পরিবেশ সুরক্ষা ও বজ্রপাত থেকে সুরক্ষায় শার্শায় ৭হাজার তাল আম কাঠালসহ বিভিন্ন গাছের চারা বিতরণ


প্রকাশিত : সেপ্টেম্বর ১০, ২০১৯ ||

শার্শা (যশোর) প্রতিনিধি: পরিবেশ সুরক্ষা ও বজ্রপাত থেকে সুরক্ষায় রক্ষায় যশোরের শার্শা বেনাপোলে এগিয়ে এসেছে বিভিন্ন সংগঠন। তালের চারা, আম কাঠালসহ বিভিন্ন বৃক্ষরোপন করছেন তারা। মঙ্গলবার দুপুরে বেনাপোলের বারপোতা ও শার্শার শিকারপুর এলাকায় প্রায় ৭হাজার তালের চারা ও আম কাঠালের চারা বিতরণ ও রোপন করা হয়েছে। সাহায্যে এগিয়ে আসছে যুবসমাজ।
আলোকিত বারপোতা সংগঠনের ব্যানারে বারপোতা এলাকায় ৩হাজার তালের বীজ বপন ও বিতরণ করা হয়। শিকারপুর রহিমপুরে উদ্ভাবক মিজানুর রহমানের সৌজন্যে এক আনুষ্টানিকতার মাধ্যমে ৪হাজার তালবীজ ও আম কাঠালের চারা রোপন ও বিতরণ করা হয়। বৃক্ষ রোপনে সাড়া ফেলেছে এলাকায়। বিশ হাজার তালবীজ দেশবেশী রোপন করবেন বলে জানান মিজানুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভ্ইাস চেয়ারম্যান মেহেদী হাসান, লক্ষণপুর পরিষদ চেয়ারম্যান আনোয়ারা বেগম, সাংবাদিক বকুল মাহবুব, এম এ রহিম, সাজেদুর রহমান, শিক্ষক সহিদুল্লাহ, সেবক সংগঠনের মতিয়ার রহমান, উদ্ভাবক মিজানুর রহমান, পরিবেশ প্রেমী সেলিম হোসেন, ব্যবসায়ি আলতাফ হোসেন, সাংবাদিক আলী হোসেনসহ শিক্ষক ও কয়েকশত শিক্ষার্থী।
তালগাছ ও ফলজবৃক্ষ পরিবেশের সুরক্ষা, ছায়া শিতল বাতাস ও সুমিষ্ট ফলে মানুষের চাহিদা ও পুষ্টির মিটাবে। প্রধানমন্ত্রীর ভিষণ বাস্তবায়নে সবুজ দেশ গড়ে তোলার লক্ষে কাজ করা হচ্ছে বলে জানান আগতরা।