জেলায় বজ্রপাত কেড়ে নিল ৫ প্রাণ: আহত ৪


প্রকাশিত : জুন ২৯, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: জেলায় বজ্রপাত কেড়ে নিল ৫ প্রাণ। বজ্রাঘাতে আহত হয়েছেন ৪জন। নিহতদের মধ্যে একই পরিবারের ৩জন সদস্য রয়েছেন। শুক্রবার পৃথক স্থানে বজ্রপাত হলে এ হতাহতের ঘটনা ঘটে। এ সময় গোটা এলাকায় নেমে আসে শোকের ছায়া। স্বজন হারানোর শোকে পাথরের নীরবতা কালিগঞ্জের রতনপুর এলাকা।
আমাদের বিশেষ প্রতিনিধি নিয়াজ কাওসার তুহিন জানান, কালিগঞ্জে বজ্রপাতে একই পরিবারের তিনজনসহ ৪জন নিহত হয়েছেন। এঘটনায় আহত হয়েছেন ২জন। শুক্রবার বেলা ১১টার দিকে উপজেলার রতনপুর ইউনিয়নে এই হতাহতের ঘটনা ঘটে।
নিহতরা হলেন ওই ইউনিয়নের গড়–ইমহল গ্রামের আদম আলীর ছেলে আল-আমিন (২২), তার সহোদর রবিউল ইসলাম (২০) ও আল-আমিনের স্ত্রী সাবিনা ইসানমিন (১৮)।
স্থানীয়সূত্রে জানা গেছে, বেলা ১১টার দিকে বৃষ্টিসহ বজ্রপাত শুরু হলে আদম আলী তার পরিবারের সদস্যদের নিয়ে টিনশেডঘরে অবস্থান করছিলেন। হঠাৎ বজ্রপাতে তার ২ ছেলে ও ছেলের বউ ঘটনাস্থলে নিহত হন। এসময় আহত হন আদম আলী ও তার স্ত্রী।
এদিকে প্রায় একই সময়ে ওই ইউনিয়নের বিজয়নগর গ্রামের মুনছুর আলী গাজী (৫০) নামে এক কৃষক বজ্রপাতে নিহত হয়েছেন। তিনি ওই গ্রামের মৃত হাকিম আলী গাজীর ছেলে।
জানা যায়, বেলা ১১টার দিকে মুনছুর আলী গাজী কৃষি জমিতে কাজ করছিলেন। হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই তিনি মৃত্যুবরণ করেন। কালিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) এসএম আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এদিকে আমাদের আশাশুনি সংবাদদাতা জানান, শুক্রবার সকালে বৃষ্টি শুরু হলে আশাশুনি উপজেলার বুধহাটা মাদরা গ্রামের জুয়েল হোসেন বাড়ির পাশে একটি গোয়াল ঘরে আশ্রয় নেয়। বৃষ্টি শেষ হওয়ার পর গোয়াল ঘর থেকে বাইরে বের হলেই হঠাৎ বজ্রপাতে তার মৃত্যু হয়। আশাশুনি থানার অফিসার ইনচার্জ মো. আব্দুস সালাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
এদিকে আমাদের শ্যামনগর (সদর) প্রতিনিধি আজিজুর রহমান জানান, শ্যামনগরে বজ্রপাতে পিতা-পুত্র মারাত্মক আহত অবস্থায় শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে চিকিৎসাধীন শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে কাঁঠালবাড়ীয়া গ্রামের দালানের ছাদ পরিস্কার করার সময় আকষ্মিক বজ্রপাতে তারা আহত হয়। আহতরা হলেন, কাঁঠালবাড়ীয়া আবুল হোসেন গাজীর ছেলে ফজের আলী (৩৫) ও তার পুত্র মাহিম (৭)। তাদের উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়।
কলারোয়ার বালিয়াডাঙ্গায় সরকারি জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ
নিজস্ব প্রতিনিধি: কলারোয়ার বালিয়াডাঙ্গা বাজারে সরকারি খাস জায়গা দখল করে ঘর নির্মানের অভিযোগ উঠেছে। উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বালিয়াডাঙ্গা বাজারে শুক্রবার ভোরে ঘর নির্মানের দৃশ্য চোখে পড়ে।
স্থানীয়রা জানিয়েছেন, ভোর থেকে কয়েকজন ব্যক্তি বালিয়াডাঙ্গা বাজারের মাংস চান্নির (গোশ পট্টি) পাশে সরকারি খাস জায়গা দখল করে বিম-কলম দিয়ে মার্কেটরূপে ঘর নির্মাণ করতে শুরু করে। পরে স্থানীয়রা জনগণ কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরএম সেলিম শাহনেওয়াজকে মোবাইল ফোনে বিষয়টি অবহিত করলে তিঁনি তাৎক্ষনিক অবৈধ নির্মাণ কাজ বন্ধ করতে নির্দেশ প্রদান করেন।