নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের উদ্যোগে এডিস মশা নিধন ও ডেঙ্গুজ্বর প্রতিরোধে অভিযান


প্রকাশিত : সেপ্টেম্বর ২, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: অবিভক্ত বাংলার শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, সুফী-সাধক পীরে কামেল আলহাজ্জ হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) কর্তৃক ‘¯্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা’ এ মহান ব্রতকে সামনে রেখে কালিগঞ্জের নলতা শরীফে প্রতিষ্ঠিত নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় সোমবার সকাল ৯টায় ‘এডিস মশা নিধন ও ডেঙ্গুজ্বর প্রতিরোধ অভিযান’ পরিচালনা উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে।
কর্মসূচীর মধ্যে ছিল- সকাল ৯ টায় মিশন গেস্ট হাউজ প্রাঙ্গণ হতে কর্মসূচীর সফলতা কামনা করে দোয়া অনুষ্ঠান, দোয়া শেষে র‌্যালী এবং এডিস মশা নিধনে ঔষধ ছিটানো ও পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান। মিশন গেস্ট হাউজ থেকে শুরু হয়ে র‌্যালীটি নলতার প্রদক্ষিণ শেষে মিশন অফিসে এসে শেষ হয়। মিশনের তত্ত্বাবধানে পরিচ্ছন্নতাকর্মী ও লেবারদের দিয়ে দিন ব্যাপী মিশন সহ আশপাশের অপরিচ্ছন্ন এলাকায় এডিস মশা নিধনে ঔষধ ছিটানো, আবর্জনা পরিষ্কার করা এবং অন্যান্য শাখা মিশন এধরনের কার্যক্রম পরিচালনা করা ও অন্যদেরকে সচেতন করার আহবান জানানো হয়।
শুরুতে কর্মসূচীর শুভ উদ্বোধন উপলক্ষে দোয়া পরিচালনা করেন হাফেজ মো. হাবিবুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠান সহ র‌্যালিতে অংশগ্রহণ করেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, খাদেম মৌ. আনছার উদ্দীন আহমদ, যুগ্ম-সম্পাদক মো. এনামুল হক খোকন, সহ-সম্পাদক চৌধুরী আমজাদ হোসেন, কোষাধ্যক্ষ আনোয়ারুল হক, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিছুজ্জামান খোকন, মিশনের কর্মকর্তা সাইদুর রহমান শিক্ষক, ইউনুস, আবুল ফজল শিক্ষক, নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান পাড়, একরামুল রেজা, ডা. আবুল কাশেম, আনছার আলী, এবাদুল হক, রেজাউল ইসলামসহ অন্যান্য কর্মকর্তা বা গণ্যমান্য ব্যক্তিবর্গ।