বাস শ্রমিকদের মারপিট: প্রতিবাদে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ, বিপাকে সাধারণ যাত্রীরা


প্রকাশিত : আগস্ট ২৭, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: সাতক্ষীরায় বাস শ্রমিকদের মারপিট করে আহত করার অভিযোগে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা। সুষ্ঠ সমাধান না হওয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন বাস শ্রমিক সংগঠনগুলো। এর সাথে একাত্মতা প্রকাশ করেছেন জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি। তবে হঠাৎ এমন সিদ্ধান্ত নেয়ায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। মঙ্গলবার সকাল ১১ টা থেকে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা।
জেলা বাস মালিক সমিতির সভাপতি সাইফুল করিম সাবু জানান, সাতক্ষীরা-আশাশুনি সড়কের পুরাতন সাতক্ষীরা নামকস্থানে সোমবার (সাতক্ষীরা-ব-৩৩৯) বাসের কন্ট্রাকটর লিটন হোসেনকে তুচ্ছ ঘটনায় মারপিট করে আহত করে স্থানীয় কয়েকজন যুবক। পরদিন মঙ্গলবার একই স্থানে (সাতক্ষীরা-ব-৩২৭৬) নং গাড়ির কন্ট্রাকটর আসাদকে ব্যাপক মারপিট করে ওই যুবকরা। তাদেরকে আহত অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলায় প্রায় সকল রুটে বিভিন্ন সময়ে এমন ঘটনা ঘটছে। কিন্তু মালিক সমিতির পক্ষ থেকে অভিযোগ দিলে এর সুষ্ঠু সমাধান না হওয়ায় শ্রমিকরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বলে জানান তিনি।
সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, বিষয়টি নিয়ে দুই পক্ষকে ডেকে সমাধানের উদ্যোগ নেয়া হচ্ছে। বিষয়টি দ্রুত সমাধান হবে বলে জানান তিনি।