তালায় ডেঙ্গু রোগী সানক্ত, একজন হাসপাতালে ভর্তি


প্রকাশিত : আগস্ট ৮, ২০১৯ ||

ইলিয়াস হোসেন, তালা: তালা উপজেলায়ও ডেঙ্গু রোগী পাওয়া গেছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক রোগী সানক্ত করেছে চিকিৎসক। উপজেলার জালালপুর ইউনিয়নের কৃষ্ণকাটি গ্রামের নূরআলী সরদারের মেয়ে নুসরাত জাহান ময়না (১০)। সে কৃষ্ণকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর ছাত্রী।
নূরআলী সরদার এ প্রতিবেদককে বলেন, আজ কয়েক দিন হলো ময়না জ্বরে আক্রান্ত হয়ে বিছানায় শুয়ে আছে। গ্রামের ডাক্তার দেখিয়ে ঔষধ খাওয়ালে জ্বর কমে কিন্তু সারেনা। সময় সময় অনেক বেশি জ্বর আসে। উপয়ান্ত না পেয়ে অবশেষে বুধবার সকালে তাকে তালা হাসপাতালে ভর্তি করি। তারপর ডাক্তর বেশ কয়েকটি পরীক্ষা করে বলে সে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে।
এব্যাপরে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর আবু মাউদ এ প্রতিবেদককে বলেন, তালায় নুসরাত জাহান ময়নাই প্রথম ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী, আমাদের এখানে চিকিৎসা নিতে এসেছে। আমরা নিবীড় তত্ত্বাবধায়নের মাধ্যমে তার চিকিৎসার করতে চাইলে তার বাবা, মা ও পরিবারের অন্যান্য সদস্যরা উন্নত চিকিৎসার জন্য বাইরে নিতে চাই। তখন আমরা তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে প্রেরণ করি। এদিকে এমন খবর এলাকায় ছড়িয়ে পড়লে সবাই আতকে উঠে ডেঙ্গু আতঙ্কে ভুগছে। কেউবা আবার বলছে হায়রে মানুষ এতো ক্ষমতার মালিক মশার কামড় সহ্য করার ক্ষমতা নাই।