জেলা কারাগারকে সকলের বসবাসের জন্য আরামদায়ক করতে হবে: শেখ মফিজুর রহমান


প্রকাশিত : জুলাই ১৮, ২০১৯ ||

বদিউজ্জামান: সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, সাতক্ষীরা জেলা কারাগারকে সকলের বসবাসের জন্য আরামদায়ক করতে হবে। তিনি আরও বলেন, কারাবন্দীদেরকে মানবিক দৃষ্টিকোন থেকে দেখতে হবে এবং তাদের সাথে ভলো আচারণ করতে হবে, যাতে তারা সংশোধন হয়ে বের হতে পারে।
বৃহস্পতিবার বিকাল ৫টায় জেলা লিগ্যাল এইড কমিটির পক্ষ হতে বে-সরকারি উদ্যোগে সংগৃহীত ১০ টি সিলিং ফ্যান সাতক্ষীরার জেলা কারাগারে বিতরণকালে তিনি এ সব কথা বলেন।
অসহ্য গরমে জেলখানার হাজতী এবং কয়েদীরা যখন অতিষ্ঠ, ঠিক সে সময় তাদের কষ্ঠের কথা বিবেচনা করে জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান জেল সুপার আবু জাহেদ’র হাতে ফ্যান গুলি তুলে দিয়ে বলেন, আপনারা যারা সার্বক্ষণিক কারাবন্দীদের দেখভাল করেন তাদেরকে আরও আন্তরিক হতে হবে, কারণ আপনারাই তাদের (বন্দীদের) অভিভাবক। তিনি আরও বলেন, অপরাধীরা জেলখানায় এসে যেন তাদের ভুল বুঝতে পারে এবং সংশোধন হয়ে সমাজে ফিরতে পারে।
জেলখানায় সিলিং ফ্যান বিতরণকালে আরও উপস্থিত ছিলেন, আইনজীবী সমিতির সভাপতি এম শাহ আলম, পাবলিক প্রসিকিউটর তপন কুমার দাস ও লিগ্যাল এইড অফিসার সালমা আক্তার।