জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ


প্রকাশিত : আগস্ট ২০, ২০১৯ ||

খুলনা ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা, জেলা পর্যায় হিফজ, রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং ইমামদের সাথে মতবিনিময় সভা আজ (মঙ্গলবার) দুপুরে বয়রা ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক মোঃ বশির উদ্দিন এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান। স্বাগত জানান ইমাম প্রশিক্ষাণ একাডেমির সিনিয়র প্রশিক্ষক কৃষিবিদ মোঃ আব্দুস সালেক।
অতিথিরা বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো কিনা সন্দেহ। বঙ্গবন্ধু ছাড়া বংলাদেশ কল্পনা করা যায় না। তাঁরা আরও বলেন, ইমামরা হলেন সমাজের নেতা। জাতির পিতার কর্ম ও আদর্শগুলো তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে ইমামাদের এগিয়ে আসতে হবে। জাতির পিতা ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে। বক্তারা গুজব এবং ডেঙ্গু প্রতিরোধে সকলকে সচেতন হওয়ার আহবান জানান। পরে অতিথিরা বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরণ করেন। তথ্য বিবরণী