ছুটি শেষে অফিস খুললেও উপস্থিতি কম, ভোমরা বন্দর চালু হবে শনিবার


প্রকাশিত : আগস্ট ১৪, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: ঈদুল আজহার ছুটি শেষে আজ বুধবার (১৪ আগস্ট) প্রথম কর্মদিবস। আজ থেকে জেলার সকল অফিস, আদালত ও ব্যাংকের কার্যক্রম শুরু হয়েছে। যদিও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল খুবই কম। আশা করা হচ্ছে আগামী রোববার থেকে পুরোপুরি কর্মচঞ্চল হবে অফিসগুলো। যদিও ভোমরা স্থল বন্দরের আমদানী রপ্তানী কার্যক্রম আরো দুই দিন বন্ধ থাকবে। ভোমরা ও ঘোজাডাঙ্গা স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যৌথ সিদ্ধান্তে আমদানী রপ্তানী কার্যক্রম ৮দিন বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সে অনুযায়ী শনিবার বন্দরের কার্যক্রম চালূ হবে।
কোরবানির ঈদে সরকার ঘোষিত ছুটি তিন দিন (১১ থেকে ১৩ আগস্ট)। কিন্তু এবার সরকারি কর্মকর্তা-কর্মচারীরা একদিনের ছুটি ম্যানেজ করতে পারলে তারা ছুটি ভোগ করতে পারতেন ৯ দিন। ক্যালেন্ডার অনুযায়ী ঈদের আগে শুক্রবার (৯ আগস্ট), শনিবার (১০ আগস্ট) এবং ঈদের পরে শুক্রবার (১৬ আগস্ট) ও শনিবার (১৭ আগস্ট) এই চারদিন সাপ্তাহিক ছুটি। রবিবার (১১ আগস্ট), সোমবার (১২ আগস্ট ) ও মঙ্গলবার (১৩ আগস্ট ) এই তিন দিন ঈদুল আজহার ছুটি। বুধবার (১৪ আগস্ট ) সরকারি অফিস, আদালত, ব্যাংক, বিমা খোলা থাকবে। পরের দিন বৃহস্পতিবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে একদিনের সরকারি ছুটি রয়েছে। কাজেই বুধবার (১৪ আগস্ট) একদিনের ছুটি ম্যানেজ করে অনেকে ঈদে ভোগ করতে পারছেন টানা ৯ দিনের ছুটি।
আজ জেলা কালেকটরেট ও আদালত পাড়ায় গিয়ে দেখা গেছে, নির্ধারিত সময় সকাল ৯টায় অফিসগুলোতে উপস্থিতি হার ছিল খুবই কম। কর্মকর্তারা জানিয়েছেন, অনেকেই এক দিনের ছুটি ম্যানেজ করে বাড়ি চলে গেছে। তারা হয়তো আগামী সপ্তাহে অফিস করবেন।