প্রকৌশলী কামরুল ইসলাম সিদ্দিকীর মৃত্যু বার্ষিকী পালিত


প্রকাশিত : সেপ্টেম্বর ১, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরায় এলজিইডির প্রতিষ্ঠাতা প্রকৌশলী মো. কামরুল ইসলাম সিদ্দিকীর ১১তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া ও স্মৃতি চারণ করা হয়েছে। রবিবার বিকালে এলজিইডি সাতক্ষীরার জামে মসজিদে এ দোয়া ও স্মৃতি চারণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। দোয়া ও স্মৃতি চারণ করেন মসজিদের পেশ ইমাম হাফেজ মো. আবুল হোসেন।
এলজিইডি সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী বিশ্বজিৎ কুমার কুন্ডু’র সার্বিক ব্যবস্থাপনায় দোয়া ও স্মৃতিচারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলজিইডি সাতক্ষীরার সিনিয়র প্রকৌশলী মো. গোলাম রব্বানি, সহকারী প্রকৌশলী ইয়াকুব আলী, সদর উপজেলা প্রকৌশলী মো. শফিউল আজম, উপ-সহকারী প্রকৌশলী আ. র. ম জাহাঙ্গীর আলম, হিসাবরক্ষক মো. সামছুজ্জামান, হিসাব সহকারি আব্দুর রহিম হাওলাদার, উচ্চমান সহকারি মো. শহিদুল ইসলাম, ল্যাবটেটরি সহকারি মো. কামাল হোসেন ও মেকানিক্যাল ফোরম্যান শাহাজাদা আহমেদ ফরহাদুল ইসলামসহ আরও অনেকে।
বরেণ্য এই প্রকৌশলী ১৯৪৫ সালের ২০ জানুয়ারি কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন এবং ২০০৮ সালের ১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে তাঁর ছেলে বাসগৃহে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। জীবদ্দশায় তিনি একাধিক মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি) এর সভাপতি, ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন বোর্ড এর নির্বাহী পরিচালকসহ অনেক গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন । তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। তিনি ১৯৬৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক এবং ১৯৭৭ সালে যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে আরবান এন্ড রিজিওনাল প্ল্যানিং এর ওপর স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। বহুমাত্রিক প্রতিভা, কর্মদক্ষতা ও দূরদৃষ্টিসম্পন্ন এই প্রকৌশলী বাংলাদেশের মানুষের মনে চির স্মরণীয় হয়ে থাকবেন।