খুলনায় ২ ঘণ্টা কর্মবিরতি চিকিৎসকদের


প্রকাশিত : সেপ্টেম্বর ১০, ২০১৯ ||

পত্রদূত ডেস্ক: ভুল চিকিৎসায় কলেজছাত্রের মৃত্যুর অভিযোগে চিকিৎসককে লাঞ্ছিতের প্রতিবাদে খুলনায় দুই ঘণ্টার কর্মবিরতি পালন করেছেন চিকিৎসকরা। সোমবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত এ কর্মসূচি চলে। পরে নগরীর সাতরাস্তা মোড়ে বিক্ষোভ সমাবেশ করেন চিকিৎসকরা।
এদিকে চিকিৎসকদের কর্মবিরতির কথা বলা হলেও এই দুই ঘণ্টা সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোর সব ধরনের সেবা বন্ধ রাখা হয়। বিশেষ করে হাসপাতালের প্যাথলজি বিভাগ, ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেওয়ায় দুর্ভোগের শিকার হন দূর-দূরান্ত থেকে আসা রোগী ও তাদের স্বজনরা। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে দুর্ভোগ ছিলো সবচেয়ে বেশি।
জানা যায়, গত ৭ সেপ্টেম্বর নগরীর খালিশপুর ক্লিনিকে ভুল চিকিৎসায় সিটি পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র রিপন মারা যায় বলে পরিবার অভিযোগ করে। এ সময় অবহেলার অভিযোগ তুলে কর্তব্যরত চিকিৎসক সুজাউদ্দিনকে লাঞ্ছিত করে রোগীর স্বজনরা। এর প্রতিবাদে বাংলাদেশ প্রাইভেট প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন দুই ঘণ্টার কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করে।
সোমবার বেলা ১১টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল ঘুরে দেখা গেছে, বর্হিবিভাগে রোগীদের টিকিট দেওয়া এবং চিকিৎসা সেবা বন্ধ। এতে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা ভোগান্তিতে পড়েন। নগরীর বেসরকারি হাসপাতালগুলোও এ সময় সেবা বন্ধ রাখে।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ, ডা. প্রশান্ত কুমার সরকার, ডা. গাজী মিজানুর রহমান, ডা. শওকত লস্কর, ডা. এম বি এ জামান প্রমুখ।