বুড়িগোয়ালিনীতে পর্যটক তথ্য সহায়তা কেন্দ্রের অগ্রযাত্রা


প্রকাশিত : সেপ্টেম্বর ১৪, ২০১৯ ||

বুড়িগোয়ালিনী  (শ্যামনগর)  প্রতিনিধি: শ্যামনগরের বুড়িগোয়ালিনীতে সুন্দরবন ভ্রমণ পর্যটকদের সকল প্রকার সহায়তা করতে ‘পর্যটক তথ্য সহায়তা কেন্দ্রের অগ্রযাত্রা’ শুরু হয়েছে।

স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিম এবং সুন্দরবন সোশ্যাল হেল্প অর্গানাইজেশনের যৌথ উদ্যোগে পর্যটক তথ্য সহায়তা কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১টায় বুড়িগোয়ালিনী ফরেস্ট প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টার চত্ত্বরে শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও সিডিও’র প্রতিষ্ঠাতা পরিচালক গাজী আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৯নং বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল।

প্রধান অতিথি বলেন, পর্যটন একটি সম্ভাবনাময় শিল্প। প্রতি বছর দেশি-বিদেশি অসংখ্য পর্যটক আসেন সুন্দরবনের অপরূপ সৌন্দর্য উপভোগ করতে। কিন্তু তারা নানাবিধ সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। যোগ্য ট্যুরিস্ট গাইডের অভাবে সুন্দরবন, নদী, খাল, বৃক্ষ, ইতিহাস-ঐতিহ্য সম্পর্কে সঠিক তথ্য তারা পান না। এজন্য পর্যটক তথ্য সহায়তা কেন্দ্র একটি অভিনব উদ্যোগ। ভ্রমণপিপাসু মানুষের সকল চাহিদা তারা পূরণ করবে। এই উদ্যোগকে প্রধান অতিথি সাধুবাদ জানিয়ে সর্বোপরি ইউনিয়ন পরিষদ থেকে সকল সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন।

সিডিও ইয়ুথ টিমের প্রতিষ্ঠাকালীন সদস্য ও সুন্দরবন স্যোশাল হেল্প অর্গানাইজেশনের পরিচালক স. ম ওসমান গনী সোহাগের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ সাতক্ষীরা জোনের এএসআই খান মিজানুর রহমান, বাংলাদেশ নৌ পুলিশ বুড়িগোয়ালিনী নৌ থানার এএসআই আব্দুল গফুর, ৮নং ওয়ার্ড সদস্য মো. আব্দুল গনি, ৩ নং ওয়ার্ড সদস্য মো. আব্দুর রশিদ, সুন্দরবন সাংবাদিক ক্লাবের সাধারণ সম্পাদক ও মুন্সিগঞ্জ পর্যটন পুলিশিং কমিটির সভাপতি পীযূষ বাউলিয়া পিন্টু, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার আব্দুল হাকিম, গবেষণাধর্মী প্রতিষ্ঠান বারসিক’র প্রোগ্রাম অফিসার রামকৃষ্ণ জোয়াদ্দার, বুড়িগোয়ালিনী পর্যটন পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হালিম, বুড়িগোয়ালিনী ইউনিয়ন ছাত্রলীগের মামুনুর রশিদ সুমন, সাধারণ সম্পাদক মো. ইমাম হোসেন, বেসিক ক্রিকেট একাডেমীর পরিচালক মো. আব্দুল গফফার মনির, এস আর গ্রুপের স্বত্ত্বাধিকারী জিএম রাবীগ হুসাইন, আব্দুস সালাম, আল-আমিন, এমডি মহিউদ্দিন প্রমুখ

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ফরেস্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম।