বঙ্গবন্ধু আমাদের চেতনার বাতিঘর: জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান

বদিউজ্জামান: জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, জাতির জনক বাঙ্গালীর সাহসের নাম, বঙ্গবন্ধু একটি সম্মানের নাম এবং শেখ মুজিবুর রহমান একটি আদর্শের নাম। তিনি বঙ্গবন্ধুকে স্বপ্নের সারথি উল্লেখ করে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সকলকে একযোগে কাজ করার উদাত্ত আহবান জানিয়ে আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের চেতনার বাতিঘর।
গতকাল সকাল ১০টায় জেলা জজশীপের সম্মেলন কক্ষে বিচার বিভাগ সাতক্ষীরা এর উদ্যোগে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শেখ মফিজুর রহমান আরও বলেন, বঙ্গবন্ধুর সময়েও দুর্নীতি ছিল, যে কারনে তিনি চেয়েছিলেন দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে। তিনি বলেন, বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে পূরণ করতে হলে আমাদেরকে সর্ব প্রথম দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার জন্য একযোগে কাজ করতে হবে।
সভায় আলোচক হিসেবে বক্তব্য রাখেন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তফা পাভেল রায়হান, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রেজওয়ানুজ্জামান, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. তোজাম্মেল হোসেন তোজাম, বারের সাবেক সভাপতি এড. আবুল হোসেন, সরকারি কৌশুলি সরকার যামিনি কান্ত, পাবলিক প্রসিকিউটার তপন কুমার দাস, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি জহুরুল হায়দার বাবু প্রমূখ।
সভায় বিচারকবৃন্দ, আইনজীবীবৃন্দ, বিচার বিভাগে কর্মরত সকল কর্মচারি ও আইনজীবী সহকারিগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন করেন, সভার সভাপতি জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান সহ অন্যান্য অতিতিবৃন্দ।
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।