মানব সেবায় নিজে পরিষ্কার থাকুন অন্যকে পরিষ্কার রাখুন: মোস্তফা কামাল (ভিডিও)


প্রকাশিত : সেপ্টেম্বর ৮, ২০১৯ ||

মীর মোস্তফা আলী: ডেঙ্গু প্রতিরোধে তৃণমূল পর্যয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষে অগ্রগতি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। সভায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হকসহ সদর উপজেলার ১৪টি ইউনিয়নের চেয়াম্যান, প্যানেল চেয়ারম্যান এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি এ সময় বলেন, অল্প সময়ের নোটিশে আপনারা ডেঙ্গু প্রতিরোধে এডিস মশা প্রজনন ক্ষেত্র ধ্বংশ ও জলাবদ্ধতা নিরসনে সকলকে একযোগে যে কাজ করেছেন এ জন্য আপনাদের ধন্যবাদ। মনে রাখবেন, মশার কামড়ে মানুষ মারা যাবে, এটা মেনে নেওয়া যায় না। এতে আমি আপনি আমরা কেউ শান্তি পাব না। ডেঙ্গু শেষ হয়ে গেছে ভাবলে হবে না। মানব সেবায় নিজে বাঁচতে অন্যকে বাঁচাতে নিজে পরিষ্কার থাকুন অন্যকে পরিষ্কার রাখুন। আপনারা বাড়িতে বাড়িতে যেয়ে যে কাজ করছেন তার ছবি আমি বিভিন্ন দপ্তরে উর্ধতন কর্তৃপক্ষকে পাঠাই। তারা সে ছবি দেখে প্রসংশা করেছেন।
তিনি আরও বলেন, জেলার মানুষকে জলাবদ্ধতার কবল থেকে রক্ষ করতে পানি চলাচলের পথ সচল রাখা ও জলাবদ্ধতা নিরসনে সেপ্টেম্বর মাসের মধ্যে জেলার সকল খালের নেট-পাটা, বাঁধ অপসারণ করা হবে। এ কাজে কেউ বাঁধা দিলে তাকেসহ তার পরিবারকে জেলে থাকতে হবে। কোন বাঁধা এ কাজ বন্ধ করতে পারবে না।