মোংলা বন্দর আজ ঘুরে দাঁড়িয়েছে: অর্থনৈতিক উপদেষ্টা


প্রকাশিত : আগস্ট ৭, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেছেন, মোংলা বন্দর আজ ঘুরে দাঁড়িয়েছে। এ অঞ্চলের উন্নয়নে সরকার মেগা প্রকল্প গ্রহণ করছে। ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে একশটি অর্থনৈতিক অঞ্চল নির্মাণ শুরু হয়েছে।
তিনি মঙ্গলবার দুপুরে মোংলা ইপিজেড সম্মেলনকক্ষে ইপিজেডের কর্মকর্তা ও বিনিয়োগকারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসকল কথা বলেন। উপদেষ্টা বলেন, সরকার দেশে নিজস্ব অর্থায়নে বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে। খানজাহান আলী বিমান বন্দর, খুলনা-মোংলা রেলপথ ও পদ্মাসেতু নির্মাণ সম্পন্ন হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অর্থনৈতিক চাকা আরও গতিশীল হবে। তিনি বলেন, সুন্দরবনের ক্ষতি করে সরকার এমন কিছু করবে না। সুন্দরবনকে রক্ষা করেই সবকিছু করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক চ্যালেঞ্জ মোকাবিলা এবং কঠোর পরিশ্রম করে সফলভাবে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিচ্ছেন। বাংলাদেশের অর্থনীতি এখন অনেক শক্ত অবস্থানে রয়েছে। দেশের রপ্তানি, রিজার্ভ, রেমিটেন্সসহ সকল অর্থনৈতিক সূচকই উর্ধ্বমুখী। জনগণের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অতিরিক্ত সচিব ও বেপজার সদস্য মো. জিল্লুর রহমান এবং মোংলা কাস্টমস হাউসের কমিশনার সুরেশ চন্দ্র বিশ^াস। ইপিজেডের বিষয়ে তথ্যপত্র উপস্থাপন করেন ইপিজেডের মহাব্যবস্থাপক মাহবুব আহমেদ সিদ্দিক। অনুষ্ঠানে বিভিন্ন বিনিয়োগকারী ও কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।