াম, তাকওয়া এবং সাদাকহ্’ শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২২ রমজান আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখার আয়োজনে ব্যাংক ভবনে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড সাতক্ষীরা শাখা ব্যবস্থাপক এস.এম মাছরুর রহমান মোড়লের সভাপতিত্বে ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের সদস্য মো. আল-ফেরদৌস আলফা ও পৌর কাউন্সিলর শেখ শফিক উদ দৌলা সাগর প্রমুখ।
আলোচক হিসেবে বক্তব্য রাখেন থানা জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মো. মাহমুদুল হাসান, থানা জামে মসজিদের সাবেক ইমাম মাওলানা মো. আফসার উদ্দিন।
ফ্রেন্ড ’ল’ ইয়ার্স ক্লাব: ফ্রেন্ড ’ল’ ইয়ার্স ক্লাব সাতক্ষীরার মতবিনিময় সভা ও ইফতার মহফিল ২৮ মে বিকাল ৫টায় শহরস্থ পলাশপোলে সংগঠনের সমন্বয়কারী এড. শেখ শিমুলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. স. ম. সালাহউদ্দিন। কুরআন থেকে তেলওয়াত করেন এড. জিয়াউর রহমান। এড. সরদার সাইফের পরিচালনায় বক্তব্য রাখেন এড. স. ম. সালাহউদ্দিন, এড. এবিএম সেলিম, এড. আকবর আলী, এড. মোস্তফা জামান, এড. খায়রুল বদিউজ্জামান, এড. এবিএম আনিসুজ্জামান, এড. নুরুল আমিন, এড. কামরুজ্জামান ভুট্টো, এড. অসিম মন্ডল, এড. তোহা কামাল উদ্দীন, এড. আলমগীর আলম বাপ্পী, এড. কাজী আব্দুলা আল হাবিব, এড. মোস্তাফিজুর রহমান, এড. শিহাব মাসউদ সাচ্চু, এড. তৈহিদুর রহমান শাহীন, এড. সোহরাব হোসাইন, এড. মিজানুর রহমান বাপ্পি, এড. আশরাফুল কবির পলাশ প্রমুখও। মোনাজাত করেন অতিরিক্ত পিপি এড. শেখ মিজানুর রহমান।


পারুলিয়া আওয়ামী লীগ: দেবহাটার পারুলিয়াতে আওয়ামী লীগের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোসলেহ উদ্দীন মুকুল, অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, প্রভাষক আব্দুল আলিম, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুর প্রমুখ।
আশাশুনির কাদাকাটি: আশাশুনি উপজেলার কাদাকাটিতে পবিত্র মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কাদাকাটি এলাকা জমঈয়তে আহলে হাদীসের আয়োজনে এ আলোচনা সভায় রেজাউল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সংগঠনের জেলা শাখার সভাপতি উপধাক্ষ্য মাও. ওবায়দুল্লাহ গযন্ফর। প্রধান আলোচক ছিলেন, মদিনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাফেজ শরিফ হোসাইন মাদানী। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা শাখার সদস্য প্রধান শিক্ষক বদিউজ্জামান খাঁন, মাও. আহসানউল্লাহ প্রমুখ।
আশাশুনির বুধহাটায় ইসলামী ব্যাংক: আশাশুনির বুধহাটা বাজারে ইসলামী ব্যাংক আউটলেট শাখার উদ্যোগে সিয়াম, তাকওয়া, সাদকা ও ওয়াকফ শীর্ষক আলোচনা সভা এবং ইফতার অনুষ্ঠিত হয়েছে। ম্যানেজার আব্দুর রহিমের সভাপতিত্বে ও মেজবাহউল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখার ম্যানেজার শেখ আব্দুস সালাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে ইফতার করেন, অধ্যক্ষ এ আর এম মোবাশ্বেরুল হক জ্যোতি, ইসলামী ব্যাংক সাতক্ষীরা শাখার প্রিন্সিপাল অফিসার হাফিজুর রহমান, আইনাল হোসেন, আশাশুনি শিক্ষক সমিতির সভাপতি মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।
বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন: সাতক্ষীরা রেঞ্জ বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশনের আয়োজনে ২৮ মে সন্ধ্যায় বুড়িগোয়ালিনী স্টেশন কার্যালয়ে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। কেএম কবীর উদ্দীনের সভাপতিত্বতে এতে প্রধান অতিথি ছিলেন সহকারী বন সংরক্ষক জিএম রফিক আহম্মেদ। বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক গাজী সালাউদ্দীন (বাপ্পী), দোবেকী ফরেস্ট টহল ফাঁড়ীর ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম, কলাগাছিয়া টহল ফাঁড়ীর নুর ইসলাম, পুষ্পকাটি টহল ফাঁড়ীর মহসীন আলম, কোবাদক স্টেশন কর্মকর্তা বেলাল হোসেন, সাংবাদিক আব্দুল হালিম, সমাজ সেবক ও ব্যবসায়ী শহিদুল ইসলাম মোড়ল, ইসমাইল সানা প্রমুখ।
কপিলমুনিতে যুবলীগ: কপিলমুনি ইউনিয়ন ৬নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে স্থানীয় কাজিমুছা বাজার জামে মসজিদে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কপিলমুনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কওছার আলী জোয়ার্দার, উপজেলা আহবায়ক কমিটির সদস্য আনন্দ মোহন বিশ্বাস, কপিলমুনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ ইকবাল হোসেন খোকন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল খান, আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ মালী, কপিলমুনি ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ইমদাদুল জোয়ার্দার, সাধারণ সম্পাদক শুভংকর রায় শুভ, সাংগঠনিক সম্পাদক জিএম হারুন রশিদ প্রমুখ।
সাতক্ষীরা ইসলামী ব্যংক হাসপাতালের ইফতার
সাতক্ষীরা ইসলামী ব্যংক হাসপাতালের উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় হাসপাতাল টপ ফ্লোরে অনুষ্ঠিত ইফতার মাহফিলে ইসলামী ব্যংক কমিউনিটি হাসপাতাল সাতক্ষীরা লিমিটেডের প্রশাসনিক ইনচার্জ মো. আনোওয়ারুল হোসাইনের সভাপতিত্বে বক্তব্য রাখেন হিসাব কর্মকর্তা শেখ শরিফুল আওয়াল, প্রশাসনিক কর্মকর্তা মো. ফরিদ উদ্দীন, ডিএসবির ইন্সপেক্টর নুর মোহাম্মদ, আনন্দ টিভির সাতক্ষীরা প্রতিনিধি মো. হাসানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইমাম হাফেজ সাইফুল ইসলাম। প্রেস বিজ্ঞপ্তি
জেলা স্বেচ্ছাসেবকলীগ: জেলা স্বেচ্ছাসেবকলীগের ইফতার ও দোয়ায় শেখ মারুফ হাসান মিঠুর সভাপতিত্বে ও জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মীর মোস্তাক আলীর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, শেখ সাহিদ উদ্দীন, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, ক্রীড়া সম্পাদক শেখ আব্দুল কাদের, জেলা আওয়ামী লীগের সদস্য ডা. মুনসুর আলী, জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম রেজা, জেলা তাঁতীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মীর আজহার আলী শাহীন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, এড. শাহনেওয়াজ পারভীন মিলি প্রমুখ।
আশাশুনিতে উপজেলা পরিষদ: আশাশুনিতে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের ইফতার মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, থানার নবাগত অফিসার ইনচার্জ আবদুস সালাম প্রমুখ।
পাটকেলঘাটা থানা গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি: বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির ইফতারপূর্ব আলোচনা সভায় পাটকেলঘাটা থানা গ্রাম ডাক্তার সমিতির সভাপতি এস এম হাদিউজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, তুফান কোঃ লিঃ এর চেয়ারম্যান ডাঃ আবুল কালাম বাবলা, প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি সাতক্ষীরা জেলা সভাপতি মাহাবুবুর রহমান, বিশেষ অতিথি ছিলেন, পাটকেলঘাটা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুল হাই, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি সাতক্ষীরা জেলার সাধারন সম্পাদক আব্দুল গফ্ফার। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন থানা গ্রাম ডাক্তাল কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এস এম রেজওয়ান উল্লাহ। দোয়া পরিচালনা করেন মাওঃ ওমর ইমাম।
রামনগর জামেয়া কাদেরিয়া তাহেরিয়া আলিয়া মাদ্রাসা: কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর জামেয়া কাদেরিয়া তাহেরিয়া আলিয়া মাদ্রাসার উদ্যোগে পবিত্র মাহে রমাদানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল মাদ্রাসা সুপার মাওঃ মোঃ শাহিনুর রহমানের সভাপতিত্বে গত মঙ্গলবার বিকাল ৫ টায় অনুষ্ঠিত হয়েছে। উক্ত ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নলতা কেন্দ্রীয় আহসানিয়া মিশন এর প্রেসিডেন্ট আলহাজ্ব মোঃ সেলিম উল্লাহ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আলহাজ্ব মাওঃ নাজমুস সায়াদাত ফয়েজী। আরো উপস্থিত ছিলেন প্রাক্তন ইউপি চেয়ারম্যান শেখ আনসার উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগ কৃষ্ণনগর ইউনিয়ন সভাপতি মোস্তফা কবিরুজ্জামান মন্টু প্রমুখ।

উপজেলার বাতাশ সাতক্ষীরা পৌরসভায়ও টেন্ডার ছাড়াই ৪৬ লাখ টাকার দুটি প্রকল্প ভাগ-বাটোয়ারা

নিজস্ব প্রতিনিধি: ঠিকাদারী প্রতিষ্ঠানের নামে কাজ বরাদ্দ। অথচ ঠিকাদারই জানেন না? সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতির বিরুদ্ধে অভিযোগ উঠেছে ঠিকাদারী প্রতিষ্ঠান দরপত্র ক্রয় করেনি তারপরও তাদের নামে ৪৬ লাখ টাকার দুটি প্রকল্প দিয়ে যেন-তেনভাবে কাজ করে টাকা আত্মসাতের পায়তারা চালাচ্ছেন।
সূত্রে জানা গেছে, পৌরসভার ২০১৮-১৯ অর্থ বছরে নিজস্ব হতবিলের আওতায় ‘পৌরসভার তৃতীয় তলা মেয়র মহোদয়ের কক্ষ অভ্যন্তরীণ সর্জ্জিতকরণ ও বিভিন্ন শাখায় আসবাবপত্রসহ ৩টি ফগার মেশিন সরবরাহ বিষয়ে দরপত্র আহ্বান করার কথা থাকলেও সেটা না করে গোপনে মিমো এন্টারপ্রাইজ স্বত্ত্বাধিকারী মীর মোশারফ হোসেন মন্টু ও আব্দুর রাজ্জাক ও রাশেদুজ্জামানের নামে দরপত্র ক্রয় করে পৌর কর্তৃপক্ষ। পরে তাদের মধ্যে থেকে মিমো এন্টারপ্রাইজকে দরপত্র জমা দেখিয়ে কাজ পাইয়ে দেওয়া হয়। অথচ এ প্রতিষ্ঠান জানেই না। আরো একটি ইজিপি টেন্ডার সানি নামের একজন ঠিকাদারের নামে দরপত্র জমা দেওয়া হলে তিনি জানেন না বলে জানা যায়।
এ ব্যাপারে সাতক্ষীরা পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা বলেন, পৌরসভা জনগণের প্রতিষ্ঠান। কিন্তু পৌর মেয়র যা ইচ্ছা তাই করছে। বিদেশী সংস্থা থেকে টাকা আসছে সেটার জন্য টেন্ডার হবে। কিন্তু তিনি তা না করে গোপনে টেন্ডার করে টাকা ভাগ ভাটোয়ারার চেষ্টা করছেন। এই টেন্ডারটি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে দরপত্র বিক্রির সুযোগ হলে সরকার কয়েক লাখ টাকার রাজস্ব পেতো। একই সাথে সেই সুযোগ সরকারকে না দিয়ে সমদরে ইচ্ছে মাফিক কাগজ কলমে টেন্ডার দেখিয়ে সরকারের রাজস্ব বঞ্চিত করে টাকা আত্মসাতের পায়তারা চালাচ্ছেন পৌর মেয়র ও মাথা মোটা এক জনপ্রতিনিধি ও তাদের সাঙ্গপাঙ্গরা। যে সব কাউন্সিলর কিছু বলতে পারেন না, তাদের ওয়ার্ডে বরাদ্দ কম দেওয়া হয়। মেয়র সাহেবের ওয়ার্ডে প্রতিবার বেশি বরাদ্দ দেয়। তার স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে কেউ কথা বলতে পারে না। সচিবকে মর্যাদা দেওয়া হয় না। প্রকৌশলীকেও মর্যাদা দেওয়া হয় না। ওনি (মেয়র) যা ইচ্ছা তাই করেন। ওনার মদপুষ্টদের মাথায় তুলে রেখেছেন। ওনার (মেয়র) দুর্নীতি, অনিয়ম, স্বজনপ্রীতি সকল অন্যায় কাজে প্রতিবাদ করি, সেজন্য তার কাছে খারাপ।
পৌর প্যানেল মেয়র মো. সেলিম হোসেন বলেন, আমি টেন্ডার কমিটির আহবায়ক। আমাকে কখনও এই সক্রান্ত সভায় ডাকা হয় না। ওনার (মেয়র) ইচ্ছামতো কাজ করেন। ১৩ লাখ টাকার যে টেন্ডার দেওয়া হয়েছে সে বিষয়ে আমি কিছু জানতাম না। পরে আমার কাছে কাজের ফাইনালের জন্য স্বাক্ষর করতে আনে, তখন আমি বুঝতে পারি। সেখানে আমি স্বাক্ষর না করে পুনরায় টেন্ডার দিতে বলেছি। কিন্তু যেসব ঠিকাদারদের কাজ দেওয়া হয়েছে তারাও কিছু জানেন না। পরে তারা আমার কাছে এসে স্বীকার করেছেন। মেয়র অন্য লোকের নামে কাজ নিয়ে পরে দায়সারাভাবে কাজ করে তিনি এবং তার সাঙ্গপাঙ্গরা টাকা আত্মসাতের পায়তারা করছিলেন। পৌর সভার অনেক ঠিকাদার আছে যারা প্রতি বছর তাদের লাইসেন্স নবায়ন করে এই টেন্ডারের মাধ্যমে তাদের সাথে প্রতারণা করা হয়েছে। তাদের বঞ্চিত করা হয়েছে এবং পৌরসভা রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। আমি টেন্ডার কমিটির আহবায়ক হয়েও ৪৬ লাখ টাকার টেন্ডার হয়েছে সেই বিষয়ে আমি কিছুই জানতে পারিনি। সকল কাজ শেষ করে আমার স্বাক্ষর করার সময় আমি জানতে পেরেছি।
নাম প্রকাশে অনিচ্চুক কয়েকজন কমিশনার বলেন, তাজকিন আহমেদ চিশতি নামে মাত্র মেয়র পৌর সভায় চলে সাতক্ষীরার মাথা মোট এক জনপ্রতিনিধি এবং তাদের সাঙ্গপাঙ্গরা জাদুর বলে। তাদের ইশারা ছাড়া পৌর মেয়রের কোন কিছু করার ক্ষমতা নেই।

ঝাউডাঙ্গা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মতিয়ার রহমানের ইন্তেকাল

নিজস্ব প্রতিনিধি: সদর উপজেলা ঝাউডাঙ্গা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার ও গোবিন্দকাঠী গ্রামের শেখ মতিয়ার রহমান (৯০) মঙ্গলবার বেলা ১২টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি…রাজেউন)। তিনি ৬ ছেলে ও ৮ কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। এদিকে বিকাল ৫টার দিকে মুক্তিযোদ্ধা শেখ মতিয়ার রহমানকে গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় উপস্তিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট রনি আলম নুর ও সদর থানার একদল চৌকস পুলিশ। মঙ্গলবার মাগরিব বাদ নিজ গ্রাম গোবিন্দকাঠী গ্রামে তাকে পারবারিক কবরস্থানে দাফন করা হয়। অপর দিকে মুক্তিযোদ্ধা শেখ মতিয়ার রহমানের মৃত্যুতে ঝাউডাঙ্গার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

কালিগঞ্জ থানায় ওপেন হাউজ ডে

বিশেষ প্রতিনিধি: কালিগঞ্জ থানা পুলিশের উদ্যোগে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে থানা চত্ত্বরে অফিসার ইনচার্জ (ওসি) হাসান হাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলার অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম জামি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কালিগঞ্জ ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, ধলবাড়িয়া ইউপি চেয়ারম্যান গাজী শওকাত হোসেন, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা খাতুন লাকী, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন প্রমুখ। অনুষ্ঠানে থানার ওসি (তদন্ত) এসএম আজিজুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু পেশাজীবি ফোরামের ঘোনা সভাপতির মৃত্যুতে শোক

বঙ্গবন্ধু পেশাজীবি ফোরাম ৪নং ঘোনা ইউনিয়নের সভাপতি মো. আফতাব আলী আর নেই। মঙ্গলবার সকাল ৬টায় স্ট্রোকজনিত কারণে নিজস্ব বাসভবনে ইন্তেকাল করেন (ইন্নালিল্লালি…রাজিউন)। তিনি ঘোনা ইউনিয়নের মহাদেবনগর এলাকার জাহান পাটনির পুত্র। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তার মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, বঙ্গবন্ধু পেশাজীবি ফোরাম সাতক্ষীরা শাখার সভাপতি আব্দুল আলিম, সহ-সভাপতি রোকন উদ্দিন, আব্দুস সামাদ, মারুফ, জিল্লুর রহমান, সাধারণ সম্পাদক এস এম জাহাঙ্গীর আলমসহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি

পাইকগাছায় ৩ লাখ পোনা আটক করে নদীতে অবমুক্ত: ৪ ব্যবসায়িকে জরিমানা

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: পাইকগাছায় সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে নদী থেকে আহরণকৃত ৩ লাখ বাগদার পোনা আটকের পর নদীতে অবমুক্ত করে ৪ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলিয়া সুকায়না খবর পেয়ে পৌর সদর থেকে পোনাবাহী ট্রাক আটক করে ভ্রাম্যমাণ আদালতে ৩ লাখ টাকার ৩ লাখ পোনা শিববাটীস্থ শিবসা নদীতে অবমুক্ত করেন। এ সময় আটককৃত ৪ ব্যবসায়ী পৌরসভার বাতিখালী গ্রামের মৃত নুরুল ইসলাম মোড়লের ছেলে নাজমুল ইসলাম ফিরোজ, দাকোপের চান্নিরচক গ্রামের কার্তিক চন্দ্র বাছাড়ের ছেলে তুষার কান্তি বাছাড়, বাগেরহাটের খানপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে শামীম শেখ ও হোগলাডাঙ্গা গ্রামের কুদ্দুস মল্লিকের ছেলে রবিউল মল্লিক প্রত্যেকের কাছ থেকে ৫ হাজার করে মোট ২০ হাজার টাকা আদায় করেছে। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহীদুল্লাহ, আদালত পেশকার দিপংকর প্রসাদ মল্লিক।

আশাশুনি উপজেলা পরিষদের উন্নয়ন সমন্বয় সভা

আশাশুনি ব্যুরো: আশাশুনিতে উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ হলরুমে সভায় সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটন, শেখ জাকির হোসেন, আবু হেনা সাকিল, আব্দুল আলিম মোল্যা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান (কুল্যা) রফিকুল ইসলাম পান্না, (শোভনালী) আব্দুল হান্নান পাড় প্রমুখ। সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কার্যক্রম ও পূর্বে গৃহীত প্রকল্পের কাজের অগ্রগতিসহ সার্বিক কর্মকান্ড নিয়ে আলোচনা করা হয়।

কলারোয়ার হেলাতলা ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ার ৯ নং হেলাতলা ইউনিয়ন পরিষদের ২০১৯-২০২০ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ইউনিয়ন পরিষদের খোলা চত্বরে অনুষ্ঠিত এ বাজেট অধিবেশনে ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন। ইউনিয়ন পরিষদের অর্থ বছরের জন্য ১ কোটি ১৪ লাখ ১১ হাজার ৩৫৬ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউপি সচিব শফিকুল ইসলাম, ইউপি সদস্য আব্দুস সাত্তার, আমিরুল ইসলাম, সোহরাব হোসেন, আসাদুজ্জামান, মোখলেছুর রহমান, আব্দুস সাত্তার, আসলাম হোসেন দুলাল, খায়রুল ইসলাম, আব্দুল মাজেদ, মহিলা সদস্য সারজিনা খাতুন, নাছিমা খাতুন, মমতাজ বেগম, অগ্রগতি সংস্থার প্রোগ্রাম অফিসার মাজহারুল ইসলাম, সহকারী প্রোগ্রাম অফিসার লতিকা খাতুন, কর্মকর্তাসহ ইউনিয়নের বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ।

মরেও শান্তি পেলেন না শিক্ষক পতœী লাশ হলেন গৃহবধূ, মার খেলেন স¦জনরা

নিজস্ব প্রতিনিধি: মরেও শান্তির এতোটুকু পরশ পেলেন না আশাশুনির গৃহবধূ শিখা রাণী বাছাড়। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় তার মরদেহ নিয়ে শুরু হলো টানা হেচড়া। অবশেষে হাসপাতাল কর্মচারিদের হাতেই বেধড়ক মার খেয়েও তার প্রতিকার পেলেন না স্বজনরা।
ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে আশাশুনি উপজেলার পুঁইজালা গ্রামের শিখা রাণী (৪৮) গত ২৬ মে ভর্তি হন সাতক্ষীরা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন এন্ড ইনটেনসিভ কেয়ার হাসপাতালে। মঙ্গলবার বিকালে মারা যান তিনি। সেখানকার দায়িত্বপ্রাপ্ত ডাক্তার ফয়সাল বলেছেন তার অবস্থা খুব খারাপ ছিল। কিন্তু রোগীর স্বজনরা বলেন, ডাক্তার কখনও বলেন নি তার অবস্থা খারাপ। চিকিৎসায় অবহেলা অথবা ভ্রান্ত চিকিৎসার কারণে মৃত্যু হয়েছে তার।
এদিকে মৃত্যুর পরপরই তার দেহ দ্রুত নিচে নামানোর চেষ্টা করে কর্মচারিরা। কিন্তু স্বজনরা এতে বাধা দিয়ে বলেন, তাদের লোকজন আসছেন। অ্যাম্বুলেন্সও আসছে। একটু অপেক্ষা করুন। এতে ক্ষুব্ধ হয়ে হাসপাতালের কর্মচারিরা স্বজনদের মারপিট শুরু করে দেন। তারা কিল চড় ঘুষি মেরে তাদের ধরাশায়ী করে ফেলেন। নিজেদের দোষ ঢাকতে দ্রুত দেহ নামানোর চেষ্টায় এই তান্ডব শুরু করে তারা। তাদের হামলায় আহত হন রোগীর স্বামী স্কুল শিক্ষক সন্তোষ বাছাড়, সুরঞ্জন বাছাড়, প্রণব সরকার, বিধান সরকার, গোরা সরকারসহ বেশ কয়েকজন। হাসপাতালের ওয়ার্ড বয় আল আমিন, মনিরুল ইসলাম, শচিন ও সাদিকসহ কয়েকজন পান্ডা লাঠিয়ালের ভূমিকায় সবাইকে মারপিট করে ওপরতলা থেকে ঘাড় ধাক্কা দিয়ে ঠেলে নিচে পাঠায়। সেই সাথে শিখার দেহও নিচে রেখে পালিয়ে যায়। এই নিয়ে শুরু হয় তোলপাড়। পরে বিক্ষুব্ধ স্বজনরা ছাড়াও স্থানীয়রা ওয়ার্ড বয় ও কর্মচারিদের খুঁজতে থাকে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ আসে। এ সময় পরিস্থিতি কিছুটা শান্ত হয়। ঘটনাস্থলে উপস্থিত হন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। তার সম্মুখে ওয়ার্ড বয় ও কর্মচারিরা অপরাধ স্বীকার করে মৃতের স্বজনদের কাছে ক্ষমা চায়। তবে তাদের পরিবারের সদস্যরা বলেন তারা এই অভিযোগ নিয়ে থানায় যাবেন। নালিশ দেবেন। রাত ৮ টায় ডেথ সার্টিফিকেট ও ছাড়পত্রসহ গৃহবধূ শিখা বাছাড়কে নিয়ে স্বজনরা অদৃষ্টের দোষ দিয়ে ফিরে যান নিজেদের বাড়িঘরে।