তালায় কথিত ছিনতাইকারী চক্রের ১ জন জনগেনের হাতে ধরা পড়েছে


প্রকাশিত : August 7, 2019 ||

ইলিয়াস হোসেন, তালা: তালায় সাইফুল ইসলাম (৪৫) নামের এক কথিত ছিনতাইকারী জনগেনর হাতে আটক হয়েছে। বুধবার বিকাল ৩ টায় তালা বাজারস্থ দরবেশের হোটেল নামক স্থানে এ ঘটনা ঘটে। তার বাড়ি পিরোজপুর।
ঘটনার বিবরণে জানাযায়, এদিন সকালে উপজেলার মাগুরা গ্রামের মুক্তিযুদ্ধা শেখ আব্দুল ওয়াদুত ও তার স্ত্রী ভাতার ৪৬ হাজার টাকা তুলতে আসেন তালা সোনালী ব্যাংকে। বেলা ৩ টার দিকে টাকা তুলে বেরিয়ে যাবার সময় ছিনতাইকারী দলের ৩ সদস্য তাদের পিছু নেয়। তার মধ্যে একজন ঐ মুক্তিযুদ্ধার স্ত্রী চোখে বিষক্ত কিছু ছুড়ে মেরে পালিয়ে যায়। এসময় আরেক সদস্য তার চোখ মুখে পরিস্কার করার অভিনয় করে তাকে নিয়ে দরবেশের দোকানের পাশের চেয়ারে চোখ বন্ধ অবস্থায় টাকার ব্যাগ রাখতে বলে। এসময় সে ব্যাগ রাখলে ছিনতাইকারী দলের আরেক সদস্য ব্যাগ নিয়ে পালিয়ে যাবার সময় চোখে একবার পানি দিয়ে ঐ মুক্তিযোদ্ধার স্ত্রী চোর চিৎকার দিয়ে বলে এরা তিন জন আমাকে ব্যাংক থেকে লক্ষ করছে। এখানে এসে একজন আমার চোখে বিষক্ত কিছু ছুড়ে মেরে পালিয়ে যায়। তখন স্থানীয় জনতারা ঐ ছিনতাইকারী দলের সদস্যকে ধরে মারধর দিলে এক পর্যায়ে স্থানীয় উপজেলা চেয়ারম্যান এসে উত্তেজিত জনতাকে শান্ত করেন। তার কাছ থেকে টাকা আদায়ের ব্যবস্থা করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঐ মুক্তিযুদ্ধার সূম্পর্ণ ৪৬ হাজার টাকা উদ্ধার করে তাকে থানা পুলিশের কাছে দেয়।
তালা থানার ওসি মেহেদি রাসেল ঘটনার সত্যতা স্বীকার করে বলে উপজেলা চেয়ারম্যান মুক্তিযুদ্ধার টাকা উদ্ধার করে স্থানীয় জনগেনর সহায়তায় আমাদের কাছে দেয়।