আশাশুনিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তি গুরুতর আহত

পত্রদূত ডেস্ক: আশাশুনিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় এক ব্যক্তি গুরুতর আহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। রবিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এসে এ অভিযোগ করেন, আশাশুনি উপজেলার আনুলিয়া ইউনিয়নের ঘাসটিয়া গ্রামের মৃত কার্ত্তিক চন্দ্র সরকারের ছেলে আহত দিলিপ চন্দ্র সরকার (৩৬)। এর আগে গত বুধবার (২১ আগষ্ট) এ হামলা ঘটনাটি ঘটে।
তিনি অভিযোগ করে বলেন, একই ইউনিয়নের বালিয়াখালী গ্রামের সামছুদ্দিন মোল্যার ছেলে মজিদ মোল্যা আমার চাচাতো ভাই হরিদাস চন্দ্র সরকারের কাছ থেকে আমাদের ভিটেবাড়ি থেকে ৮ শতক জমি ক্রয় করেন। মজিদ মোল্যার দাবী করেন, আমার বাড়ির বাথরুমটি তার ওই ৮ শতক জমির মধ্যে পড়েছে। এরই জের ধরে গত বুধবার (২১ আগষ্ট) আমি কাকবাশিয়া বাজার থেকে মাছ বিক্রি করে আসার পথে জেলেখালী রাস্তার ধারে সে আমাকে একা পেয়ে ওই বাথরুমটি ভাঙ্গার জন্য শাসাতে থাকে। এতে আমি আপত্তি জানালে সে আমাকে কিল,ঘুষি, লাথি ও দাঁত দিয়ে আমার শরীরে রক্তাক্ত করে। এতে আমি গুরুতর আহত হই। এমতাবস্থায় দিলিপ চন্দ্র সরকার তার প্রতিপক্ষ মজিদ মোল্যার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে জানার জন্য মজিদ মোল্যার ০১৭৪২-৭২৪৩৪১ নাম্বারের মোবাইল ফোনে রিং দিলে তার ছেলে মোবাইল ফোনটি রিসিভ করে বলেন, ফোনটি আমার কাছে রয়েছে। আমি এখন খুলনায় আছি।

চাঁদাবাজীর অভিযোগে বুধহাটা ইউনিয়ন ছাত্রলীগ নেতা ইমন দুই সহযোগীসহ গ্রেপ্তার

পত্রদূত ডেস্ক: চাঁদাবাজীর অভিযোগে আশাশুনির বুধহাটা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ ইমন হোসেনকে ডিবি পুলিশের একটি দল গ্রেপ্তার করেছে। এ সময় তার আরো দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ জানায়, বুধহাটা ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ড মেম্বার মোঃ মতিয়ার রহমান এর কাছে চাঁদা চাইলে তিনি না দেওয়ায় ইউনিয়ন ছাত্রলীগ নামধারী সন্ত্রাসী সাধারণ সম্পাদক মোঃ ইমন হোসেনের নেতুত্বে রাস্তার উপর মোটরসাইকেল থামিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে——বিস্তারিত আসছে

আলীপুর ইউনিয়ন গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির উদ্দোগে ডেঙ্গু প্রতিরোধ মূলক র‌্যালী ও লিফলেট বিতরণ

কুলিয়া (দেবহাটা) প্রতিনিধি: বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি আলিপুর ইউনিয়ন শাখা কর্তৃক ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক প্রচরাভিযান, র‌্যালী, লিফলেট বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ৯টায় আলীপুর চেকপোষ্ট হতে মটরসাইকেল র‌্যালী শুরু হয়ে আলীপুর ইউনিয়নের সকল ওয়ার্ড ও গ্রামে গিয়ে মাইকে ডেঙ্গু সচেতনতা মূলক প্রচার ও লিফলেট বিতরণ করা হয়। বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির আলপিুর ইউনিয়ন শাখার সভাপতি ডা: রফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা: অহিদুজ্জামান এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং র‌্যালির উদ্বোধন করেন আলীপুর ইউনিয়ন এর সদ্য নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রউফ, বিশেষ আতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি সাতক্ষীরা জেলা শাখার সভাপতি ডা: মাহবুবর রহমান, সদর উপজেলার সভাপতি ডা: আলমগীর হোসেন, আলীপুর ইউনিয়ন শাখার সহ সভাপতি ডা: আকতার হোসেন, সাংগঠনিক সম্পাদক ডা: এম এ ছাত্তার। এ সময় আরো উপস্থিত ছিলেন গ্রাম ডা: আব্দুল মাজেদ, সদরুজ্জামান, বিপিন বিহারী, অসিত মজুমদার, আব্দুল্লাহ, গোপাল বিশ্বাস, জহিরুল ইসলাম, বিকাশ সরকার, জাকির হোসেন, কামাল হোসেন ,মেহেদী হাসান, আজাদ হোসেন শিমুল প্রমুখ।

জেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক শাহাঙ্গীরের সুস্থ্যতা কামনা করে পৌর শ্রমিক লীগের বিবৃতি

সাতক্ষীরা পৌর শ্রমিক লীগের পক্ষ থেকে সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইটাগাছা ভিআইপি ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ শাহাঙ্গীর হোসেন শাহীনের আরোগ্য ও দ্রুত সুস্থ্যতা কামনা করে বিবৃতি দিয়েছেন। বিবৃতিদাতারা হলেন পৌর শ্রমিক লীগের সভাপতি মো. জোহর আলী, সাধারণ সম্পাদক মো. রমজান আলী, সহ-সভাপতি রকিব মোল্যা, মো. আজাদ, কাজী বিপ্লব, লতিফ হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক খোকন, হাফিজুর রহমান, মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, সদস্য মো. রাজেস, মো. জাহিদ হোসেন, বাবলুর রহমান বাবলু, মিলন কাগুজীসহ পৌর শ্রমিক লীগের নেতৃবৃন্দ। শেখ শাহাঙ্গীর হোসেন শাহীন হঠাৎ অসুস্থ্য হলে তাকে শহরের সিবি হসপিটালে ভর্তি করা হয়। বিবৃতিতে মহান আল্লাহর দরবারে জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইটাগাছা ভিআইপি ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শেখ শাহাঙ্গীর হোসেন শাহীন’র আরোগ্য ও দ্রুত সুস্থ্যতা কামনা করেছেন এবং সাতক্ষীরাবাসীর নিকট দ্রুত সুস্থ্যতার জন্য দোয়া চেয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি

ডেঙ্গু সচেতনতা ও জলাবদ্ধতা নিরসনে সাতক্ষীরায় জনপ্রতিনিধিদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত

পত্রদূত ডেস্ক: ডেঙ্গু সচেতনতা ও জলাবদ্ধতা নিরসনে সাতক্ষীরায় জনপ্রতিনিধিদের নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত সভাটি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহি অফিসার দেবাশীষ চৌধুরির সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডিডিএলজি শওকাত হোসেন, ভাইস চেয়ারম্যান কহিনুর ইসলামসহ সদর উপজেলার ১৪ টি ইউনিয়নের চেয়াম্যানগন।
প্রধান অতিথি এ সময় ডেঙ্গু প্রতিরোধে ও জলাবদ্ধতা নিরসনে সকলকে একযোগে কাজ করার আহবান জানান। একই সাথে তিনি জনপ্রতিনিধিদের তার এলাকার প্রতিটি বাড়িতে বাড়িতে গিয়ে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান ও জনসচেতনতামূলক কার্যক্রম চালানোসহ জলাবদ্ধতা নিরসনে কার্যকরী ভুমিকা পালনের নির্দেশ দেন।

শ্যামনগরে স্কুল শিক্ষার্থীদের মধ্যে গাছের চারা বিতরণ

সুন্দরবনাঞ্চল (শ্যামনগর) প্রতিনিধি: জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবেলায় সারাদেশ ব্যাপী ব্যাপক বনায়নের লক্ষে চারা উত্তোলন ৩য় পর্যায় শীর্ষক প্রকল্পের আওতায় রবিবার সকালে নকিপুর সরকারি হরিচরণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে শ্যামনগর উপজেলা সামাজিক বনায়নকেন্দ্রের বাস্তবায়নে সংসদ সদস্যের সেীজন্যে কয়েক শত গাছের চারা বিতরণ করা হয়।
চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সহ স্কুল চত্তরে বৃক্ষ বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার।
এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড.মুহাঃ আব্দুল মান্নান, উপজেলা সামাজিক বন কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ প্রমুখ। চারা বিতরণ শেষে প্রধান অতিথি বিদ্যালয় চত্তরে একটি নারকেল গাছের চারা রোপন করেন।

উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের নিবন্ধন শুরু

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে ফ্রি-প্রশিক্ষণের নিবন্ধনের জন্য খুলনা শহরের ১২টি স্থানে ভ্রাম্যমাণ নিবন্ধন বুথ চালু করা হয়েছে।
খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া আজ (রবিবার) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত বুথে এ বিষয়ক প্রচারণা ও নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন।
এসময় খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, খুলনাস্থ বিনিয়োগ উন্নয়ন কর্তূৃপক্ষের পরিচালক প্রনব কুমার সাহাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে জানানো হয় যে, প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ বিনিয়োগ বিকাশের লক্ষ্য অর্জনে উদ্যোক্তা সৃষ্টিতে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। আগ্রহী উদ্যোক্তারা খুলনা নগরীর ১২টি জনবহুল স্থানের ভ্রাম্যমাণ বুথ হতে নিবন্ধনের মাধ্যমে এ প্রশিক্ষণে অন্তর্ভুক্ত হতে পারবেন। নিবন্ধন কার্যক্রম ২৫ হতে ৩১ আগস্ট পর্যন্ত চলবে। খুলনায় ১৫টি ব্যাচে মোট ৩৭৫জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে। মূলত, ‘তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি’ এই স্লোগান বাস্তবায়ন করাই এ কার্যক্রমের মূল উদ্দেশ্য। তথ্য বিবরণী

কুলিয়ার পুষ্পকাটিতে সড়ক দূর্ঘটনায় নিহতের পরিচয় মিলেছে, আহত-২

পত্রদূত ডেস্ক: সাতক্ষীরার বহেরায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে মাছ ব্যবসায়ী ফিরোজ আলী শেখ (৪৬) ঘটনাস্থলে নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ট্রাকের চালক ও হেলপার। রবিবার সকালে সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের দেবহাটা উপজেলার বহেরা ইটভাটা সংলগ্ন এলাকায় এ দূর্ঘটনাটি ঘটে।
নিহত ফিরোজ আলী শেখ পাবনার সুজানগরের মৃত আবেদ আলী শেখের ছেলে। তবে, আহত ট্রাক চালক ও হেলপার দ্রুত ঘটনাস্থল ত্যাগ করায় তাদের নাম পরিচয় জানা যায়নি।
প্রতক্ষ্যদর্শীরা জানান, কালিগঞ্জ থেকে ছেড়ে আসা সাতক্ষীরা গামী একটি ট্রাক যার নং ঢাকা মেট্রো-ট-১৬-৬১৯৩ দেবহাটার বহেরা এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে মাছ ব্যবসায়ী ফিরোজ শেখ নিহত হন। এ সময় আহত হন ট্রাকটির ড্রাইভার ও হেলপার। তবে, তারা কোথায় চিকিৎসা নিচ্ছেন তা কেউ জানাতে পারেননি।
দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতল মর্গে পাঠানো হয়েছে।

মহাকবি মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যকে মধ্যযুগ থেকে আধুনিক যুগে নিয়ে এসেছিলেন: ডেপুটি স্পিকার

এম এ রহমান, কেশবপুর (যশোর): ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া বলেছেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্ত বাংলা সাহিত্যকে মধ্যযুগ থেকে আধুনিক যুগে নিয়ে এসেছিলেন। তিনি অমিত্রাক্ষ ছন্দ যুক্ত করে বাংলা সাহিত্যকে ভিন্ন মাত্রা প্রদান করেন। তিনি বাংলাভাষা ও বাংলা সাহিত্যকে করেছেন সমৃদ্ধ। মাতৃভাষা ও মাতৃভূমির প্রতি তাঁর দেশপ্রেম আমাদের জন্য আজো একটি শিক্ষাণীয় দৃষ্টান্ত হয়ে আছে। তিনি ভিন্ন চিন্তা চেতনায় মানব প্রীতি ও মানব মহিমাকে তার সাহিত্যে তুলে ধরেছেন এবং বাঙ্গালী চেতনাকে জাগ্রত করেছেন অসাম্প্রদায়িক চেতনায়। মধুসূদন দত্ত উপলব্ধি করেছিলেন মাতৃভাষা ছাড়া প্রতিভা বিকাশ সম্ভব নয়। তাই তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মাতৃভাষায় সাহিত্য চর্চা শুরু করেন। সেই থেকে শুরু হয় বাংলা সাহিত্যের জাগরণ।
শনিবার দুপুরে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মস্থান কেশবপুরের সাগরদাঁড়ির মধুপল্লী পরিদর্শনকালে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেছেন। পরদর্শন কালে কেশবপুর উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমান, থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন, সাগরদাঁড়ি ইউপি চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, কেশবপুর উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের আহ্বায়ক সবুজ হোসেন নিরব, যুগ্ম-আহ্বায়ক আব্দুল্লাহ আল মাহফুজ ও মেহেদি হাসান, সদস্য শামীম রেজা, প্রমুখ উপস্থিত ছিলেন।

কোস্ট গার্ডর বিশেষ অভিযানে ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক

শনিবার রাতে কোস্ট গার্ড বাহিনী পশ্চিম জোন মোংলা থানার অন্তর্গত দিগরাজ কলেজ রোড সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩০৪ পিস ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী আটক করেছে। উল্লেখ্য যে, উক্ত মাদক ব্যবসায়ী দিগরাজ ও তার আশেপাশের এলাকা সমূহে বিভিন্ন ভাবে মাদক পাচার করে আসছিল। আটককৃত ব্যক্তির নামঃ মোল্লা নয়ন (২১)। সে রামপালের কাশিপুর গ্রামের মোল্লা সবুরের ছেলে। উদ্ধারকৃত মাদকদ্রব্য ও আটক ব্যক্তিকে মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি

খুলনা জেলা পুলিশের অভিযানে ২৮ জন আটক

খুলনা জেলা পুলিশের নিয়মিত অভিযানে ২৪ আগস্ট সকাল ৮টা থেকে ২৫ আগস্ট সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৭ জন মাদক ব্যবসায়ীসহ মোট ২৮ জন আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। জেলার বিভিন্ন থানা এলাকা থেকে এসব মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। আটককৃতদের কাছ থেকে ৩৬ গ্রাম গাঁজা ও ৫ পিচ ইয়াবা উদ্ধার করা হয় এবং মোট ৫ টি মাদক মামলা রুজু করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

জেলা পুলিশের নিয়মিত অভিযানে মাদক মামলার ১০ জনসহ গ্রেপ্তার ২১

পত্রদূত ডেস্ক: সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের নিয়মিত অভিযানে মাদক মামলার ১০ জনসহ ২১ জন আসামীকে গ্রেপ্তার করেছে। অভিযানের সময় পুলিশ ১৫ বোতল ফেন্সিডিল ও ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করেছে।
শনিবার (২৪ আগস্ট) সকাল থেকে আজ রবিবার (২৫ আগস্ট) সকাল পর্যন্ত আটটি থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আসামীদের গ্রেপ্তার করে পুলিশ।
গ্রেপ্তারকৃতদের মধ্যে সাতক্ষীরা সদর থানা থেকে ১২ জন, কলারোয়া থানা থেকে ১ জন, কালিগঞ্জ থানা থেকে ৪ জন, শ্যামনগর থানা থেকে ৪ জনসহ ২১ জন আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মো. মিজানুর রহমান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামীদের বিরুদ্ধে মাদক ও নাশকতাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এছাড়াও বিভিন্ন থানায় গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে ২ টি মাদকের মামলা হয়েছে।

তালার মাদরা মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানিজিং কমিটির নির্বাচন

তালা (সদর) প্রতিনিধি: তালায় ২৪ আগস্ট শনিবার মাদরা অগ্রণী মাধ্যমিক বিদ্যালয়ে ম্যানিজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত ভোট কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন তালা উপজেলা শিক্ষা অফিসার আতিয়ার রহমান।
এখানে মোট ভোটার সংখ্যা ২১৬ জন। ভোট পড়েছে ১৯৭টি। এর মধ্যে নষ্ট হয়েছে ৩ ভোট। মোট ৩টি ক্যাটাগরীতে ৯জনকে নির্বাচিত করা হয়েছে। এরমধ্যে আগেই দাতা সদস্য পদে মহাদেব সরকার বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। বাকী সাধারণ অভিভাবক পদে মোট ৮জন এবং শিক্ষক প্রতিনিধি পদে ৬জন প্রতিদ্বন্দ্বীতা করেন। এরমধ্য থেকে অভিভাবক পুরুষ পদে ৪জন এবং সংরক্ষিত মহিলা পদে ১জন এবং শিক্ষক প্রতিনিধি পুরুষ পদে হতে ২জন এবং মহিলা পদে ১জন। নির্বাচিতরা হলেন গৌরাঙ্গ মন্ডল, বিধান মন্ডল, হাফিজুর রহমান, ফারুক হোসেন, ছায়ারাণী বিশ^াসসহ ৯ জন।

কালিগঞ্জে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রশিক্ষণ

বিশেষ প্রতিনিধি: ইউএসআইডি’র খাদ্য নিরাপত্তা উন্নয়ন কার্যক্রমের আওতায় ও নবযাত্রা প্রকল্পের বাস্তবায়নে ওয়ার্ড পর্যায়ে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব কর্তব্য ও দুর্যোগের ঝুঁকিহ্রাস বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার উপজেলার ধলবাড়িয়া ইউনিয়ন পরিষদ হলরুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

৮ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুস সাত্তারের সভাপতিত্বে ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের দুর্যোগ ব্যবস্থাপনা কমটির সদস্যদের অংশগ্রহণে প্রশিক্ষণ দেওয়া হয়।

প্রশিক্ষক ছিলেন নবযাত্রা প্রকল্পের অর্গানাইজার ইয়াছিন আরাফাত, ইউনিয়ন ফ্যাসিলেটর ফজলুর রহমান ও যুব স্বেচ্ছাসেবক জাহাঙ্গির আলম।

পল্লী সুলতানপুর প্রাইমারি স্কুলে মা ও অভিভাবক সমাবেশ

নিজস্ব প্রতিনিধি: সদর উপজেলার ফিংড়ী ইউনিয়নের সুলতানপুর পল্ল¬ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অর্ধবার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা সাড়ে ১১টায় বিদ্যালয়ের শ্রেণিকক্ষে প্রধান শিক্ষক কামরুন্নেছা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ জিন্নাতুল ইসলাম, ইউপি সদস্য মহাদেব কুমার ঘোষ, ম্যানেজিং কমিটির সেলিম মাহমুদ বুলু, ফজলুল করিম খোকন, শফিকুর রহমান, অহিদা পারভীন, মাও. বাবুল আক্তার, শিক্ষক মারুফা খানম, তানভীর সুলতানা নিপা, শারমীন আক্তার, শারমীন সুলতানা প্রমুখ।