বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সাথে জেলা প্রশাসকের মতবিনিময়


প্রকাশিত : আগস্ট ৩, ২০১৯ ||

খুলনার উন্নয়ন বিষয়ে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সাথে জেলা প্রশাসনের উদ্যোগে আজ (শনিবার) সকালে সার্কিট হাউস সম্মেলনকক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
খুলনার উন্নয়নের কার্যক্রম তুলে ধরে জেলা প্রশাসক বলেন, এ অঞ্চলের উন্নয়নে সরকার অত্যন্ত আন্তরিক। দেশের অনেক সক্ষমতা বেড়েছে। খুলনাকে একটি তিলোত্তমা নগরীতে পরিণত করতে দীর্ঘ পরিকল্পনা নিয়ে আমরা এগুচ্ছি। মানসম্মতভাবে চিংড়ি মাছ উৎপাদন করতে হবে। পুশ থেকে বিরত থাকতে হবে। মোবাইকোর্ট অব্যাহত থাকবে। জরিমানা নয়, জেল দেওয়া হবে। তিনি বলেন, খুলনার তেরখাদা এবং বটিয়াঘাটা উপজেলাতে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে। খুলনার একটি আইসিটি পার্ক এবং খালিশপুরে আইসিটি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে। প্রায় ৭৮ কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল ইকো পার্ক নির্মাণ চলমান রয়েছে। মহানগরীতে অটিজম শিশুদের জন্য কেয়ার সেন্টার, পার্ক ও স্কুল নির্মাণের প্রক্রিয়াধীন রয়েছে। ওয়াসার কার্যক্রম চলমান রয়েছে। সরকার কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছে। এরই ধারবাহিকতায় খুলনার একটি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করা হবে। এছাড়া মজগুন্নীতে একটি ফাইভ স্টার হোটেল নির্মাণ এবং টেকসই বাঁধ নির্মাণ চলমান রয়েছে।
জেলা প্রশাসক আরও বলেন, খুলনাকে অচিয়েই মাদকমুক্ত ঘোষণা করা হবে। মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স। মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী, মাদক অধিদপ্তরসহ সকলে কাজ করে যাচ্ছে। অবৈধভাবে দখল ২২টি খাল অচিয়েই উদ্ধার প্রক্রিয়া শুরু হবে। শেখ রাসেল জাতীয় টেনিস টুর্নামেন্ট শুরু হবে। তিনি বলেন, ইতোমধ্যে খুলনার অভিমুখে ঢাকা থেকে আগত সকল পরিবহন ও ট্রাকে মশা মারার স্প্রে ব্যবহার শুরু হয়েছে। খুলনায় এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত ৮২ জন রোগী শনাক্ত করা হয়েছে। যারা ঢাকা থেকে আক্রান্ত হয়ে খুলনায় এসেছেন।
বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফুজ্জামানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সমন্বয় কমিটির মহাসচিব মোঃ মোশাররফ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, সংবিধান রচয়িতা এ্যাডভোকেট এনায়েত আলী, কমিটির সদস্য মোঃ তরিকুল ইসলাম, সজুনের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট কুদরত-ই-খুদা, কমিটির সদস্য এ্যাডভোকেট মঞ্জুরুল আলম প্রমুখ। সভায় খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।
পরে জেলা প্রশাসক একই স্থানে মাদকবিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষে মাদকবিরোধী টাস্কফোর্স এবং ডেঙ্গু ও গুজব প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি এবং পরিস্কার পরিচ্ছনতা বিষয়ে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সাথে মতবিনিময় করেন। তথ্য বিবরণী