নদীর চরে জাল টানতে যেয়ে জেলে নিখোঁজ


প্রকাশিত : জুলাই ২৩, ২০১৯ ||

শ্যামনগর প্রতিনিধি: নদীর চরে জাল টেনে মাছ শিকারের সময় ফারুক মোড়ল (৩২) নামের এক জেলে নিখোঁজ হয়েছে। সোমবার বেলা এগারটার দিকে সুন্দরবন সংলগ্ন খোলপেটুয়া নদীর পোড়াকাটলা অংশে চরে জাল টানার সময়ে ঐ দুর্ঘটনা ঘটে।
ঘটনার পরপরই ফায়ার সার্ভিস সদস্যদের পাশাপাশি স্থানীয়রা ব্যাপক খোঁজাখুজি করেও রাত নয়টা পর্যন্ত ঐ জেলেকে উদ্ধার করতে পারেনি। নিখোঁজ জেলে কালিগঞ্জ উপজেলার বন্দকাটি গ্রামের জিয়াদ মোড়লের ছেলে।
মুঞ্জিগঞ্জ নৌ পুলিশ ফাঁড়ি এবং স্থানীয় সুত্র জানায়, সোমবার সকাল থেকে ফারুকসহ তার ভাই মনির এবং সহকর্মী মোজাফ্ফর প্রতিদিনের ন্যায় খোলপেটুয়া নদীতে কাটি জাল দিয়ে মাছ শিকার করছিল।
এক পর্যায়ে বেলা এগারটার দিকে পোড়াকাটলা অংশের ভাঙন কবলিত স্থানে পৌছলে আকস্মিকভাবে ফারুক পানিতে তলিয়ে যেতে থাকে। এসময় দুই সহযোগীর উদ্দেশ্যে বাঁচানোর আকৃতি জানিয়ে ফারুকের পা নৌকার গ্রাফিতে জড়িয়ে গেছে বলে সে জানাতে থাকে। তাৎক্ষনিকভাবে মোজাফ্ফর তার পাশে যেয়ে হাত ধরার চেষ্টা করলেও মুহুর্তের মধ্যে ফারুক পানির নিচে তলিয়ে যায়।
মনির ও মোজাফ্ফর জানায় ঘটনার সময় দিনের প্রথম জোয়ার চলছিল। এসময় পোড়াকাটলার ভাঙন কবলিত ঐ অংশে তীব্র ঘোল দেখা দেয়। জোয়ার ওঠার কারনে ক্রমেই ভাঙন কবলিত ঐ অংশের ঘোল তীব্র হওয়ার কারনে ঘোলের কারণে তাদের সহযোগী জেলে পানিতে তলিয়ে যায়।
পরবর্তীতে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যসহ মুন্সিঘহ্জ নৌ পুলিশ ফাঁড়ি এবং শ্যামনগর থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌছে ব্যাপক অনুসন্ধান চালায়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজ জেলের কোন হদিস না মেলায় মঙ্গলবার অভিযান অব্যাহত রাখার ঘোষনা দিয়ে রাতে অভিযান বন্ধ ঘোষনা করা হয়।