শ্যামনগর উপজেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন: অপর পক্ষের আনন্দ মিছিল


প্রকাশিত : জুন ১০, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: শ্যামনগর উপজেলা ছাত্রলীগের ত্যাগী ও পরীক্ষিত কর্মী সমর্থকবৃন্দের আয়োজনে জেলা ছাত্রলীগের সংগঠন পরিপন্থী নতুন উপজেলা কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রবিবার বেলা ১২টায় উপজেলা প্রেসক্লাব চত্তরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অপরদিকে নবগঠিত উপজেলা ছাত্রলীগের সভাপতি সাগর কুমার মন্ডল ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বনির পক্ষ থেকে বিকাল ৫টায় এক আনন্দ মিছিল ও মটরসাইকেল শোভাযাত্রার আয়োজন করা হয়।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে গত ৭জুন জেলা ছাত্রলীগ কর্তৃক নবগঠিত উপজেলা ছাত্রলীগের সাগর কুমার মন্ডল ও মোস্তাফিজুর রহমান রনির কমিটি বাতিল করার দাবি জানান হয়। সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম সবুজের সঞ্চালনায় নবগঠিত কমিটি বাতিলের দাবীতে সমাবেশে বক্তব্য রাখেন সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি হাফিজুর রহমান হাফিজ, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি বাবুল হোসেন, সাবেক সাধারণ সম্পাদক আল-মামুন লিটন, সাবেক সাধারণ সম্পাদক জাহিদুর রহমান শাওন, সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি আব্দুস সবুর, কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আনিছুজ্জামান আনিচসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ছাত্রলীগ নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, সংগঠন পরিপন্থীভাবে এ নতুন উপজেলা কমিটি গঠন করা হয়েছে। সরকারের বিভিন্ন আন্দোলন সংগামের সকল ছাত্রলীগ নেতা কর্মীরা বিশেষ ভূমিকা পালন করে আসছে। নতুন কমিটিতে তাদের কাউকে রাখা হয়নি। বক্তারা আরো বলেন, গত সংসদ নির্বাচনেও যারা নৌকার বিরোধিতা করেছিল তাদের পরিবারের সদস্যদের এ নতুন কমিটিতে রাখা হয়েছে। অনতিবিলম্বে এ কমিটি বাতিল করে সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে ত্যাগী ও পরীক্ষিত নেতা বাছাই করে পুনরায় নতুন কমিটি গঠন করার দাবী জানান হয়।
এদিকে নতুন কমিটির সমর্থনে বিকাল ৫টায় এক আনন্দ মিছিল ও মটরসাইকেল শোভাযাত্রার আয়োজন করা হয়। মটর সাইকেলযোগে নবগঠিত কমিটির সদস্যরা উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন নবগঠিত সাগর রনি কমিটিকে স্বাগত জানান।