সেই ভ্যানচালক শাহীনের দ্বিতীয় দফায় অস্ত্রোপচার আজ


প্রকাশিত : সেপ্টেম্বর ২, ২০১৯ ||

অনলাইন ডেস্ক: সাতক্ষীরার ভ্যানচালক শাহীন মোড়লের (১৬) দ্বিতীয় দফায় অস্ত্রোপচার হবে আজ সোমবার (২ সেপ্টেম্বর)। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. অসিত চন্দ্র সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে, সফল অস্ত্রোপচারের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নিউরোলজি বিভাগে চিকিৎসাধীন শাহীন মোড়ল।

ডা. অসিত চন্দ্র সরকার জানান, ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষের খরচে শাহীন মোড়লের দ্বিতীয় দফা অস্ত্রোপচার করা হবে। এই অস্ত্রপাচারের মাধ্যমে তার মাথায় একটি আর্টিফিসিয়াল হাড় বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অসিত চন্দ্র আরও বলেন, ‘গত ২৯ জুন যে অবস্থায় শাহীন মোড়লকে হাসপাতালে আনা হয়েছিল, তখন তার অবস্থা খুবই খারাপ ছিল। আঘাতের কারণে তার মাথার হাড় ভেঙে যায়। ওই অবস্থায় তার একটি অস্ত্রোপচার হয়েছিল। এরপর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। সেখানে ধীরে ধীরে তার শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে। এখন তার অবস্থা অনেকটাই ভালো। শাহীন মোড়ল এখন হাঁটাচলা করে, কথাবার্তা বলতে পারছে। এখন আমরা সিদ্ধান্ত নিয়েছি, আজ (২ সেপ্টেম্বর) দ্বিতীয়বার তার অস্ত্রোপচার করবো। তার মাথার যে হাড়টি ভেঙে গিয়েছিল, সেখানে আর্টিফিশিয়াল আরেকটি হাড় স্থাপন করবো। সবকিছু ঠিক হলে, আশা করছি, শাহীন মোড়ল এক সপ্তাহের মধ্যে বাড়ি ফিরে যেতে পারবে।’

এদিকে, শাহীন মোড়ল বলেন, ‘আমার জন্য সবাই দোয়া করবেন—আমি যেন সুস্থ হয়ে বাড়িতে যেতে পারি। যারা আমার চিকিৎসার জন্য সহযোগিতা করেছেন, তাদের জন্য আমি মন থেকে দোয়া করি। আমি দেশের প্রধানমন্ত্রী, শিক্ষার্থী ও হাসপাতালের চিকিৎসকসহ সবার কাছে চির কৃতজ্ঞ।’

প্রসঙ্গত, গত ২৮ জুন (শুক্রবার) যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোট গ্রামের হায়দার আলী মোড়লের ছেলে শাহীন ভ্যান চালাতে বের হয়। এ সময় তার ভ্যানে কয়েকজন যাত্রীবেশে ছিনতাইকারী ওঠে। তাদের নিয়ে কলারোয়ায় যাওয়ার পথে ধানদিয়া গ্রামে শাহীনের মাথায় আঘাত করে তারা। এরপর শাহীন অচেতন হয়ে পড়লে তারা ভ্যান নিয়ে পালিয়ে যায়।