৭দফা দাবিতে সাতক্ষীরা প্রতিবন্ধী দাবি আদায় পরিষদের মানববন্ধন


প্রকাশিত : June 24, 2019 ||

নিজস্ব প্রতিনিধি: শ্যামনগর প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের কমিটি বাতিলসহ ৭দফা দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা প্রতিবন্ধী দাবি আদায় পরিষদের আয়োজনে রোববার সকাল ১১টায় সদর উপজেলার পরিষদ সংলগ্ন সাতক্ষীরা-আশাশুনি সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, সাতক্ষীরা প্রতিবন্ধী দাবি আদায় পরিষদের আহবায়ক আবুল কালাম আজাদ। মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা বাস্তহারালীগের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, জেলা ভূমিহীন সমিতির সভাপতি কওছার আলী, আব্দুস সাত্তার, শ্যামনগর ভূমিহীন সমিতির সভাপতি মো. মোকছেদ আলী, মফিজুর রহমান, মনিরুজ্জামান টুটুল, আব্দুল আহাদ, রেহেনা পারভীন, শফিকুল ইসলাম, মোঃ সাঈদুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম, মোঃ সেলিম, লাভলু আহমেদ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, শ্যামনগর প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি মুনসুর আলী, সাধারণ সম্পাদক মন্টু মাস্টার ও অর্থ সম্পাদক মোজাফফার ঋণ ও ঘর দেওয়ার নাম করে শ্যামনগরের প্রতিবন্ধীদের কাছ থেকে হাজার হাজার টাকা আত্মসাত করে। ওই তিন ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ এবং কমিটি বিলুপ্তির দাবি জানানো হয়। এছাড়া সাতক্ষীরা পৌরসভায় ভিজিএফ কার্ড প্রতিবন্ধীদের না দেওয়ার কারণে ক্ষোভ প্রকাশ করেন। আগামী ঈদ উল আযহার পূর্বে যদি তাদের ভিজিএফ কার্ড না দেওয়া হয় তাহলে সাতক্ষীরা পৌরসভা ঘেরাও কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।
৭ দফা দাবি সমূহ: শ্যামনগর প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের কমিটি বাতিল, ভিজিপি ও ভিজিএফ কার্ড প্রতিবন্ধীদের মধ্যে ১০% বরাদ্দ দেওয়া, ১০ কেজি চাল প্রতিবন্ধীদের বরাদ্দ দেওয়া, বাসে প্রতিবন্ধীদের সংরক্ষিত আসন চিহ্নিত করণ, প্রতিবন্ধী পুনর্বাসন কর্মচারির জামিন বাতিল করে শাস্তি, প্রতিবন্ধী পুনর্বাসন কল্যাণ সমিতির অফিসের জন্য জায়গা বরাদ্দ দেওয়া ও ত্রাণের সকল মালামাল প্রতিবন্ধী সংগঠনের মাধ্যমে বন্টন করা।