কলারোয়ার বালিয়াডাঙ্গায় মাত্র ১কি.মি. রাস্তা সংস্কারের অভাবে দুর্ভোগ চরমে


প্রকাশিত : আগস্ট ১৯, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ার বালিয়াডাঙ্গা বাজারের রাস্তাটি চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। মাত্র ১কিলোমিটার রাস্তা সংষ্কারের অভাবে দূর্ভোগে পথচারী, শিক্ষার্থীসহ অন্যরা। আর সামান্য বৃষ্টিতেই ভাঙ্গাচূড়া এই রাস্তার অবস্থা হয় আরও দুর্বিসহ।
উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের কেন্দ্রবিন্দু বালিয়াডাঙ্গা বাজারের পূর্বপাশের এই রাস্তা দিয়ে উপজেলা ও জেলা সদরসহ পাশ্ববর্তী সোনাবড়িয়া ও বাঁশদহা ইউনিয়নের বাসিন্দারা যাতায়াত করে থাকে। বাজারের পূর্ব পাশে হঠাৎগঞ্জ গালর্স হাইস্কুল, বাকসা হঠাৎগঞ্জ দাখিল মাদরাসা, হঠাৎগঞ্জ হাইস্কুল ও সরকারি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত। এসকল শিক্ষা প্রতিষ্ঠানের অধিকাংশ শিক্ষার্থীদের ওই রাস্তা দিয়েই যাতায়াত করতে হয়। কিন্তু সামান্য বৃষ্টিতেই নাজেহাল হতে হয় শিক্ষার্থীসহ পথচারীদের। কাদামাটিতে জামাকাপড় নষ্ট হয়ে যায়। আর পাশ দিয়ে যানবাহন গেলে তো অবস্থা হয় আরো নাজুক। কাদাপানি ছিটকে অর্ধগোসল হয়ে যায় পথচারীদের।
ভূক্তভোগিরা জানিয়েছেন, ‘নাজুক রাস্তার কারণে একদিক দিয়ে একটি ভ্যান, ইজিবাইক কিংবা যেকোন যানবাহন গেলে অপর দিক থেকে কোন যানবাহনের পাশ কেটে সামনে যাওয়ার উপায় থাকে না।’
শিক্ষার্থী ফারজানা আক্তার, সুইটি, তানিয়া, শিমুল, শরিফ, মেহেদি, রাজসহ অনেকে বলেন- আমাদের স্কুলে যাওয়া-আসা খুব সমস্যা হয়। এই পথ ছাড়া বিকল্প কোন পথও নেই।’
তারা আক্ষেপ করে বলেন, ‘রাস্তাটি সংষ্কারে দেখবার কি কেউ নেই?’
বালিয়াডাঙ্গা বাজারের অনেক দোকানদারসহ পথচারীদের দাবি মাত্র ১ কিলোমিটার রাস্তা সংস্কার করলে দূর্ভোগ হ্রাস পাবে। তাই রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষে সু-দৃষ্টি কামনা করেছেন শিক্ষার্থীসহ এলাকাবাসী।