ওজোপাডিকো’র অবৈধ বিদ্যুৎ সংযোগের বিরুদ্ধে অভিযান: তার হিটার ও মিটার উদ্ধার


প্রকাশিত : June 28, 2019 ||

মনিরুল ইসলাম মনি: অবৈধ বিদ্যুৎ সংযোগের দায়ে অভিযান পরিচালনা করে ৩টি অবেধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, বেশ কিছু তার, হিটার ও মিটার উদ্ধার করা হয়েছে। ভ্রাম্যমাণ বিদ্যুৎ আদালত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুলাহ আল মামুন বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত সাতক্ষীরা ওজোপাডিকো’র গ্রাহকদের বিভিন্ন প্রতিষ্ঠান ও বাড়িতে এ অভিযান পরিচালনা করেন।
কদমতলা বাজারের বিভিন্ন বিভিন্ন তুষ মিলে অভিযান পরিচালনা করে পরে শহরের কাটিয়া মাগুরা এলাকার মিলন পাল (গোল্ডেন মিলন) এর বাড়িতে অভিযান চালিয়ে নাজিম উদ্দিন এর ছেলে ভাড়াটিয়া মঈন উদ্দীনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং মিটার ও বৈদ্যুতিক হিটার উদ্ধার করেন। পরে শহরের কাটিয়া টাউন বাজার এলাকার মৃত্যু গোলাম আকবরের ছেলে মো. আবুল বাসারের বাসা বাড়ির প্রি-প্রেইড মিটার লক করে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ ব্যবহার করতো সেখান থেকে সংযোগ বিচ্ছিন্ন মিটার ও তার উদ্ধার করেন।
পরে তার ভাই মো. আবু জাফরের ব্যবসায়ীক প্রতিষ্ঠান মেসার্স এসএস ট্রেডার্সের অবৈধ বাইপাস বিদ্যুৎ সংযোগ ব্যবহার করে আসছিলেন সেখান থেকে সংযোগ বিচ্ছিন্ন মিটার ও তার জব্দ করে। অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন সহকারি প্রকৌশলী মিজানুর রহামান, উপসহকারি প্রকৌশলী রুবেল হোসেন, উপসককারি প্রকৌশলী শফিকুর রহমান, লাইন ম্যান ও বিদ্যুৎ বিভাগের প্রতিনিধি।
সাতক্ষীরা ওজোপাডিকো’র প্রকৌশলী হাবিবুর রহমান জানান, লোডশেডিং কমাতে নিয়মিত অভিযান পরিচালনা করা হাচ্ছে। যদি কোন ব্যক্তি অবৈধ্য বিদ্যুৎ সংযোগ ব্যাবহার করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে