কৈখালীর ইয়াছিন হত্যা মামলার বাদী ও স্বাক্ষীকে হুমকি


প্রকাশিত : জুন ২৩, ২০১৯ ||

রমজাননগর (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নে ইয়াছিন হত্যা মামলার বাদী ও স্বাক্ষীকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে মামলার ১নং আসামী ফারুক হোসেনের বিরুদ্ধে। সে ইয়াছিন হত্যা মামলায় জেল হাজতে থাকার পরে জামিনে মুক্তি পেয়ে বর্তমানে বাইরে আছে। জানা যায়, বিগত ১৯-০৬-২০১৭ তারিখে পূর্ব কৈখালী গ্রামের মুজিবর গাজীর পুত্র ইয়াছিনকে একই এলাকার মো. আনছার আলী গাজীর পুত্রসহ কয়েকজন মিলে হত্যা করে। হত্যার বিষয়ে শ্যামনগর থানায় ২১-০৬-২০১৭ তারিখে নিহত ইয়াছিনের ভাই মো. মহাসীন হোসেন বাদী হয়ে ফারুক হোসেনসহ ১০জনের নামে মামলা করেন। মামলা নং-৪১, ধারা ৩০২/২০১/১১৪ পিসি। মামলায় ১নং আসামী ফারুক গ্রেপ্তার হয়। কিছুদিন জেলে থাকার পরে জামিনে মুক্তি পেয়ে এলাকায় এসে মামলার বাদী মহাসীন ও স্বাক্ষী একই এলাকার ছুন্নত আলী গাজীর পুত্র আনোয়ার গাজীকে অস্ত্রের ভয় দেখিয়ে মামলা তুলে না মিলে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি প্রদর্শন করেছে। এ বিষয়ে মহাসীন ২১-০৬-২০১৯ তারিখে শ্যামনগর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। যার নং- ৮৮৭। বর্তমানে মামলাটি সিআইডির নিকটে তদন্তাধীন আছে। ইয়াছিন হত্যা মামলা বাদী ও স্বাক্ষীরা নিরাপত্তাহীনতার ভিতরে জীবন যাপন করছেন। বিষয়টি দেখার জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন মামলা বাদী।
 
মুন্সিগঞ্জ ৭ ওয়ার্ড যুবলীগের কমিটি গঠন
রমজাননগর (শ্যামনগর) প্রতিনিধি: শ্যামনগর উপজেলার ৭নং মুন্সিগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ড যুবলীগের কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার মুন্সিগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. আমিনুর রহমান ও সাধারণ সম্পাদক রুহুল আমিন গাজীর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, ৭নং ওয়ার্ডের যুবলীগের সভাপতি হিসেবে মো. সোবহান মোল্যা, সাধারণ সম্পাদক মো. নূরুজ্জামান গাজী, সাংগঠনিক সম্পাদক হোসেন গাজীসহ ৪১ সদস্য বিশিষ্ট কমিটি তিন বছরের জন্য অনুমোদন দেওয়া হয়।

ইউম্যান রাইটস এন্ড রিভিউ সোসাইটির জেলা কমিটির সভা
নিজস্ব প্রতিনিধি: ইউম্যান রাইটস এন্ড রিভিউ সোসাইটি সাতক্ষীরা জেলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জর্জ কোর্ট সংলগ্নে সংগঠনের নিজস্ব কার্যলয়ে শনিবার সকালে ১০টায় ইউম্যান রাইটস এন্ড রিভিউ সোসাইটি জেলা কমিটির সভাপতি এড. আজহারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন এড. এবিএম সেলিম, সাংবাদিক রবিউল ইসলাম, হারুন আর রশিদ, হাসান মাহমুদ খান, ইব্রাহিম খলিল, মোহাম্মদ আলী সিদ্দিকী, ডা. আব্দুল খালেক, ফজিলা খাতুন, মমতাজ সুলতানা বেবী, গুলশান আরা প্রমুখ। সভায় জেলায় ৯ বিশিষ্টি শালিশ কমিটি গঠন করা হয়েছে। শালিশ কমিটির আহবায়ক এড. শেখ আজহারুল ইসলাম এপিপি, যুগ্ম আহবায়ক মোহাম্মদ আলী সিদ্দিকী, সদস্য সচিব মনিরুজ্জামান মনির, সদস্য এড. এবিএম সেলিম সদস্য ডা. আব্দুল খালেক সদস্য রবিউল ইসলাম সদস্য হাসান মাহমুদ খান, মহিলা বিষয়ক সম্পাদক ৩জন ফজিলা খাতুন, মমতাজ সুলতানা বেবী, গুলশান আরা। অনুষ্ঠান পরিচালনা করেন মনিরুজ্জামান মনির।

সীমান্তে বিজিবির অভিযানে প্রায় ২ লাখ টাকার মালামাল আটক
নজস্ব প্রতিনিধি: জেলার তিনটি সীমান্তে বিজিবি চোরাচালান বিরোধী অভিযান চালিয়ে প্রায় ২ লাখ টাকার ভারতীয় মালামাল আটক করেছে। শনিবার ভোরে সাতক্ষীরার তলুইগাছা, ভোমরা ও ঝাউডাঙ্গা সীমান্তে অভিযান চালিয়ে এ সব মালামাল আটক করা হয়। আটককৃত মালামালের মধ্যে রয়েছে ভারতীয় তালা চাবি, কব্জা, বাইসাইকেল, গরুর মাংস ও সিটি গোল্ডের চেইন। তবে, বিজিবি এ সময় কোন চোরাকারবারীকে আটক করতে সক্ষম হননি।
বিজিবি জানায়, সাতক্ষীরা সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ ভারতীয় মালামাল আনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটেলিয়নের আওতাধীন তলুইগাছা, ভোমরা ও ঝাউডাঙ্গা সীমান্তের স্ব-স্ব বিওপির টহলরত বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে উপরোক্ত মালামাল গুলো জব্দ করে। জব্দকৃত এ সব মালামালের মূল্য ১ লাখ ৮৬ হাজার ২০০ টাকা বলে বিজিবি আরো জানায়।
সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

কেশবপুর পাঁজিয়া বাজারে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের পথসভা
২১ জুন বিকাল সাড়ে ৫টায় কেশবপুর পাঁজিয়া বাজারে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট কেশবপুর উপজেলা কমিটির উদ্যোগে এক পথসভা উপজেলা সভাপতি আশুতোষ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট যশোর জেলার সহ-সাধারণ সম্পাদক কামরুল হক লিকু, ট্রেড ইউনিয়ন সংঘের জেলা সহ-সাধারণ সম্পাদক এড. আহাদ আলী লস্কর, কৃষক সংগ্রাম সমিতির জেলা আইন বিষয়ক সম্পাদক পরিতোষ দেবনাথ, মনিরামপুর উপজেলার সাধারণ সম্পাদক আশীষ গাইন, সহ-সাধারণ সম্পাদক বিকাশ রায়, কোষাধ্যক্ষ বিদ্যুৎ সরকার, কেশবপুর উপজেলা সহ-সভাপতি রেজাউল ইসলাম খান প্রমুখ। সভাটি পরিচালনা করেন উপজেলা সম্পাদক তৌহিদুর রহমান। নেতৃবৃন্দ প্রস্তাবিত ২০১৯-২০ অর্থ বছরের জাতীয় বাজেটকে উন্নয়নের নামে সাম্রাজ্যবাদ ও তার দালালদের অবাধ লুটপাটের বাজেট আখ্যায়িত করেন। এ বাজেটে শ্রমিক-কৃষক-জনগণের জীবন মানের বৃদ্ধি না ঘটে ভ্যাটের পরিধি বৃদ্ধি দ্বারা মূলত ক্ষতিগ্রস্ত হবেন। প্রেস বিজ্ঞপ্তি

উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরির অসুস্থ সহ-সভাপতির পাশে খুলনার জেলা প্রশাসক
পত্রদূত ডেস্ক: খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন শনিবার দুপুরে উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরির সহ-সভাপতি অসুস্থ কবি বিষ্ণু পদ সিংহকে দেখতে নগরীর নার্গিস মেমোরিয়াল ক্লিনিকে যান। এসময় জেলা প্রশাসক কিছু সময় অতিবাহিত করেন এবং চিকিৎসার খোঁজ খবর নেন। এসময় জেলা প্রশাসক তার চিকিৎসার সকল ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
এসময় উমেশচন্দ্র পাবালিক লাইব্রেরির যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদসহ তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, কবি বিষ্ণ পদ সিংহ গত ১০ দিন ধরে অসুস্থ্য হয়ে নগরীর নার্গিস মেমোরিয়াল ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ ইতোমধ্যে আর্থিক সহায়তা প্রদান করেছে।

খুলনা নগরীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন
পত্রদূত ডেস্ক: জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) এর উদ্বোধন অনুষ্ঠান শনিবার সকালে নগরীর কাস্টমঘাটস্থ আমিরা বানু বেগম নগর মাতৃসদনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। খুলনা সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করে।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, স্বাস্থ্যসেবা জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যসেবার মান আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। ইতোমধ্যেই শিশু ও মাতৃমৃত্যুর হার কমে গেছে। তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়ন করতে হবে। এজন্য যার যার অবস্থান থেকে কাজ করে যেতে হবে। সরকার গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা প্রদানের জন্য ছয় হাজার জনগণের জন্য একটি কমিউনিটি ক্লিনিক স্থাপন করেছে এবং বিনামূল্যে ৩০ থেকে ৩৩ পদের ঔষধ প্রদানসহ চিকিৎসা দেওয়া হচ্ছে। সকল কাজ সরকারের একার পক্ষে সম্ভব নয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার সিভিল সার্জন ডা. এএসএম আব্দুর রাজ্জাক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. রফিকুল ইসলাম, স্বাস্থ্য বিভাগের উপপরিচালক ডা. সৈয়দ মো. জাহাঙ্গীর হোসেন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর কনিকা সাহা। স্বাগত জানান কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা একেএম আব্দুল্লাহ। ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কাজী আবুল কালাম আজাদ বিকু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় অন্যান্যের মধ্যে ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মনিরুজ্জামান, কাউন্সিলর মুন্সি আব্দুল ওয়াদুদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর বেগম লুৎফুন নেছা, মাজেদা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন । পরে মেয়র শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে এর উদ্বোধন করেন।
এবছর মহানগরীতে ৩১টি ওয়ার্ডে পাঁচশত ৮০টি কেন্দ্রের মাধ্যমে ৬ হতে ১১ মাস বয়সী ১০ হাজার সাতশ ৭৫ এবং ১২ হতে ৫৯ মাস বয়সী ৮১ হাজার ৬৭ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

ব্রাদার্স ফার্ণিচারের ৫৪তম শাখার উদ্বোধন
নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় ব্রাদার্স ফার্ণিচারের ৫৪তম শাখার উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকালে শহরের কামালনগরস্থ আবুল কাশেম সড়কে ফিতা কেটে এই শাখার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও ব্রাদার্স ফার্ণিচারের পরিচালক শরিফুজ্জামান সরকার।
এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরার পৌর মেয়র আলহাজ্ব তাজকিন আহমেদ চিশতি, প্যানেল মেয়র আলহাজ্ব কাজী ফিরোজ হোসেন, কাউন্সিলর শফিকুল ইসলাম, ব্রাদার্স ফার্ণিচারের সহকারী ব্যবস্থাপক মোঃ নজরুল ইসলাম, ব্রাদার্স ফার্ণিচারের সাতক্ষীরার পরিবেশক শেখ ফারুক হোসেন রিংকু, নাজমুল ইসলাম প্রমুখ।
প্রধান অতিথি এ সময় বলেন, ব্রাদার্স ফার্ণিচার হাটি হটি পা পা করে আজ এর ৫৪তম শাখার উদ্বাধন করা হয়েছে। বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে ব্রাদার্স ফার্ণিচার। এটি গুনে ও মানে খুবই ভাল হওয়ায় অতিদ্রুত সময়ে আমরা বাজারে বিশেষ পরিচিতি লাভ করতে সক্ষম হয়েছি।
পরে এক দোয়া মাহফিলের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শেষ করা হয়।

মানবতার কল্যাণ ফাউন্ডেশনের জেলা শাখা কমিটি গঠন
‘মানুষ মানুষের জন্য’ এই সত্যকে ধারণ করে অসহায়, অসুস্থ ও অবহেলিত মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে সাতক্ষীরার সন্তান, নাট্যনির্মাতা জি.এম সৈকত গঠন করেন একটি অরাজনৈতিক ও সেবামূলক সংগঠন মানবতার কল্যাণ ফাউন্ডেশন। ইতোমধ্যে বাংলাদেশের বেশ কয়েকটি জেলা ও উপজেলা শাখার কার্যক্রম শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় গতকাল সাত সদস্য বিশিষ্ট সাতক্ষীরা জেলা শাখা গঠন করা হয়েছে। কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক, জেলা পরিষদের সদস্য আল-ফেরদৌস আলফা, সহ-সভাপতি শিল্পী প্রকৌশলী অলক সরকার, সাধারণ সম্পাদক মেরিন ইঞ্জিনিয়ার শেখ মনিরুজ্জামান, অর্থ সম্পাদক শিক্ষক অরুন কুমার ঘোষ, নির্বাহী সদস্য সংগীত শিল্পী চৈতালী মূখার্জী, এস. কে নয়ন ও সংগীত শিল্পী অমৃতা দত্ত। নবগঠিত কমিটির সভাপতি আল-ফেরদৌস আলফা বলেন, মানবতার কল্যাণ ফাউন্ডেশন মানুষের কল্যাণের জন্য। আমরা এই সংগঠনের মাধ্যমে সাতক্ষীরার অসহায়, অসুস্থ ও গরীব মানুষের কাজ করে যাবো। সবার সহযোগীতা কামনা করছি। সাধারণ সম্পাদক শেখ মনিরুজ্জামান মনির বলেন, জি.এম সৈকত আমাদের জেলারই সন্তান। তার এই মহতি উদ্যোগে একত্রিত হয়ে সাতক্ষীরার অসহায় মানুষের কল্যাণে এক সাথে কাজ করতে চাই। ইতি মধ্যে মানবতার কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে অনেক অসহায়, অসুস্থ মানুষ সেবা পেয়েছে। আশা করি এই ধারা আরো বেশি অব্যাহত থাকবে। জি.এম সৈকত সাতক্ষীরা জেলা শাখার নবগঠিত কমিটিকে শুভেচ্ছা, অভিনন্দন ও শুভকামনা জানান। প্রেস বিজ্ঞপ্তি

বল্লীতে প্রতিবন্ধীদের অধিকার বিষয়ক সভা
ডিজঅ্যাবল উইমেন অর্গানাইজেশন (ডি,ডাব্লু ও) এর আয়োজনে ও দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় বল্লী ইউনিয়ন পরিষদ হলরুমে প্রতিবন্ধীদের অধিকার বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন বল্লী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বজলুর রহমান। ২০ জুন সকাল ১১টায় ডিজঅ্যাবল উইমেন অর্গানাইজেশনের প্রজেক্ট কো অর্ডিনেটর জি এম ইশতিয়াক জামিল উপস্থিত সকলকে অনুরোধ জানান যাতে করে প্রতিবন্ধীরা ইউনিয়ন পরিষদ থেকে প্রাপ্ত সকল সুযোগ সুবিধা অগ্রাধিকার ভিত্তিতে পায় বিশেষ করে ভিজিডি কার্ড, প্রতিবন্ধী ভাতাসহ অন্যান্য অধিকারগুলো নিশ্চিত করা যায়। অনুষ্ঠানের সভাপতি এ ধরনের কার্যক্রমকে সাধুবাদ জানান এবং বল্লী ইউনিয়ন পরিষদে প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন সেবা ও সকল সুযোগ সুবিধা অগ্রাধিকার ভিত্তিতে পাবে বলে জানান। প্রিস বিজ্ঞপ্তি

দেবহাটায় প্রতিবন্ধী শিশুদের স্বাস্থ্য বিষয়ক মেডিকেল ক্যাম্প
দেবহাটা সংবাদদাতা: দেবহাটায় প্রতিবন্ধী শিশুদের স্বাস্থ্য বিষয়ক বিশেষ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টা থেকে দিনব্যাপী ডিআরআরএ’র আয়োজনে হাদিপুর আঞ্চলিক কার্যালয়ে দেবহাটা, কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার ১১১জন প্রতিবন্ধী শিশুদের মাঝে চিকিৎসা সেবা প্রদান করা হয়। মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন খুলনা মেডিকেল কলেজের মনোরোগ বিশেষজ্ঞ ডা. সৈয়দ মাহমুবে কিবরিয়া, সাতক্ষীরা সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. অসীম কুমার সরকার, দেবহাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল লতিফ। মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে ডিআরআরএ’র ডেপুটি ম্যানেজার জিএম আনজির হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ডিআরআরএ’র ডিজিবিলিটি ইনক্লুশোন ম্যানেজার নীলোৎপল মন্ডল, ফাইন্যান্স এন্ড এ্যাডমিন তরুন কুমার সরদার, ডিআইসিবি অফিসার দেবাশীষ ঘোষ, সহকারী ফিজিও থেরাপিষ্ট প্রতাপ কুমার পাল প্রমুখ।

ফেন্সি পিজিওন ক্লাবের ঈদ পুনর্মিলনী
ফেন্সি পিজিওন ক্লাবের ঈদ পুনর্মিলনী, আলোচনাসভা ও পূর্ণাঙ্গ কমিটির আত্মপ্রকাশ অনুষ্ঠিত হয়েছে। ২২ জুন শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা লেকভিউ ক্যাফে হলরুমে সাতক্ষীরা ফেন্সি পিজিওন ক্লাবের আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্লাবের সভাপতি মো. সাইফুর রহমান। ক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুস সালাম অভির পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খুলনা ফেন্সি পিজিওন ক্লাবের সহ-সভাপতি সেলিনা আক্তার শীলা। বিশেষ অতিথি ছিলেন, এসআর কে শাওন, এসএম নাসিম উদ্দীন, সাদ্দাম হোসেন জ্যোতি, শাহাদাত হোসেন রনি, সাঈদুর রহমান সুমন, খান সেলিম রেজা তুষার, হাসান শাহরিয়ার রিপন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আব্দুল করিম, আব্দুল হামিদ, মো. মিয়ারাজ, মো. খালিদ, স্বাধীন, পার্থ প্রমুখ।
অনুষ্ঠানে সাতক্ষীরা ফেন্সি পিজিওন ক্লাবের ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

কলারোয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন
কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৯ উদ্বোধন করা হয়েছে। কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও প.প, কর্মকর্তা ডা. কামরুল ইসলাম। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এ ৬ মাস থেকে ৬ বছর বয়সী সকল শিশু এ ক্যাম্পেইনের আওতায় থাকছে। জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এ ক্যাম্পেইন বাস্তবায়ন করছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আয়োজিত এ প্রোগ্রামে উপস্থিত ছিলেন ডা. জাহিদ আলম, রেজওয়ান উল্লাহ, আবুল কালাম আজাদ সহ সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বশীল ব্যক্তিবর্গ। উপজেলা সকল টিকাদান কেন্দ্রে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস টিকা খাওয়ানো হয়েছে বলে জানা গেছে।

কলারোয়ায় উপজেলা চেয়ারম্যানসহ নেতৃবৃন্দকে গণসংবর্ধনা
কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান সহ নেতৃবৃন্দকে গণ সংবর্ধনা প্রদান করলো উপজেলা ভ্যান-রিক্সা-ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়ন। শনিবার বিকেলে কলারোয়া ফুটবল ময়দানে এ সংবর্ধনার আয়োজন করা হয়। উপজেলা ভ্যান-রিক্সা-ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়নের সভাপতি আমিনুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংবর্ধিত উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ মুনীর-উল-গীয়াস, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক স.ম মোরশেদ আলী, উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম মিঠু। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের নেতা শফিউল আযম শফি, উপজেলা ভ্যান রিক্সা ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা রেজাউল ইসলাম, আকবর আলী, মতিয়ার রহমান,সহ-সভাপতি ইউসুফ আলী, নুরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক আব্দুল খালেক, যুগ্ম সম্পাদক মোহর আলী, সাংগঠনিক সম্পাদক হোসেন আলী, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক রবিউল ইসলাম, দপ্তর সম্পাদক ইউনুছ আলী, সড়ক সম্পাদক সাহাদাত হোসেন, তরিকুল ইসলাম মিন্টু, নির্বাহী সদস্য রবিউল ইসলাম, সুভাষ চন্দ্র দাস, আব্দুর গফুর, আনোয়ার হোসেন, আশরাফ হোসেন, টুটুল হোসেন, মিন্টু হোসেন, সাহিন হোসেন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে অতিথিদেরকে উপজেলা ভ্যান রিক্সা ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে গণসংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে উপজেলা ভ্যান রিক্সা ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়নের দুই আহত সদস্য ছাদেক আলী ও মিলনকে আর্থিক সহায়তা প্রদান করেন অতিথিবৃন্দ।

কলারোয়ায় এক বৃদ্ধের আত্মহত্যা
নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় মানসিক ভারসাম্যহীন এক বৃদ্ধ আত্মহত্যা করেছে। শনিবার ভোরে নিজ ঘরের আড়ায় গলায় রশি দিয়ে সে আত্মহত্যা করে। আত্মহননকারী উপজেলার যুগিখালী ইউনিয়নের ফয়জুল্লাপুর মৃত মোহাম্মদ আলীর পুত্র মুজিবর রহমান (৬০)। মৃতের পুত্র সেলিম হোসেন জানান- তার পিতা দীর্ঘদিন যাবত মানসিক ভারসাম্যহীন ছিলেন। এছাড়া বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। শনিবার ভোরে তাকে ঘুম থেকে ডাকতে গিয়ে দেখা যায় তিনি গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন।
এ ব্যাপারে কলারোয়া থানায় অপমৃত্যু মামলা হয়েছে বলে ওসি শেখ মুনীর-উল-গীয়াস জানান।

কলারোয়ায় আ.লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর প্রস্তুতি সভা
নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় আ.লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।
কনিবার বেলা ১১টার দিকে উপজেলা অডিটোরিয়ামে ওই সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।
আগামি ২৩জুন দলটির ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বিকালে কেক কাটা, র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। প্রস্তুতি সভায় উপজেলা আ.লীগের সাংগাঠনিক সম্পাদক সম মোরশেদ আলী ভিপি, যুবলীগ সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকুসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাটি পরিচালনা করেন উপজেলা আ.লীগের সাংগাঠনিক সম্পাদক রবিউল আলম মল্লিক রবি।

বৃক্ষরোপনে দেশ সেরা হওয়ায় কলারোয়া হোমিওপ্যাথিক কলেজকে শুভেচ্ছা
নিজস্ব প্রতিনিধি: বৃক্ষরোপণে দেশের সকল কলেজ বিশ্ববিদ্যালয়ের মধ্যে সাতক্ষীরার কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসাপাতাল প্রথম স্থান অধিকার করে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরষ্কার গ্রহণ করায় অধ্যক্ষকে শুভেচ্ছা জানিয়েছেন প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।
শনিবার সকালে কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল বারিককে তার কার্যালয়ে ফুলেল শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব প্রফেসর আবু নসর, প্রতিষ্ঠানটির অন্যতম প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ইফনুস আলীসহ শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।

কলারোয়ায় ব্যবসায়ীর দোকান ও প্রাচীর ভাংচুরের অভিযোগ
নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় এক ব্যবসায়ীর দোকান ঘর ও প্রাচীর ভাংচুর করে জমি দখলের চেষ্টা করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষদের বিরুদ্ধে। শনিবার সকাল ১০টার দিকে ঘটনাটি ঘটেছে উপজেলার খোর্দ্দ বাজারে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী উপজেলার ছলিমপুর গ্রামের মৃত আব্দুল মোতালেব খানের ছেলে বিল্লাল খান জানান- তার পিতা খোর্দ্দ মৌজায় ১৯৮৬ সালে ভোগল গণের কাছ থেকে ৪টি পৃথক দলিলে ১১শতক জমি ক্রয় করেন। সেই থেকে ওই জমিতে গাছগাছালি লাগিয়ে দোকান ঘর করে ব্যবসা করে আসছেন। ওই এলাকার রবিউল ইসলাম বিভিন্ন সময় তাদের ওই জমি নিয়ে হয়রানী করে আসছে। আদালতে মিথ্যা ও হয়রানী মুলক মামলা দিয়েও সে হেরে গিয়েছে। কিন্তু থেকে থাকেনি হয়রানী। ফলে তিনি (বিল্লাল হোসেন) বাদী হয়ে সাতক্ষীরার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌ: কা: বি: ১৪৫ ধারায় একটি পিটিশন মামলা নং-৪৮৬/১৭ দায়ের করেন। কলারোয়া থানার এএসআই আব্দুল হালিম মামলাটি তদন্ত করে ব্যবসায়ী বিল্লালের দখলে আছে মর্মে আদালতে তদন্ত প্রতিবেদন দালিখ করেন। শনিবার সকাল ১০টার দিকে রবিউল ইসলামসহ কয়েকজন বিল্লালের ব্যবসা প্রতিষ্ঠান ও প্রাচীর ভাংচুর করে প্রায় দেড় লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছেন বলে অভিযোগ করেছেন।
এদিকে রবিউল ইসলামের ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

কলারোয়ায় ৮ জনকে গণসংবর্ধনা
নিজস্ব প্রতিনিধি: কলারোয়া উপজেলা চেয়ারম্যানসহ ৮ব্যক্তিকে গণসংবর্ধনা দিয়েছে উপজেলা ভ্যান রিক্সা ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়ন। শনিবার বিকালে কলারোয়া ফুটবল মাঠে ওই গণসংবর্ধনার আয়োজন করা হয়।
উপজেলা ভ্যান রিক্সা ঠেলাগাড়ী শ্রমিক ইউনিয়নের সভাপতি আমিনুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংবর্ধিত উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু।
সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী আসাদুজ্জামান সাহাজাদা, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক স.ম মোরশেদ আলী, শ্রমিকলীগের সভাপতি আব্দুর রহিম ও সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম মিঠু।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন যুবলীগ নেতা শফিউল আযম শফি, আয়োজক শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা রেজাউল ইসলাম, আকবর আলী, মতিয়ার রহমান, সহ.সভাপতি ইউসুফ আলী, নুরউল ইসলাম, সহ.সাধারণ সম্পাদক আব্দুল খালেক, যুগ্ম সম্পাদক মোহর আলী, সাংগঠনিক সম্পাদক হোসেন আলী, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক রবিউল ইসলাম, দপ্তর সম্পাদক ইউনুচ আলী, সড়ক সম্পাদক সাহাদাত হোসেন, তরিকুল ইসলাম মিন্টু, নির্বাহী সদস্য রবিউল ইসলাম, সুভাষ চন্দ্র দাস, আব্দুর গফুর, আনোয়ার হোসেন, আশরাফ হোসেন, টুটুল হোসেন, মিন্টু হোসেন, সাহিন হোসেন প্রমুখ। অনুষ্ঠানে সংগঠনটির দুই আহত সদস্য ছাদেক আলী ও মিলনকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।

ধানদিয়া দাখিল মাদরাসায় সতাতা সংঘের প্রতিযোগিতা
নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার তালা উপজেলার ধানদিয়া দাখিল মাদরাসায় সতাতা সংঘের সদস্যদের মধ্যে বিতর্ক, রচনা, সাংষ্কৃতিক প্রতিযোগিতা এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১১টার দিকে ১নং ধানদিয়া ইউনিয়নের ধানদিয়া কাটাখালী আদর্শ দাখিল মাদরাসায় সততা সংঘের (স্টুডেন্ট কেবিনেট) মধ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। মাদরাসা ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা খুলনা এর অর্থায়নে অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণ করেন প্রতিষ্ঠানটির সুপার মো. মোসলেম আলী। এসময় উপস্থিত ছিলেন শিক্ষক ক্কারী আবু মুছা, মো. ঘাবিবুল্লাহ বাহার, রাশিদুল ইসলাম, ক্রীড়া শিক্ষক আবু তালেব, নাছিমা খাতুন, রহমত আলী, হাফিজুর রহমান হাফিজ প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন মাদরাসার সহ.সুপার মাও. আজিজুর রহমান।