স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত সবার ছুটি বাতিল


প্রকাশিত : জুলাই ৩০, ২০১৯ ||

অনলাইন ডেস্ক: বাংলাদেশ সরকারডেঙ্গু পরিস্থিতি ও বন্যার কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

এ ছাড়া চিকিৎসার সংকট মেটাতে প্রশিক্ষণে থাকা চিকিৎসকদের প্রশিক্ষণ সাময়িকভাবে স্থগিত করে তাঁদের চিকিৎসাকাজে যোগদান করানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ মঙ্গলবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার শাখার সচিব শেখ মুজিবুর রহমান।

সংবাদ সম্মেলনের আগে মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলমের সভাপতিত্বে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের নিয়ে এক সভা হয়। সভা থেকে সারা দেশের সরকারি কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়, তাঁরা যেন তাঁদের অফিস ও আসবাবপত্র নিজেদের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখেন।

এ ছাড়া শিক্ষা মন্ত্রণালয়ও তাদের অধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার বিষয়ে ব্যবস্থা নিয়েছে বলে সভায় জানানো হয়।

সংবাদ সম্মেলনে সচিব মুজিবুর রহমান জানান, এখন পর্যন্ত ডেঙ্গু জ্বর নিয়ে ১৩ হাজার ৬৩৭ জন চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ৯ হাজার ৭৪০ জন চিকিৎসকের ছাড়পত্র নিয়েছেন। এখন পর্যন্ত ভর্তি আছে ৩ হাজার ৮৪৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছেন আটজন।

সচিব জানান, বন্যা পরিস্থিতি এখন সার্বিকভাবে উন্নতি হচ্ছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা প্রথম আলোকে জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ছুটি বাতিলের সিদ্ধান্ত বলবৎ থাকবে।