সদরের বিভিন্ন স্থানে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন


প্রকাশিত : আগস্ট ১৫, ২০১৯ ||

মেঝমিয়ার মোড় বাজার কমিটি: জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শহরের মেঝমিয়ার মোড় বাজার কমিটির আয়োজনে দোয়া মাহফিল, আলোচনাসভা ও খাদ্য বিতরণ করা হয়েছে। এ সময় সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাজার কমিটির উপদেষ্টা কমিটির সদস্য আব্দুল গফফার, আব্দুর রাজ্জাক, নজরুল ইসলাম, বাজার কমিটির সভাপতি, ৫নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি ও পৌর যুবলীগের সহ-সভাপতি আবু সাঈদ, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবি, সহ-সভাপতি শরিফুল ইসলাম, সিরাজুল ইসলাম খোকা, প্রচার সম্পাদক বিশ^জিত বিশ^াস ও সাংগঠনিক সম্পাদক জিয়ারুল ইসলাম প্রমুখ।
জেলা মন্দিরে আলোচনাসভা ও বিশেষ প্রার্থনা: জেলা মন্দির সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সাতক্ষীরার সহকারী পরিচালক অপূর্ব আদিত্য। প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সাঈদ। বিশেষ অতিথি ছিলেন, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ^নাথ ঘোষ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ^জিৎ সাধু, সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল, জেলা মন্দির সমিতির উপদেষ্টা ধীরু ব্যানার্জী, সহ-সভাপতি দিলীপ চ্যাটার্জী, সাধারণ সম্পাদক রঘুজিৎ কুমার গুহ, সহ-সম্পাদক বিকাশ চন্দ্র দাশ, নিত্যনন্দ আমীন, জেলা মন্দির সমিতির যুব কমিটির সাধারণ সম্পাদক সুমন অধিকারী প্রমুখ।

বাঁশদহ কমিউনিটি ক্লিনিক: সদর উপজেলা বাঁশদহা কমিউনিটি ক্লিনিকে র‌্যালি ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি গোবিন্দ দাস এবং কমিউনিটি ক্লিনিকের ক্যাশিয়ার মো. সেলিম উদ্দিনসহ ন্যাশনাল সার্ভিসের সদস্যবৃন্দ।
থানাঘাটা: সদরের ১৩ নং লাবসা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের থানাঘাটায় আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান ও গণভোজের আয়োজন করা হয়। ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রাণ কল্যাণ বিষয়ক সম্পাদক শেখ ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ব্যবসায়ী নূর আলী মোড়ল, বিশেষ অতিথি ছিলেন সদর থানা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম।
৬নং ওয়ার্ড আওয়ামী লীগ: সাতক্ষীরায় পৌর ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল, ও খাদ্য বিতরণ করা হয়। বাঁকাল কোল্ডস্টোর এলাকার ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাফিনুর ইসলাম। এসময় প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম। বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আবু সাইদ, সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন, যুগ্ম-সম্পাদক রাশিদুর জামান রাশী, ওয়ার্ড সভাপতি নারায়ন চন্দ্র, সিনিয়র সহ-সভাপতি আনসার আলি, ক্রিড়া সম্পাদক শেখ ছোয়েল প্রমুখ।
সাতক্ষীরা জেলা ট্রাক মালিক সমিতি: আলবারাকা হোটেলের দ্বিতীয়তলায় জেলা ট্রাক মালিক সমিতির অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় ইপস্থিত ছিলেন জেলা ট্রাক মালিক সমিতির নেতারা। এরপর ট্রাকমালিক সমিতির আয়োজনে এলাকার অসহায় সহ¯্রাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন: জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা ও অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। জেলা ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আলহাজ¦ মো. তোফাজ্জেল হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহ সভাপতি মো. ওমর আলী, আব্দুল করিম, যুগ্ম-সম্পাদক আব্দুল বারী, তফুর আলী, কোষাধ্যক্ষ আব্দুল জব্বার প্রমুখ।
৯নং ওয়ার্ড আ.লীগ আঞ্চলিক শাখা: বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা পৌর ৯নং আঞ্চলিক শাখার উদ্যোগে অসহায় দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। আঞ্চলিক শাখার সভাপতি তাজেল সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ। বিশেষ অতিথি ছিলেন পৌর ৯নং আ.লীগ আঞ্চলিক শাখার সহ-সভাপতি আমিনুর ইসলাম, মজিদ গাজী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, যুগ্ম-সম্পাদক আরাফাত হোসেন রুবেল, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, কোষাধ্যক্ষ রাজু, প্রচার সম্পাদক ভ্যাদল, শফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, এরশাদ হোসেন প্রমুখ।
শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ: শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ৬নং ওয়ার্ড শাখার উদ্যোগে অসহায় দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। ওয়ার্ড শাখার সভাপতি হেদায়েতুল্লাহ রনি’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ জেলা শাখার সভাপতি মো. রাশিদুজ্জামান রাশি। বিশেষ অতিথি ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ পৌর শাখার সভাপতি মো. নূরুল হক, সাধারণ সম্পাদক কবির হোসেন, ৮নং ওয়ার্ড শাখার সভাপতি মাসুদ আলী, ৫নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক ফয়সাল ইসলাম টিপু, মহিলা বিষয়ক সম্পাদক নুর জাহান সাদিয়া প্রমুখ।

মুক্তিযোদ্ধা মার্কেটস্থ কাঠ পট্টি: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযোদ্ধা মার্কেটস্থ কাঠ পট্টিতে ব্যবসায়ী আব্দুল মালেক গাজীর সৌজন্যে এ অনুষ্ঠানে অসহায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। এসময় মুক্তিযোদ্ধা ও স্থানীয় ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।
সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা: সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। এসময় আরো বক্তব্য রাখেন এমপি পুত্র মীর তানজীর আহমেদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জ্যোৎ¯œা আরা, জেলা ক্রীড়া অফিসার খালেদ জাহাঙ্গীর, জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য রুহুল আমিন প্রমুখ। আলোচনা সভা শেষে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পলাশপোল তেতুলতলা জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. শহিদুল ইসলাম।
পৌর যুবলীগ: পৌর যুবলীগের উদ্যোগে গাছের চারা বিতরণ করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে পৌর যুবলীগের সভাপতি মো. মনোয়ার হোসেন অনু’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে গাছের চারা বিতরণ করেন সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি। এসময় ২ শতাধিক ফলজ, বণজ ও ঔষধী গাছের চারা বিতরণ করা হয়। এসময় যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
রসুলপুর যুব সমিতি: রসুলপুর যুব সমিতির উদ্যোগে বৃক্ষ রোপন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রসুলপুর যুব সমিতির মেহেদী হাসানের সভাপতিত্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক সহ-সভাপতি তৌফিক আলম, রসুলপুর যুব সমিতির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান খান বিটু, সৈয়দ আহম্মদ খান, কবির হোসেন, ময়নুল আরেফিন প্রমুখ। রসুলপুর যুব সমিতির পক্ষ থেকে ২৫০টি বৃক্ষ রোপন করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন লিয়াকত হোসেন অরুণ।
৫নং ওয়ার্ড: মিয়া সাহেবের ডাংগা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আব্দুল গফফর সহ¯্রাধীক এয়াতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। এরআগে শিশুদের মাঝে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষিকা মোছা রওশন আরা খাতুনের সভাপতিত্বে পুরস্কার বিতরণ ও মিলাদ মাহফিলে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির সভাপতি আব্দুল গফফর, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল্লাহ ও নূর ইসলাম, আবু সাইদ, আবুল কাশেমসহ শিক্ষকবৃন্দ।

জনতা ব্যাংক লিমিটেড: ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে গভীর শ্রদ্ধা ও শোক জানিয়েছে জনতা ব্যাংক লিমিটেড সাতক্ষীরা এরিয়ার সকল নির্বাহী, কর্মকর্তা-কর্মচারী ও সিবিএ নেতৃবৃন্দ।
শোক র‌্যালিতে অংশগ্রহণ করা হয় এবং এরিয়া অফিসে আলোচনা সভা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সহকারী মহাব্যবস্থাপক (এরিয়ার দায়িতপ্রাপ্ত) রঞ্জন কুমার বিশ্বাস। বিশেষ অতিথি ও জনতা ব্যাংক লিমিটেড, সাতক্ষীরা কর্পোরেট শাখার সহকারী মহাব্যবস্থাপক সোলায়মান হোসেনসহ অন্যান্যের মধ্যে জনতা ব্যাংক লিমিটেড, সুলতানপুর বাজার শাখার ব্যবস্থাপক মো. রবিউল ইসলাম, পাটকেলঘাটা শাখার ব্যবস্থাপক মিন্টু কুমার সরখেল, ব্রহ্মরাজপুর বাজার শাখার ব্যবস্থাপক বিপ্রদেব কুমার বিশ্বাস, সেনেরগাতি শাখার ব্যবস্থাপক মো. তপু রায়হান, শ্যামনগর শাখার ব্যবস্থাপক রাশেদুজ্জামান, আগরদাড়ি শাখার ব্যবস্থাপক কার্ত্তিক চন্দ্র ঘোষ, উপজেলা ক্যাম্পাস শাখার ব্যবস্থাপক মো. আব্দুর রহিম, সাতক্ষীরা কর্পোরেট শাখার সহকারী ব্যবস্থাপক নিরঞ্জন কুমার রায়, এরিয়া অফিস সাতক্ষীরার মো. মাগফুর রহমান, তহমিনা খাতুন, শেখ বেনজির আহমেদ, সিবিএ সভাপতি একরামুল কবীর খান চৌধুরী, সিবিএ নেতা শেখ আব্দুল গণি, আব্দুল হান্নান প্রমুখ বক্তব্য দেন। অনুষ্ঠান পরিচালনা করেন বাবলু ভঞ্জ চৌধুরী।

 


ভোমরা ইউনিয়ন: শাখরা কোমরপুর এজি মাধ্যমিক বিদ্যালয়, শাখরা কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হাড়দ্দহা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভোমরা ইউনিয়ন দাখিল মাদ্রাসায় কুরআন তিলাওয়াত, জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। জাতীয় সংগীত, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার ও দোয়া কামনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য, শাখরা কোমরপুর এজি মাধ্যমিক বিদ্যলয়ের সভাপতি, ভোমরা ইউনিয়ন দাখিল মাদ্রাসার সভাপতি আল ফেরদাউস আলফা, মাদ্রাসার সুপার মিজানুর রহমান, হাড়দ্দহা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি, শাখরা কোমরপুর এজি মাধ্যমিক বিদ্যালয়ের সদস্য ডা. আসাদুল হক (সাংবাদিক), শফিকুল ইসলাম, শাখরা কোমরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ভোমরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজি আবদুল গফুর, প্রধান শিক্ষক আহমেদ শরিফ ইকবাল, আবুসেলিম সাজু, লুৎফর রহমানসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকবৃন্দ।