খুলনার সাবেক এমপি মিজানের বিরুদ্ধে দুদকের মামলা


প্রকাশিত : আগস্ট ৭, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে খুলনা-২ আসনের আওয়ামী লীগের সাবেক এমপি মুহাম্মদ মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদক পরিচালক মঞ্জুর মোর্শেদ বুধবার সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেন। এজাহারে তার বিরুদ্ধে ১০ কোটি ৫৮ লাখজ ৫৭ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। দুদকে পেশ করা সম্পদ বিবরণীতে তিনি ২০ লাখ টাকার সম্পদ গোপন করেছিলেনে। যা অনুযসন্ধানে বেরিয়ে এসেছে।
এমপি থাকাকালে ক্ষমতার অপব্যবহারসহ নানা দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন ও ভোগদখলে রাখায় তার বিরুদ্ধে দুদক আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে।
এজাহারে বলা হয়, মিজানুর রহমান খুলনার বটিয়াঘাটার কৃষ্ণনগর মৌজায় ৯০ শতাংশ জমির মূল্য দেড় কোটি টাকা নির্ধারণ করে পরে ২০ লাখ টাকা বিনিময় করে দলিল সম্পাদন করেন। দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে জমি কেনার এই তথ্য উল্লে¬খ করা হয়নি।
সূত্র জানায়, এমপি থাকাকালে ক্ষমতার অপব্যবহার করে প্রভাব খাটিয়ে খুলনা সিটি করপোরেশন ও অন্যান্য অফিসের ঠিকাদারি কাজ বাগিয়ে নিয়ে নামমাত্র কাজ করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগের অনুসন্ধান শুরু হয়েছিল গত বছরের শুরুতে।
মাদক ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগও ছিল মিজানের বিরুদ্ধে। এছাড়া তার নামে-বেনামে বাড়ি, গাড়ি, ব্যাংকে জমানো মোটা অংকের সম্পদ অর্জনের অভিযোগও অনুসন্ধান করা হয়। গত বছরের ১৬ এপ্রিল মিজানুরকে ওই অভিযোগে জিজ্ঞাসাবাদ করা হয়।



error: Content is protected !!