প্রকাশিত : জুন ২৫, ২০১৯ ||

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি শ্যামনগর উপজেলা কমিটির সাংগঠনিক সভা
নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি শ্যামনগর উপজেলা কমিটির সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল দুপুরে শ্যামনগর উপজেলা কমিটির সভাপতি শেখ সামিউল ইসলামের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জেলা শাখার আহবায়ক সাইফুল ইসলাম বাবু, জেলা যুগ্ম-আহবায়ক কাইয়ুম সরকার, আবু ছালেক, সদস্য শফিউল¬াহ ভুইয়া সাগর, জাহাঙ্গীর হোসেন মোল্যা, মিলন আহম্মেদ, সামছুর রহমান প্রমুখ।

কলারোয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজি ও মারপিটের অভিযোগ
নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজি, টাকা ছিনতাই ও মারপিটের অভিযোগ করেছেন এক ঠিকাদার। ঘটনাটি ঘটেছে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার ১১নং দেয়াড়া ইউনিয়নের খোরদো বাজারে নির্মাণাধীন ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের সামনে। ওই ঘটনায় উপজেলার শ্রীপতিপুর গ্রামের আবুল হোসেন সানার ছেলে নির্মাণাধীন দেয়াড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনটির ঠিকাদার রফিকুল ইসলাম আহতাবস্থায় কলারোয়া হাসপাতালে চিকিৎসাধীন। ইতোমধ্যে তিনি বাদি হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগের বিবরণে জানা যায়- দেয়াড়া ইউপি চেয়ারম্যান মাহাবুবর রহমান মফে (৫০) ও উলুডাঙ্গা গ্রামের জুবান গাজীর ছেলে কওছার আলী (৫০)সহ ৪/৫ জন ব্যক্তি ঠিকাদার রফিকুলের কাছে দেয়াড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মানের শুরু থেকেই ৫লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলো। একপর্যায়ে ইউপি চেয়ারম্যানের হুমকি-ধামকিতে ভীতসন্ত্রস্থ হয়ে গত ৪মাস পূর্বে চেয়ারম্যানকে নগদ দেড়লাখ টাকা চাঁদা প্রদান করতে বাধ্য হয়। এরপর থেকে অবশিষ্ট চাঁদার টাকার দাবিতে তারা ভয়ভীতি ও খুন জখমের হুমকি প্রদর্শন করে আসছে। এরই জের ধরে সোমবার (২৪জুন) সকাল সাড়ে ১০টার দিকে তিনি (ঠিকাদার) নির্মাণাধীন ভবন পরিদর্শনে গেলে চেয়ারম্যানের নেতৃত্বে তারা চাঁদার বাকী টাকা দাবি করে। তিনি টাকা দিতে অস্বীকার করলে তাকে এলোপাতাড়ী মারপিট করে আহত করে। সেসময় তার পকেটে থাকা লেবারদের পেমেন্ট ও রড সিমেন্ট ক্রয়ের দুই লাখ দশ হাজার টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয় এবং ভবনের নির্মাণ কাজ করতে দিবে না বলে হুমকি দিয়ে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কলারোয়া হাসপাতালে ভর্তি করেন।
এ ব্যাপারে দেয়াড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান মফে জানান- ‘অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। তবে ঠিকাদার সাহেব রেইনস্পট (পানির ফোটা লাগানো) ইট দিয়ে কাজ করায় তার (ঠিকাদার) সাথে আমার কথা কাটাকাটি হয়। অন্য কিছুই নয়। সেসময় উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।’
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজ জানান, ‘অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।’
কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস জানান, শিশু নির্যাতনের ঘটনার অভিযোগ পেয়ে তাৎক্ষণিকভাবে মামলা নেয়া হয়েছে। আসামিকে ধরার জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

কলারোয়ায় ছাত্রী অপহরণের অভিযোগে যুবক আটক
নিজস্ব প্রতিনিধি: কলারোয়ায় স্কুল ছাত্রীকে অপহরণের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে।
থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস জানান, উপজেলার খোরদো হাইস্কুলের ৯ম শ্রেণির এক ছাত্রীকে (১৫) অপহরণের অভিযোগে থানায় সম্প্রতি একটি মামলা হয়। রবিবার রাত সাড়ে ১১টার দিকে থানার এসআই রইচ উদ্দিন ও এএসআই শেখ মোস্তাক আহম্মদসহ সংগীয় ফোর্সের সহায়তায় অপহরণকারী হাবিবুর রহমান (২২) কে সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গার বলাডাঙ্গা থেকে আটক করা হয়। সে কলারোয়া উপজেলার মাদরা গ্রামের আব্দুল মজিদের ছেলে। তিনি আরো জানান, সোমবার সকালে অপহরণকারীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

কলারোয়ার কেঁড়াগাছিতে ইটের সোলিং রাস্তার নির্মাণ কাজ শুরু
নিজস্ব প্রতিনিধি: কলারোয়ার কেঁড়াগাছিতে ইটের সোলিং রাস্তার নির্মাণ কাজ শুরু হয়েছে। উপজেলার ৫নং কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদের তত্বাবধায়নে ১৮৫ ফুট রাস্তাটি কেঁড়াগাছি বাজারের চৌরাস্তা থেকে অনন্ত ঘোষের বাড়ি অভিমুখের ইটের সলিং দ্বারা তৈরি করা হচ্ছে। সোমবার ওই কাজ শুরুর প্রাক্কালে উপস্থিত ছিলেন ১নং ওয়ার্ডের ইউপি সদস্য জিএম মহিদুল ইসলাম, আ’লীগ নেতা আব্দুল আজিজ, আবু সাইদ, আব্দুল লতিফসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শ্যামনগরে বন্য প্রাণি সংরক্ষণে ভিটিআরটিদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ
সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: সোমবার সকালে শ্যামনগর উপজেলায় ওয়াইল্ড টিমের আয়োজনে মুন্সিগঞ্জ টাইগার পয়েন্টে বন্যপ্রাণি সুরক্ষায় সুন্দরবন সংলগ্ন মুন্সিগঞ্জ, রমজাননগর, গাবুরা, বুড়িগোয়ালিনী ইউনিয়নের ভিলেজ টাইগার রেসপন্স টিমের (ভিটিআরটি) ৭৭ জন সদস্যদের অংশগ্রহণে দু’দিন ব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।
আইইউসিএন ও কেএফডাবলুর এর অর্থায়নে প্রশিক্ষণের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বন বিভাগ, কদমতলা স্টেশন কর্মকর্তা নুরুল আলম। ওয়াইল্ড টিমের প্রোগ্রাম অফিসার আবু জাফরের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ওয়াইল্ড টিম কর্মকর্তা আমিত ম-ল, রিজু আজম, ভিটিআরটি সদস্য দেবাশিস ম-ল, জামাল হোসেন, আবু তালেব প্রমুখ। প্রশিক্ষণে ডলফিন ও তার বাসস্থান রক্ষা, বন্য প্রাণী উদ্ধার, আক্রান্ত ব্যক্তিদের করণীয়, বাঘ মানুষের দ্বন্দ্ব নিরসনসহ অন্যান্য বিষয়ে মাল্টিমিডিয়া ভিত্তিক আলোচনা করা হয়।
প্রশিক্ষণে জানানো হয় ভিটিআরটি এর মাধ্যমে ২০১৭ সাল থেকে অদ্যাবধি ৪২৮ টি বন্যপ্রাণি লোকালয়ে থেকে উদ্ধার পূর্বক সুন্দরবনে ছেড়ে দেওয়া হয়েছে। প্রশিক্ষণ শেষে অংশ গ্রহণকারীদের মধ্যে উপকরণ ফাষ্ট এইড বক্স, টর্চ লাইটসহ অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।

আশাশুনিতে ২ আসামি আটক
নিজস্ব প্রতিনিধি: আশাশুনি থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, মাদকদ্রব্য উদ্ধার, গ্রেপ্তারী পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনাকালে পুলিশ ২ পলাতক আসামিকে আটক করেছে। রবিবার রাতে আসামিদের উপজেলার বাজার, বাড়ি ও বিভিন্ন জায়গা থেকে আটক করে পুলিশ। আটককৃতরা হচ্ছে, উপজেলার গদাইপুর গ্রামের আশরাফ গাজীর ছেলে মো. আমিরুল গাজী ও কোলা গ্রামের আমজাদ গাজীর ছেলে মো. ইসরাফিল।