এসডিজি অর্জনে স্থায়ী ম্যাপিং কার্যক্রমের উদ্বোধন


প্রকাশিত : সেপ্টেম্বর ১৯, ২০১৯ ||

এসডিজি অর্জনের লক্ষ্যে রূপসা উপজেলার টিএসবি ইউনিয়নে স্থায়ী ম্যাপিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এই কার্যক্রমের আওতায় ইউনিয়নের প্রতিটি বাড়ির প্রত্যেক সদসদ্যের তথ্য সংগ্রহ করা হবে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির সুবিধাভোগী নির্বাচনসহ দারিদ্র্য বিমোচনে এবং উন্নয়ন পরিকল্পনা গ্রহণের প্রতিটি ক্ষেত্রে এই তথ্য কাজে লাগানো হবে। খুলনা জেলা প্রশাসকের একটি উদ্ভাবনী উদ্যোগ হিসেবে এই কার্যক্রম শুরু হয়েছে।
টিএসবি ইউনিয়ন পরিষদ সম্মেলনকক্ষে প্রধান অতিথি হিসেবে স্থায়ী ম্যাপিং কার্যক্রমের উদ্বোধন করেন রূপসা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দীন বাদশা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ যোবায়ের, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের তথ্য অফিসার মো: মঈনউদ্দীন, কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার প্রকল্পের খুলনা জেলা সমন্বয়ক মো: ইকবাল হাসান, হোল্ডিং ট্যাক্স কালেকশন স্কীমের ব্যবস্থাপনা পরিচালক মো: আবু নাসের, খুলনা বিভাগের ব্যবস্থাপক কে এম আলী হায়দার, প্রমূখ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিএসবি ইউপি চেয়ারম্যান মো: জাহাঙ্গীর শেখ। এসময় স্থানীয় জনপ্রতিনিধি এবং সকল শ্রেণি পেশার জনগণ উপস্থিত ছিলেন। তথ্য বিবরণী