জাতীয় শোক দিবস উপলক্ষে শিশু একাডেমির প্রতিযোগিতা ৭ আগস্ট


প্রকাশিত : আগস্ট ৩, ২০১৯ ||

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমি খুলনার উদ্যোগে অফিস প্রাঙ্গণে ৭ আগস্ট বিকেল তিনটায় চিত্রাঙ্কন ও চারটায় কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিকেল সাড়ে চারটায় ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।
চিত্রাংকন প্রতিযোগিতায় তিনটি বিভাগে যথাক্রমে- ‘ক’ বিভাগে ২য় শ্রেণি পর্যন্ত, ‘খ’ বিভাগে ৩য় থেকে ৫ম এবং ‘গ’ বিভাগে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। চিত্রাংকন প্রতিযোগিতায় সকল বিভাগের বিষয় ‘বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ’। চিত্রাংকন প্রতিযোগিতায় কাগজ কর্র্তৃপক্ষ সরবরাহ করবে তবে অন্যান্য সরঞ্জামাদি প্রতিযোগীদের সাথে আনতে হবে। কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ‘ক’ বিভাগ ২য় থেকে ৪র্থ শ্রেণি ‘মুজিব’, ‘খ’ বিভাগ ৫ম থেকে ৭ম শ্রেণি ‘মুজিব ফিরে আসে’ এবং ‘গ’ বিভাগ ৮ম থেকে ১০ম শেণি ‘মুছে ফ্যালো মিছে অশ্রæ তোমার’।
এ ছাড়াও ঐ দিন একই স্থানে সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বাংলাদেশ শিশু একাডেমী কর্তৃক প্রকাশিত বঙ্গবন্ধু বিষয়ক গ্রন্থের প্রদর্শন ও বিক্রয় করা হবে। প্রেস বিজ্ঞপ্তি