সূচনা ফাউন্ডেশনের সভায় প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদের সাথে প্রফেসর ডা: রুহুুল হক এমপি


প্রকাশিত : সেপ্টেম্বর ১২, ২০১৯ ||

অনলাইন ডেস্ক: বুধবার বিকালে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় সূচনা ফাউন্ডেশনের কার্যনির্বাহী পরিষদের বৈঠক।
বেঠকে উপস্থিত ছিলেন সূচনা ফাউন্ডেশনের চেয়ারপার্সন, প্রধানমন্ত্রী কন্যা ও অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ হোসেন পুতুল। এছাড়া আরও উপস্থিত ছিলেন সূচনা ফাউন্ডেশনের কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা: আ ফ ম রুহুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও সূচনা ফাউন্ডেশনের ভাইস চেয়ারপার্সন প্রফেসর ডা: প্রাণ গোপাল দত্ত প্রমুখ।
উল্লেখ্য, অলাভজনক বেসরকারি প্রতিষ্ঠান সূচনা ফাউন্ডেশন নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডার এবং মানসিক স্বাস্থ্য বিষয়ে অ্যাডভোকেসি, গবেষণা, দক্ষতা বৃদ্ধির কাজ করে আসছে।
এছাড়া অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডারে আক্রান্ত ব্যক্তি ও পরিবারবর্গকে সমাজে অর্ন্তভুক্তকরণের লক্ষ্যে আন্তর্জাতিক গবেষণালব্ধ তথ্যগুলো সবার মাঝে ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। মানসিক স্বাস্থ্য ও নিউরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডার সংক্রান্ত নীতিমালা ও কার্যক্রমসমূহ একীভূত ও বাস্তবায়িত করার লক্ষ্যে সায়মা ওয়াজেদ
পুতুলের প্রচেষ্টায় (অটিজম স্পিকস এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার যৌথ উদ্যোগে) ২০১১ সালে গ্লোবাল অটিজম পাবলিক হেলথ ও ২০১২ সালে গ্লোবাল অটিজম বাংলাদেশের জন্ম হয়।