এডিস মশা নিধন কার্যক্রমে শিক্ষার্থীরা গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করবে: জেলা প্রশাসক মোস্তফা কামাল


প্রকাশিত : আগস্ট ৪, ২০১৯ ||

মীর মোস্তফা আলী: ‘ডেঙ্গুর বিরুদ্ধে সমন্বিত উদ্যোগ একদিন এক ঘন্টা, পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান’ শ্লোগানে সাতক্ষীরায় এডিস মশা নিধন কার্যক্রম উপলক্ষে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসুচির আওতায় সরকারি কলেজে আলোচনা সভা ও জনসচেতনতা লিফলেট বিতরণ করা হয়েছে। আজ সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে সাতক্ষীরা সরকারি কলেজ হলরুমে এ আলোচনাসভায় বক্তব্য রাখেন ও লিফলেট বিতরণ করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
এ সময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, পৃথিবীতে সব সময় সব ধরনের সমস্য মোকাবলায় শিক্ষার্থীদের ভুমিকা অপরিহার্য্য। এ জন্য এডিস মশা নিধন কার্যক্রমে তোমাদের গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করতে হবে। তোমরা আগামি দিনের ভবিষ্যৎ। তোমরা পারবে এডিস মশা নিধন করতে। তিনি শিক্ষার্থীদের মাধ্যমে সকলকে উদ্দেশ্য করে বলেন, আসুন আমরা প্রতিদিন সকাল ১০টা থেকে ১১টা এক ঘন্টা নিজেরা আমাদের বাসা বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত, হাট বাজার, রাস্তা ঘাট, বাসস্টেশন, হোটেল রেঁস্তোরা, খেলার মাঠ, ছাদবাগান, পরিস্কার পরিচ্ছন্ন করি। ডেঙ্গু প্রতিরোধে নিজে সচেতন হই অন্যকে সচেতন করি। তিনি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতে লিফলেট দিয়ে বলেন, এটি পড়বা, পিতা-মাতাকে শুনাবা, মশারি টানিয়ে ঘুমাবা আর জ¦র হলে ডাক্তার দেখবা ডেঙ্গু কিনা পরীক্ষা করাবা। নিজ হাতে সব কিছু পরিস্কার করবা এবং আশপাশের সকলকে সচেতন করবা।
এসময় সরকারি কলেজের অধ্যক্ষ এসএম আফজাল হোসেনের সভাপতিত্বে কলেজের শিক্ষক জিয়াউর রহমান, সানোয়ার হোসেন, গাওছার, বলায় চন্দ্র দাস ও শাহাদাৎ হোসেন উপস্থিত ছিলেন।