বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কারে মনোনীত কলারোয়ার হোমিওপ্যাথিক কলেজ


প্রকাশিত : জুন ১০, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৮’তে সারাদেশের মধ্যে প্রথম হয়েছে কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল। আগামি ২০জুন, ২০১৯ জাতীয় বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠানটির প্রতিনিধির হাতে পুরষ্কার তুলে দেবেন বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে বন অধিদপ্তরের সহকারী প্রধান বন সংরক্ষক অজিত কুমার রুদ্র স্বাক্ষরিত ৩জুন তারিখের এক পত্রে জানানো হয়েছে যে, বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০১৮ এর ‘খ’ শ্রেণি’র কলেজ/বিশ্ববিদ্যালয় ক্যাটাগরিতে সারা বাংলাদেশের মধ্যে বৃক্ষরোপনে বিশেষ অবদানের জন্য কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল ‘প্রথম স্থান’ অধিকার করেছে। পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রণালয়ের এতদাসংক্রান্ত জাতীয় কমিটির সভায় সারাদেশে বৃক্ষরোপনে অবদানের স্বীকৃতির পুরষ্কারপ্রাপ্তদের মনোনীত করা হয়। মন্ত্রণালয়ের সভাকক্ষে ২৫মে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন শাহাব উদ্দীন এমপি।
সভার কার্যবিবরণীতে উল্লেখ করা হয় আবেদনপত্র সমূহের প্রাথমিক যাচাই-বাছাই উপজেলা জেলা বিভাগ পর্যায়ে সম্পন্ন করার পর মন্ত্রণালয়ে পদক মনোনয়ন উপ-কমিটির নিকট প্রেরণ করা হয়। সভায় ‘খ’ শ্রেণিতে ১টি মাত্র আবেদন পাওয়া গেছে ও নীতিমালার সকল শর্ত পূরণ করায় পুরষ্কারের জন্য মনোনয়ন প্রদান সমীচীন হবে বলে সকলে একমত পোষন করেন।
আগামি ২০জুন ২০১৯ তারিখে রাজধানী ঢাকায় জাতীয় বৃক্ষ মেলা-২০১৯ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পুরস্কার প্রদানের কথা রয়েছে। প্রথমস্থান অধিকার করায় পুরষ্কার হিসেবে সনদপত্র ও ৩০হাজার টাকার চেক প্রদান করা হবে।