সাংবাদিকদের সাথে সংগ্রাম কমিটির মতবিনিময়কালে নেতৃবৃন্দ এই আন্দোলন প্রিপেইড মিটারের বিরুদ্ধে নয়, ওজোপাডিকোর দুর্নীতি ও অনিয়ময়ের বিরুদ্ধে


প্রকাশিত : জুন ৩০, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: প্রিপেইড মিটারের বিরুদ্ধে এই আন্দোলন নয়-ওজোপাডিকোর দুর্নীতি ও অনিয়ময়ের বিরুদ্ধে এই আন্দোলন। যখন বর্তমান সরকার গ্রাহক আঙিনায় নিরবিচ্ছিন্ন ও মানসম্পন্ন বিদ্যুৎ সরবরাহের চেষ্টা করছে, ঠিক সেই মুহূর্তে ওজোপাডিকোর কিছু অসৎ কর্মকর্তা-কর্মচারীরা সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য বিভিন্ন চক্রান্ত করছে। সরকারকে নানাভাবে বিপাকে ফেলে, ফয়দা লুটতে চেষ্টা করছে। গ্রাহকদের ফ্রি মিটার দেয়ার কথা বলে মিটার ভাড়া আদায়, আগের পোস্ট পেইড মিটারের দায়ভার, সফটওয়ার জটিলতার কারণে বিল বেশি আসা, মিটারে সমস্যা দেখা দিলে সংস্কারের ব্যবস্থা না থাকা, প্রি পেইড মিটার রিচার্জের পাশাপাশি পোস্ট পেইডেরও বিল দেয়া, বিইআরসির নির্দেশনা উপেক্ষা করে দু’বছর ১% রিবেট না দিয়ে দু’কোটি টাকা কোম্পানীর কাছে রাখা, বেসপ্লেট নষ্ট হওয়ার দোহাই দিয়ে মিটার লক করা, আবার মিটার বাইপাসের কথা বলে গ্রাহকদের বিরুদ্ধে মামলা দায়ের করা। এসবের সাথে সরকারের সিদ্ধান্তের কোন সম্পর্ক নেই। আমরা চাই সরকারের নাম ভাঙিয়ে নয়, গ্রাহকদের সেবা দিয়ে জনগণকে সম্পৃক্ত করুক ওজোপাডিকো। কোম্পানীর লক্ষ্য হচ্ছে সকলের জন্য সাশ্রয়ী, নির্ভরযোগ্য, টেকসই ও আধুনিক জ¦ালানী সরবরাহ করা। সেই লক্ষ্যে ওজোপাডিকো কাজ করুক এমন প্রত্যাশা সংগ্রাম কমিটির। প্রি পেইড মিটারে অস্বচ্ছতা এবং দুর্নীতি-অনিয়মের ব্যাপারে ছয় মাসের সময় চেয়ে ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড-ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রমাণ করেছে পদ্মার এপারের একুশ জেলার গ্রাহকদের যে অসন্তোষ তৈরী হয়েছে তা সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে নয়-তাদের দুর্নীতির জন্য হয়েছে। সাংবাদিক ফেরদৌসী আলীর সাথে মতবিনিময়কালে নেতৃবৃন্দ এসব কথা বললেন ।
শনিবার দুপুর ১২টায় সকল পত্রিকার সম্পাদকদের সাথে মতবিনিময়ের সিদ্ধান্ত অনুযায়ী আজ দৈনিক পূর্বাঞ্চল কার্যালয়ে প্রিপেইড মিটারের বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটির উদ্যোগে দৈনিক পূর্বাঞ্চলের সভাপতিমন্ডলীর সভাপতি ফেরদৌসী আলীর সাথে মতবিনিময় করেন। এ সময় কথা বলেন প্রিপেইড মিটারের বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটির আহবায়ক ডা. শেখ বাহারুল আলম, সদস্য সচিব মহেন্দ্রনাখ সেন, ওয়ার্কার্স পার্টির সম্পাদকমন্ডলী সদস্য মফিদুল ইসলাম , ন্যাপের সাধারণ সম্পাদক তপন কুমার রায়, সাংবাদিক এইচ এম আলাউদ্দিন, সেফের আসাদুজ্জামান, পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির মহাসচিব এস এম সোহরাব হোসেন প্রমুখ। দৈনিক পূর্বাঞ্চলের সভাপতিমন্ডলীর সভাপতি ফেরদৌসী আলী আন্দোলনকারীদের বক্তব্য ধর্য্য ধরে শোনেন। আগামীকাল রাত্র ৮টায় দৈনিক সময়ের খবরের সম্পাদকের সাথে মতবিনিময়।