পাটকেলঘাটায় বিভিন্ন সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত


প্রকাশিত : আগস্ট ১৬, ২০১৯ ||

পাটকেলঘাটা প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদা ও বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল দিনব্যাপী পাটকেলঘাটা থানা সদরসহ আশপাশের ইউনিয়নে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালিত হয়েছে। সরুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সকালে দলীয় কার্যালয়ে ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, ব্যবসা কেন্দ্র, সরকারি আধাসরকারি এবং স¦ায়ত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন, দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষন প্রচার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পাটকেলঘাটা আওয়ামী লীগের অফিস চত্বরে ইকোপার্কে সর্বস্তরের মানুষের জন্য দুপুরে গণভোজের আয়োজন করা হয়। এদিকে তালা উপজেলা কৃষকলীগের উদ্যোগে বিকালে দলীয কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে। থানার নগরঘাটা খলিষখালী, কুমিরা ধানদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বিস্তারিত কর্মসূচী ও দুপুরে গণভোজ অনুষ্ঠিত হয়।
এছাড়া কুমিরা মহিলা ডিগ্রী কলেজ, পাটকেলঘাটা হারুণ অর রশিদ ডিগ্রি কলেজ, কুমিরা মাধ্যমিক বিদ্যালয়, পাটকেলঘাটা আদর্শ বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়,আমিরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়, কুমিরা পাইলট বালিকা বিদ্যালয়, খলিষখালী মাধ্যমিক বিদ্যালয়, ইসলামকাটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, সারসা বাহারুল উলুম দাখিল মাদরাসা, দাদপুর এমকে মাধ্যমিক বিদ্যালয় দিবসটি পালন উপলক্ষ্যে গণভোজের আয়োজন করে।

পাটকেলঘাটায় আওয়ামী নির্মাণ শ্রমিকলীগ: তালা উপজেলা আওয়ামী নির্মাণ শ্রমিকলীগের উদ্যোগে আলোচনা সভা উপজেলা নির্মাণ শ্রমিকলীগের সভাপতি ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী নির্মাণ শ্রমিকলীগের কেন্দ্র কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ দাউদ হোসেন, তালা উপজেলা আওয়ামী নির্মাণ শ্রমিকলীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম, সহ-সভাপতি শেখ সেলিম, কোষাধক্ষ্য আবু মোছা, আমিনুল ইসলাম, সুলতান সরদার, রেজাউল করিম, সরুলিয়া ইউনিয়ন ইমারাত নির্মাণ শ্রমিকলীগের সভাপতি আরমান মোড়ল, ফারুক হোসেন, আমিনুল ইসলাম, খোরশেদ, খলিল প্রমুখ।

বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়: আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান, গণভোজ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ নিয়ে প্রামান্য চিত্র প্রদর্শনের মধ্য দিয়ে শোকাবহ পরিবেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। স্কুলের প্রধান শিক্ষক লায়লা পারভীন সেঁজুতির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্কুলের সভাপতি স. ম. আক্তারুল আলম। এছাড়া বক্তব্য রাখেন স্কুলের শিক্ষক ফজলুর রহমান, বিশ্বনাথ সরকার, পূন্যচন্দ্র সরকার, উজ্জ্বল রায়, মুকুল সরকার, নরেশ চন্দ্র সরকার, সুশান্ত ম-ল প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা রুহুল কুদ্দুস।