বেনাপোলে অর্ধকোটি টাকা মূল্যের বৈদেশিক মুদ্রাসহ নারী আটক


প্রকাশিত : আগস্ট ১৮, ২০১৯ ||

বেনাপোল (যশোর) প্রতিনিধি: যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালি চেকপোস্ট থেকে অর্ধকোটি টাকা মূল্যের বৈদেশিক মুদ্রাসহ সুরাইয়া নামে এক নারীকে আটক করেছে বিজিবি। বেনাপোল থেকে ছেড়ে আসা একটি পরিবহনে তল্লাশি করে সন্দেহভাজন সুরাইয়া বেগম (৫০) কে আটক করা হয়। পরে তার ব্যাগ তল্লাশি করে উদ্ধার করা হয় ৪০ হাজার ৪শ’ ইউএস ডলার ও ১৩ লাখ ভারতীয় রুপি। আটক সুরাইয়া ঢাকা দোরতুবাগ এলাকার শাহ আলমের স্ত্রী।
যশোর ৪৯ বিজিবি অধিনায়ক, লে: কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদের বেনাপোল থেকে ছেড়ে আসা একটি পরিবহনে তল্লাশি করে সুরাইয়াকে আটক করা হয়। ওই মহিলার ব্যাগ তল্লাশিকরে ডলার ও ভারতীয় রুপিজব্দ করা হয়। আটককৃত ডলার এবং ভারতীয় রুপির মূল্য বাংলাদেশী ৪৯,৯৪,০০০/-(ঊনপঞ্চাশ লক্ষ চুরানব্বই হাজার) টাকা। আটক মহিলার বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি ।
উল্লেখ্য, আটককৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে নিয়মিত ভারত মালয়েশিয়া, সিংগাপুর এবং সৌদি আরবে যাতায়াত করে। ইতিমধ্যেই তিনি ভারতে প্রায় ১২ বার, মালয়েশিয়ায় ৭-৮ বার, সিংগাপুরে ৬-৭ বার এবং সৌদি আরবে ২-৩ বার যাতায়াত করেছেন। তিনি মূলতঃ স্বর্ণ পাচারের সাথে জড়িত। তিনি ভারতে স্বর্ণ পাচার করে পেমেন্ট নিয়ে বাংলাদেশে আসার সময় বিজিবি’র অভিযানে ধৃত হন।