উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে পাটকেলঘাটা দখলমুক্ত হতে চলেছে


প্রকাশিত : সেপ্টেম্বর ৮, ২০১৯ ||

পাটকেলঘাটা প্রতিনিধি: তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম যৌথভাবে পাটকেলঘাটায় পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করায় স্বাগত জানিয়েছেন পাটকেলঘাটাবাসি। দীর্ঘদিন যাবৎ ব্যবসায়ীরা বাজারের ফুটপাত দখল করে জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছেন। রবিবার ডেঙ্গু প্রতিরোধ ফুটপাত দখলমুক্ত ও পরিচ্ছন্নতা অভিযান দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলে। অভিযান চলাকালে ব্যবসায়ীরা নিজেেেদর উদ্যোগে ফুটপাত থেকে ব্যবসা প্রতিষ্ঠান সরিয়ে নেন ও নিজ উদ্যোগে ফুটপাতের উপর দখল করা অবৈধ স্থপনা ও ময়লা আর্বজনা পরিষ্কার করে নেন।

এদিকে অভিযান চলাকালে বিভিন্ন ক্যাটাগরীতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দন্ডবিধি ১৮৬০এর ২৬৯/২৯১ ধারা মোতাবেক মটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৭ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ এর ৫৩ ধারায়  ৯টি প্রতিষ্ঠান, ব্যক্তিগণকে ১২ হাজার ৩শত টাকা আদায় করেন তালা উপজেলা  সহকারী কমিশনার (ভূমি) খন্দকার রবিউল ইসলাম।

এদিকে তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন অবৈধ দখলদারদের উদেশ্যে অভিযান শেষে পাটকেলঘাটা পাঁচরাস্তা মোড়স্থ শতশত জনতার উদেশ্য বলেন,  পাটকেলঘাটা বাজারে কোন প্রকার ফুটপাত দখল করে জনসাধারণের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। তিনি  বলেন, এ অভিযান চলমান থাকবে।

এদিকে এলাকাবাসীর দাবি পাটকেলঘাটা হারুণ-অর রশিদ কলেজ হতে কুমিরা মহিলা কলেজ পর্যন্ত রাস্তার দু’ধারে কাঠের গুড়ি, ইট, বালু রেখে প্রতিনিয়ত প্রাণহানির মতো দুর্ঘটনা ঘটে চলেছে। তাই এগুলো অপসারণের জন্য জোর দাবি এলাকাবাসীর।