কলারোয়ার ধানদিয়ায় ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর ডেঙ্গু নিধন কার্যক্রম!


প্রকাশিত : সেপ্টেম্বর ১৬, ২০১৯ ||

নিজস্ব প্রতিনিধি: কলারোয়ার জয়নগর ইউনিয়নের ধানদিয়া গ্রামে এক স্কুল শিক্ষক ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার পর অবশেষে সেখানে ডেঙ্গু প্রতিরোধে এইডিস মশা ও এর লার্ভা নিধণে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হয়েছে। সোমবার বিকাল ৪টার দিকে জয়নগর ইউনিয়নের ৯নং ধানদিয়া গ্রামে বিকাশ চন্দ্র বৈদ্যের বাড়িসহ আশপাশের বাড়িতে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

ধানদিয়া ইউনিয়ন ইনস্টিটিউটশনের সহকারী শিক্ষক বিকাশ চন্দ্র বৈদ্য ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ায় ১নং জয়নগর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তার বাড়িসহ চার পাশে ডেঙ্গু মশা ও লার্ভা নিধনের কার্যক্রম পরিচালনা করা হয় বলে স্থানীয়রা জানান। এলাকায় এই প্রথম ডেঙ্গু নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে। শিক্ষক বিকাশ চন্দ্র বৈদ্য সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ডেঙ্গু নিধন কার্যক্রম পরিচালনার সময় সেখানে উপস্থিত ছিলেন জয়নগর ইউনিয়ন পরিষদ সচিব হাবিবুর রহমান, তথ্যসেবা প্রদানকারী মিঠুন সাহা, গ্রামপুলিশ জিয়ারুল ইসলাম, বিমল সরকার, আলাউদ্দিন আলী, গোলাম রসুল, এরশাদ আলী, রমেশ মন্ডল, আকের আলী, ডানিয়েল সরকার প্রমুখ।

এ ব্যাপারে ১নং জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুদ্দিন আল মাছুদ বাবু জানান, ৯নং ওয়ার্ড থেকে ডেঙ্গু মশা ও লার্ভা নিধন কার্যক্রম শুরু করেছি। এই অভিযান চলতে থাকবে নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত। এছাড়াও মসজিদে মসজিদে মাইকিংসহ অন্যান্যভাবে জনসচেতোনতা বৃদ্ধি ও সকল ধরণের পদক্ষেপ নেয়া হয়েছে।