ডেঙ্গুতে উদ্বেগ, ভয় ও আতঙ্ক নয়:  জেলা পরিষদ সদস্য আলফা


প্রকাশিত : সেপ্টেম্বর ৩, ২০১৯ ||

দিপঙ্কর বিশ্বাস: ‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এই স্লোগানকে সামনে রেখে দেবহাটা উপজেলাকে ডেঙ্গুমুক্ত করতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের ২য় দিনে দেবহাটা উপজেলার বিভিন্ন ওয়ার্ডে মশক নিধন অভিযান পরিচালনা করা হয়েছে।

জেলা পরিষদের সদস্য আল-ফেরদাউস আলফার আয়োজনে মঙ্গলবার সকাল থেকে সারাদিন দেবহাটা উপজেলার বিভিন্ন ওয়ার্ডে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও মশক নিধনের অভিযান পরিচালনা করেন জেলা পরিষদ সদস্য আল ফেরদাউস আলফা।

অভিযান পরিচালনাকালে জেলা পরিষদ সদস্য আল ফেরদাউস আলফা বলেন, ডেঙ্গুতে উদ্বেগ, ভয় ও আতঙ্ক নয়, সকলে সচেতন হলে ডেঙ্গু প্রতিরোধ সম্ভব। সমাজের সবাই সচেতন হওয়ার পাশাপাশি নিজ অফিস, কর্মস্থল, স্কুল-কলেজ, বসতবাড়ির আঙিনা, ঝোপ-জঙ্গল পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে স্ব-স্ব অবস্থান থেকে সকলকে উদ্যোগী হতে হবে। বাড়ির ছাদের বাগানের টব পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। ফুলের টব, ভাঙা হাড়ি-পাতিল, ভাঙ্গা কলস, গাড়ির পরিত্যক্ত টায়ার, টিনের কৌটা, ড্রাম, নারিকেল বা ডাবের খোসা, যাতে করে অপ্রয়োজনীয় পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে। মশাদের সম্ভাব্য উৎপত্তিস্থল সমুহ বিনষ্ট করতে হবে।

দেবহাটা উপজেলার বিভিন্ন ওয়ার্ডে মশক নিধনের ঔষধ স্প্রে করার পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও মশক নিধনের অভিযান পরিচালনা কালে পারুলিয়া ইউপি সদস্য ফরহাদ হোসেন হিরা, সখিপুর ইউপি সদস্য আকবর আলীসহ বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।