খুলনা বিভাগে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২০৮৯


প্রকাশিত : August 14, 2019 ||

খুলনা বিভাগের ১০ জেলায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত এ বিভাগে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২০৮৯। এরমধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। আর গত ২৪ ঘণ্টায় এ বিভাগে নতুন করে আরও ১৪৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। নতুনভাবে আক্রান্তদের মধ্যে ১৪১ জন সরকারি হাসপাতালে ও ৩ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত মোট ২০৮৯ জন আক্রান্তের মধ্যে ১৮৬৩ জন সরকারি হাসপাতালে ভর্তি ও ২২৬ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হন। এরমধ্যে ৫২৮ জন এখনও চিকিৎসাধীন রয়েছেন। আর ১৫২৩ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন। বাকি ৩৮ জনকে বিভিন্ন স্থানে রেফার করা হয়েছে।

খুলনা স্বাস্থ্য অধিদফতরের (রোগ নিয়ন্ত্রণ) সহকারী পরিচালক ডা. ফেরদৌসী আক্তার বলেন, ‘মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল ১১টা থেকে বুধবার (১৪ আগস্ট) দুপুর ২টা পর্যন্ত সময়ের মধ্যে খুলনা বিভাগে নতুন ডেঙ্গু আক্রান্তদের মধ্যে যশোরে ৩২ জন, খুলনায় ২৩ জন, কুস্টিয়ায় ২৯ জন, ঝিনাইদহে ৯ জন, নড়াইলে ১২ জন, মহেরপুরে ৯ জন, চুয়াডাঙ্গায় ৩ জন, সাতক্ষীরায় ১২ জন, বাগেরহাটে ৭ জন ও মাগুরায় ৮ জন রয়েছে।

খুলনা স্বাস্থ্য অধিদফতর (রোগ নিয়ন্ত্রণ) সূত্র মতে, ১ জুলাই থেকে ১৪ আগস্ট বেলা ২টা পর্যন্ত খুলনা বিভাগে ২০৮৯ জন ডেঙ্গুতে আক্রান্ত রোগী পাওয়া গেছে। এরমধ্যে যশোরে ৫১১ জন, খুলনায় ৪৭০ জন (৪ জন মৃত), কুষ্টিয়ায় ৩৩৭ জন, ঝিনাইদহে ১৪৭ জন, সাতক্ষীরায় ১৭০ জন, মাগুরায় ১২৫ জন (১ জন মৃত), চুয়াডাঙ্গায় ৭০ জন, নড়াইলে ১১৬ জন (১ জন মৃত), বাগেরহাটে ৭১ জন ও মেহেরপুরে ৭২ জন রয়েছে। মোট আক্রান্তদের মধ্যে বর্তমানে খুলনায় ১৪৫ জন, বাগেরহাটে ১০ জন, সাতক্ষীরায় ৩৯ জন, যশোরে ১৫৯ জন, ঝিনাইদহে ২৭ জন, মাগুরায় ২৬ জন, নড়াইলে ৩৫ জন, কুষ্টিয়ায় ৬৩ জন, চুয়াডাঙ্গায় ৭ জন ও মেহেরপুরে ১৭ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।