সংবাদপত্র পরিষদ নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে শেখ মফিজুর রহমান: গঠনমূলক ও ইতিবাচক সংবাদ পরিবেশন করুন


প্রকাশিত : সেপ্টেম্বর ৫, ২০১৯ ||

বদিউজ্জামান: জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, সংবাদপত্র সমাজের দর্পণ এবং সাংবাদিকরা সমাজের বিবেক-আপনারা আপনাদের বিবেককে কাজে লাগিয়ে গঠনমূলক ও ইতিবাচক সংবাদ পরিবেশন করুন, যাতে সমাজ ও জাতি সঠিক পথের সন্ধান পায় এবং উপকৃত হয়। তিনি আরও বলেন, যদি বাংলাদেশকে ভালো বাসতে চাই-বাংলাদেশকে চিনতে হবে, জানতে হবে। তিনি এ জেলার মানুষের প্রকৃত চিত্র তুলে ধরার আহবান জানিয়ে বলেন, সংবাদপত্রের মাধ্যমে একটি দেশের চালচিত্র সহজেই ফুটে ওঠে, আর সেই কাজটি করার দায়িত্ব সাংবাদিকদের।

বৃহস্পতিবার বিকেলে জেলা ও দায়রা জজ তাঁর ব্যক্তিগত চেম্বারে জেলা সংবাদপত্র পরিষদ নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময়কালে এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, পরিষদের আহবায়ক দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নুর ইসলাম, দৈনিক কালের চিত্র সম্পাদক অধ্যাপক আবু আহমেদ, দৈনিক পত্রদূত পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক লাইলা পারভীন সেঁজুতি, দৈনিক আজকের সাতক্ষীরার সম্পাদক মহাসিন হোসেন বাবলু, দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার সম্পাদক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী ও সাপ্তাহিক মুক্ত স্বাধীন পত্রিকার সম্পাদক আবুল কালাম। এছাড়া আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পিপি এড. ফাহিমুল হক কিসলু, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম ও সাংবাদিক এড. খায়রুল বদিউজ্জামান।

মতবিনিময়কালে পরিষদ নেতৃবৃন্দ জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানকে ধন্যবাদ জানান এবং সম্প্রতি সাতক্ষীরায় লিগ্যাল এইড কার্যক্রমকে জোরে-সোরে এগিয়ে নেয়াসহ বিচার পাওয়ার অধিকারকে বিচারপ্রার্থী সাধারণ মানুষের দোরগোড়ায় পৌছে দেয়ার উদ্যোগের প্রশংসা করেন।

নেতৃবৃন্দ আরও বলেন, সাতক্ষীরার মানুষ যাতে ন্যায় বিচার থেকে বঞ্চিত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে, আদালত এলাকার অনিয়ম দুর্নীতি রোধে কার্যকর পদক্ষেপ নিতে হবে এবং সর্বোপরি সাতক্ষীরার বিচার ব্যবস্থাকে এ জেলার ২২ লক্ষ মানুষের ভরষাস্থলে পরিণত করতে হবে।