ইউপি চেয়ারম্যান ও প্যানেল-১ চেয়ারম্যানদের গ্রাম আদালত বিষয়ক ২দিনব্যাপি প্রশিক্ষণ


প্রকাশিত : June 28, 2019 ||

নিজস্ব প্রতিনিধি: ইউপি চেয়ারম্যান ও প্যানেল-১ চেয়ারম্যানদের গ্রাম আদালত বিষয়ক ২দিনব্যাপি রিফ্রেশার্স প্রশিক্ষণের সমাপনী ও সনদপত্র বিতরণ করা হয়েছে। গ্রামীণ জনগণ বিশেষ করে নারী, দরিদ্র ও প্রান্তিকজন গোষ্ঠীরসহজ ও দোর গোড়ায় আইন সেবা নিশ্চিতে গ্রাম আদালতকে কার্যকরী করণে ‘গ্রাম আদালত সক্রিয় করণ (২য় পর্যায়) প্রকল্পের’ আর্থিক সহায়তায় জেলা প্রশাসন এর সার্বিক তত্তাবধানে সার্কিট হাউজ, সাতক্ষীরায় ২দিনব্যাপি গ্রাম আদালত বিষয়ক রিফ্রেশার্স প্রশিক্ষণ আয়োজন করা হয়। বাংলাদেশ সরকার, ইউরোপীয়ান ইউনিয়ন এবং ইউএনডিপি এর আর্থিক সহায়তায় পরিচালিত এ প্রশিক্ষণ কর্মসূচীতে বিভিন্ন ব্যাচে তালা, আশাশুনি, কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার সকল ইউপি চেয়ারম্যান এবং প্যানেল-১ চেয়ারম্যান জন্য এ প্রশিক্ষণ আয়োজন করা হয়। উল্লেখ্য প্রশিক্ষণ শেষে সকল অংশ গ্রহণকারীদেও সনদপত্র প্রদান করা হয়।
এতে বক্তব্য রাখেন বিজ্ঞসিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও জেলা লিগ্যাল এইড অফিসার সালমা আক্তার, খলিলনগর ইউপি চেয়ারম্যান এসএম আজিজুর রহমান রাজু, খলিষখালী ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর রহমান প্রমুখ।
সেশন পরিচালনা করেন উপ-পরিচালক স্থানীয় সরকার মো. বদিউজ্জামান, ইউএনডিপি এনামুল হক খসরু, যুব উন্নয়নের উপ-পরিচালক রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক, নাজমুন নাহার, গ্রাম আদালত ডিএফ এসএম রাজু জবেদ, গোলাম মোস্তফা, মো. ইউনুছ আলীসহ প্রকল্পের প্রতিনিধিবৃন্দ।