লাবসা বাইপাস সড়কে বিআরটিএ’র মোবাইল কোর্ট


প্রকাশিত : সেপ্টেম্বর ১১, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে বিভিন্ন সড়কে যানবাহনের উপর মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে। বুধবার বিকালে শহরের লাবসা (পলিটেকনিক) সংলগ্ন বাইপাস সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
বিআরটিএ সূত্রে জানা যায়, নতুন বাইপাস সড়কসহ বিভিন্ন সড়কে নিয়মিত যানবাহনের উপর মোবাইল কোর্ট পরিচালনা জন্য জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নির্দেশনায় জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও বিআরটিএ’র সমন্বয়ে শহরের লাবসা বাইপাস সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টে বিভিন্ন যানবাহনের মধ্যে ৫টি মামলার বিপরীতে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
মোবাইল কোর্ট পরিচালনাকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার শাম্মী আক্তার ও বিআরটিএ’র মোটরযান পরিদর্শক মো. নাসিরুল আরিফিন ও পুলিশের এসআই শেখ হাবিবুর রহমানসহ সঙ্গীয় পুলিশ ফোর্স।
মোবাইল কোর্টের অভিযানের বিষয়ে সাতক্ষীরা বিআরটিএ’র সহকারী পরিচালক এএসএম ওয়াজেদ হোসেন বলেন, যেসকল যানবাহনের কাগজপত্র খেলাপি এবং চালকদের ড্রাইভিং লাইসেন্স নেই এ সকল যানবাহনের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিত অভিযান চালানো হবে।
তিনি আরো বলেন, শহরের বিভিন্ন পয়ের্ন্টে ও বিশেষ করে আমরা নতুন বাইপাস সড়কের একটু গুরুত্ব বেশি দিচ্ছি। কারণ হচ্ছে এ সড়কে সম্প্রতি উঠতি বয়সের কোমলমতি স্টুডেন্টরা বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর কারণে ইতোমধ্যে হতাহতের ঘটনাও ঘটেছে। যার জন্য আমরা নিয়মিতভাবে বাইপাস সড়কসহ অন্য সকল সড়কে মোবাইল কোর্ট চলমান থাকবে।