পুরাতন সাতক্ষীরা ঘোষপাড়ায় জমি দখলের অভিযোগ থানায়


প্রকাশিত : আগস্ট ৩১, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: পুরাতন সাতক্ষীরা ঘোষপাড়া এলাকায় হাবিবুর রহমান নামের এক ব্যক্তির কোবলাকৃত ৪১ শতক জমি গায়ের জোরে জবর দখল করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। তিনি এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সাতক্ষীরা সদর থানা অফিসার ইনচার্জ বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, শহরের মুনজিত এলাকার মৃত মীর হাসান আলীর ছেলে মীর তাজুল ইসলাম রিপন, পুরাতান সাতক্ষীরা দক্ষিণপাড়া এলাকার আব্দুস সাত্তরের ছেলে সায়েম ও সেলিমসহ অজ্ঞাত নামা ৩/৪ জন শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ঘোষপাড়া এলাকায় হাবিবুর রহমানের ৪১ শতক জমি উপর পাকাঘর তৈরী করার জন্য পিলার স্থাপন করতে থাকে। এতে তিনি বাঁধা দেয়ায় পুরাতন সাতক্ষীরার মধু ও আকবর নামের দুইজন সাক্ষীর সামনেই উল্লিখিত ব্যক্তিরা তাকে অশ্লিল ভাষায় গালিগালাজ করেন এবং খুন জখম করতে উদ্যত হন। এক পর্যায়ে তারা তাকে প্রাণনাশের হুমকি প্রদান করেন। তিনি অভিযোগে আরো উল্লেখ করেন, এর আগেও তারা ওই জমি জবর দখলের চেষ্টা করলে বিজ্ঞ আদালতে একটি দেওয়ানী মামলা করা হয়। মামলা নং-৪৫/১৯। মামলায় আদালত বিবাদীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারী করেন। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় উপরোক্ত বিবাদীরা ওই জমি জবর দখল করার চেষ্টা করলে তিনি থানায় উক্ত অভিযোগটি দাখিল করেন। বিবাদীরা যাতে উক্ত জমিতে কোন প্রকার কাজ না করতে পারেন এবং এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সদর থানা অফিসার ইনচার্জ বরাবর লিখিত আবেদন জানিয়েছেন।

এ ব্যাপারে মীর তাজুল ইসলাম রিপন জানান, তিনি গত ৬ মাস পূর্বে এই জমিটি ক্রয় করেছেন। শনিবার তা দখল নিতে গিয়েছিলেন। তিনি আরো জানান, এ বিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যানের কাছে কয়েকদফা বসাবসিও হয়েছে।