কাঠ রেখে কলারোয়ার জয়নগর বাজারের মাছ চান্নি দখল!


প্রকাশিত : জুন ১০, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ার জয়নগর বাজারের মাছ চান্নিতে কাঠ রেখে দিয়ে দখলে রাখার অভিযোগ উঠেছে। সংষ্কার জরুরী হওয়া সত্বেও সেটা করা সম্ভব হচ্ছে না। দীর্ঘদিন কাঠ ফেলে রাখায় সাধারণ মাছ ব্যবসায়ীদের পাশাপাশি ক্রেতারাও পড়েছেন বিপাকে।
স্থানীয় সূত্র জানায় জয়নগর বাজারের কপোতাক্ষ নদীর ধারে স্থাপিত মৎস্য চান্নিতে দীর্ঘদিন ধরে কাঠ রেখে দখল করে রেখেছেন বাজারের মিষ্টি ব্যবসায়ী রহমান ঢালির ছেলে হান্নান ঢালি। কিছুটা অনুপযোগিও হয়ে পড়েছে সেটি। চান্নিটি পুন:সংস্কার করে সেখানে নতুন ব্যবসায়ীদের ব্যবসার সুযোগ সৃষ্টির উদ্যোগ নিয়েছেন বাজারের নতুন কমিটির সভাপতি মিন্টু কুমার পালসহ অন্যরা। কিন্তু চান্নিতে রাখা কাঠ সরাবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন হান্নান ঢালি। ফলে সেটি সংষ্কার করা সম্ভব যেমন হচ্ছে না তেমনি ব্যবহার করতে পারছে না সাধারণ মাছ ব্যবসায়ীরা। দিনকে দিন চান্নিটি ব্যবহার অনুপযোগি হতে চলেছে।
এ বিষয়ে ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত আব্দুল বারি জানান- লিখিত অভিযোগ জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। কাঠ রেখে চান্নি দখলে রাখা হান্নান ঢালির সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি কোন সদুত্তর দেননি। এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষ প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।